Home /News /purba-medinipur /
East Medinipur HS Results 2022|| মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও সপ্তম! নন্দকুমারের ঋচীকের সাফল্যে মেতেছে গোটা পাড়া

East Medinipur HS Results 2022|| মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও সপ্তম! নন্দকুমারের ঋচীকের সাফল্যে মেতেছে গোটা পাড়া

title=

WB HS results 2022 : উচ্চ মাধ্যমিকের সপ্তম স্থান অধিকারী নন্দকুমারের ব্যবত্তার হাট আদর্শ উচ্চ বিদ্যালয় ঋচীক সামন্ত। ভবিষ্যতে অংক নিয়ে পড়াশোনা করতে চায় সে। 

  • Share this:

    #নন্দকুমার: সব মেধাবী ছাত্রের লক্ষ্য জীবনে বড় হয়ে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়া নয়। কেউ কেউ আছে এ সবের বাইরে যার লক্ষ্য ভবিষ্যতে অংক নিয়ে পড়াশোনা করার। পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ব্লকের ব্যবহার আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র ঋচীক সামন্ত। ২০২২ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এই মেধাবী ছাত্র সপ্তম স্থান দখল করেছে। এই মেধাবী ছাত্রটি ভবিষ্যতে অংক নিয়ে পড়াশোনা করতে চায়। প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। মাধ্যমিকের পর ও উচ্চ মাধ্যমিকেও ফলের নিরিখে পূর্ব মেদিনীপুর জেলা রাজ্যের অন্যান্য জেলাকে ছাপিয়ে গেছে। সারা রাজ্যে যখন সফলতার হার ৮৮.৪৪ শতাংশ। সেখানে পূর্ব মেদিনীপুর জেলার ২০২২ এর উচ্চ মাধ্যমিকের সফলতার হার ৯৮.৪১ শতাংশ। পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে এই সফলতার হারে খুশি জেলার শিক্ষক মহলকে অভিভাবকেরা।

    পূর্ব মেদিনীপুর জেলা উচ্চমাধ্যমিকে শুধু সফল হওয়ার নিরীখে শীর্ষে নয়, এই জেলার বিভিন্ন স্কুল থেকে ২২ জন ছাত্র-ছাত্রী উচ্চ মাধ্যমিকে মেধাতালিকায় স্থান লাভ করেছে। উচ্চমাধ্যমিকের মেধাতালিকা আদর্শ উচ্চ বিদ্যালয়ের একমাত্র ছাত্র ঋচীক সামন্ত সপ্তম স্থান লাভ করেছে। ঋচীক শুধুমাত্র এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নয়, ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষার্থী ও রাজ্যের মধ্যে সপ্তম স্থান লাভ করেছিল। বরাবরের এই মেধাবী ছাত্রটি জানায়, সারাদিনই সাত থেকে আট ঘণ্টা পড়াশোনা করত, বাবা-মা কখনোই পড়াশোনার জন্য চাপ দিত না। পড়াশোনার জন্য স্কুলের শিক্ষক বাবা-মা ও দাদা সাহায্য করেছে সব সময়। সে আরও জানায় ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার লক্ষ্য তার নেই। ভবিষ্যতে অংক নিয়ে পড়াশোনা করতে চায়।

    Saikat Shee

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: East Medinipur, WB HS Results 2022

    পরবর্তী খবর