Home /News /purba-medinipur /
Purba Medinipur: বিপদ এড়াল দিঘা-মুখি ট্রেন! পাঁশকুড়ার কাছে লাইনচ্যুত হল মালগাড়ি

Purba Medinipur: বিপদ এড়াল দিঘা-মুখি ট্রেন! পাঁশকুড়ার কাছে লাইনচ্যুত হল মালগাড়ি

পাঁশকুড়ার

পাঁশকুড়ার কাছে লাইনচ্যুত মালগাড়ি।

১৫ জুন, বুধবার বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেল ভারতীয় রেলের দক্ষিণ পূর্ব রেল শাখা। দক্ষিণ পূর্ব রেল শাখার পাঁশকুড়া দিঘা লাইনের ক্রসিং এর কাছে এদিন বেলার দিকে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়ে পড়ে।

  • Share this:

    পূর্ব মেদিনীপুর: ১৫ জুন, বুধবার বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেল ভারতীয় রেলের দক্ষিণ পূর্ব রেল শাখা। দক্ষিণ পূর্ব রেল শাখার পাঁশকুড়া দিঘা লাইনের ক্রসিং এর কাছে এদিন বেলার দিকে একটি মালগাড়ি লাইনচ্যুত হয়ে পড়ে। পাঁশকুড়া হলদিয়া বা পাঁশকুড়া দিঘা রেললাইনের রঘুনাথবাড়ি স্টেশনে কাছে দিঘা লাইনের ক্রসিং পার হতে গিয়ে আচমকা লাইনচ্যুত হয়ে পড়ে হলদিয়া থেকে খড়গপুর যাওয়া একটি মালগাড়ি। ওই সময় ওই রুটে কোনও ট্রেন না থাকায় বড়সড় কোন দুর্ঘটনা ঘটেনি। যদিও এর কিছুক্ষণের মধ্যেই ঐ রুট দিয়েই দিঘা গামী এক্সপ্রেস ট্রেন হলদিয়া গামী লোকাল ট্রেনের সময় ছিল। পাঁশকুড়া রেল পুলিশের তৎপরতায় বিপত্তি এড়ানো গিয়েছে।

    পাঁশকুড়া রেল পুলিশের তরফ থেকে জানা যায়, মালগাড়ি লাইনচ্যুত হওয়ার পর দ্রুতই লাইন স্বাভাবিক রাখার জন্য কাজ শুরু হয়। প্রায় দু'ঘণ্টার প্রচেষ্টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয় ওই লাইনে। মালগাড়ি লাইনচ্যুত হওয়ার ফলে প্রায় দু'ঘণ্টা ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দিঘা গামী, হলদিয়া গামী ট্রেন আগের স্টেশনে রেলের তরফে আটকে রাখা হয়।

    আরও পড়ুনঃ তমলুকে অবস্থিত পুরাতন বাস স্ট্যান্ড সরিয়ে নিতে উদ্যোগী প্রশাসন

    এমনকি একটি ডাউন পাঁশকুড়া লোকাল ট্রেন রঘুনাথবাড়ি স্টেশনে আটকে পড়ে। তীব্র গরমে ট্রেনের ভিতর আটকে পড়া অসুবিধার সম্মুখীন হয় সাধারণ যাত্রীরা। লোকাল ট্রেনের এক সাধারণ যাত্রী জানায়, 'দীর্ঘক্ষন আটকে থাকার ফলে গরমে অসুস্থ বোধ করছি, বড়দের পাশাপাশি ছোটদের অবস্থায় একই।

    আরও পড়ুনঃ জেলা জুড়ে সুষ্ঠ জল নিকাশীর দাবীতে জেলা শাসক কার্যালয়ে বিক্ষোভ

    রেলের গাফিলতির কারণে বারবার সাধারণ যাত্রীদের অসুবিধার সম্মুখীন হতে হয়।' প্রসঙ্গত পাঁশকুড়া হলদিয়া বা দিঘা রুটের এই লাইনে সম্প্রতি তমলুকের ধারিন্দার কাছে বগিচুত্য হয় মালগাড়ি।

    Saikat Shee
    First published:

    Tags: Digha, Purba medinipur, South Eastern Railway

    পরবর্তী খবর