Home /News /purba-bardhaman /
Bangla News: মন্তেশ্বরে জোড়া সাফল্য ! উচ্চ মাধ্যমিকে মেধা তালিকায় দুই ছাত্রী

Bangla News: মন্তেশ্বরে জোড়া সাফল্য ! উচ্চ মাধ্যমিকে মেধা তালিকায় দুই ছাত্রী

Bangla News: উচ্চ মাধ্যমিকে অভাবনীয় সাফল্য পেল মন্তেশ্বর থানার অন্তর্গত মালডাঙ্গা আর এম ইন্সটিটিউশনের দুই ছাত্রী। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: উচ্চ মাধ্যমিকে অভাবনীয় সাফল্য পেল পূর্ব বর্ধমান জেলার মন্তেশ্বর থানার অন্তর্গত মালডাঙ্গা আর এম ইন্সটিটিউশন । জোড়া ছাত্রী জায়গা করে নিল মেধা তালিকায় । মন্তেশ্বর থানার মেঝিয়ারী গ্রামের বাসিন্দা সৃজনী কুন্ডু ৪৯৩ নম্বর পেয়ে রাজ্যের মধ্যে ষষ্ঠ স্থান দখল করেছে । অন্যদিকে ৪৮৯ নম্বর পেয়ে দশম স্থান দখল করেছে ভোজপুর গ্রামের বাসিন্দা নেহা নাসরিন । জানা গিয়েছে, দু’জনেই কলা বিভাগের ছাত্রী । দুই কন্যার নজরকাড়া এই সাফল্যে উচ্ছ্বসিত স্কুল ৷

    মেঝিয়ারী গ্রামের বাসিন্দা সৃজনীর বাবা প্রবীর কুন্ডু চন্দ্রপুর হাইস্কুলের শিক্ষক । মা সঙ্গীতাদেবী গৃহবধু। সৃজনীরা দু’ভাই বোন । সে বড় ৷ এদিকে ভাই সৃজন ক্লাস ওয়ানের পড়ুয়া । বাবা প্রবীর কুন্ডু জানান, ছোট থেকেই মেধাবী তাঁর মেয়ে । মাধ্যমিকে ৯৪ শতাংশ নম্বর পেয়ে পাশা করেছিল । পড়াশোনা আর গান গাওয়া নিয়েই থাকে মেয়ে। ‘উচ্চ মাধ্যমিকে মেয়ে রোজ ৮-১০ ঘন্টা করে পড়াশোনা করত । বাকি সময় গান গাওয়া ও গান শোনা নিয়েই পড়ে থাকত। মেয়ে যে পরীক্ষায় ভালো ফল করবে তা জানতাম। ষষ্ঠ স্থানাধিকারী সৃজনী জানান, ইংরাজী অনার্সে ভর্তি হবে। ভবিষ্যতে কলেজের শিক্ষক হতে চায় সে।

    অন্যদিকে হতদরিদ্র পরিবারের সন্তান মন্তেশ্বর থানার ভোজপুর গ্রামের বাসিন্দা নেহা নাসরিন । দুই ভাইবোনের মধ্যে ছোট নেহা । মা রোজিনা বিবি গৃহবধু । নেহার বাবা শহর আলি মল্লিক স্থানীয় একটি চালকলে কাজ করেন। উচ্চ মাধ্যমিকে রাজ্যের মধ্যে দশম স্থান দখল করেছে। নেহা বলেন, স্কুলের স্যারেরা পাশে না থাকলে এই সাফল্য হয়তো পেতাম না । নেহা জানিয়েছেন, ভবিষ্যতে শিক্ষকতা করতে চায় । কষ্টের জীবন থেকে মুক্তি দিতে চান বাবা ও মা’কে ।

    শুধুই সৃজনী ও নেহা নয়, সামগ্রিক বিচারে এবারের উচ্চ মাধ্যমিকের ফলাফলে জেলা জুড়ে সাড়া ফেলে দিয়েছে মালডাঙ্গা আর এম ইন্সটিটিউশন । আর এম ইন্সটিটিউশনের শিক্ষক তপন ঘোষ জানান, এবারে তাঁদের স্কুল থেকে মোট ১৯৮ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল । সবাই পাশ করেছেন।

    Malobika Biswas

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bardhaman, Bengla news, HS Result 2022

    পরবর্তী খবর