Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: উৎকর্ষ বাংলায় ট্রেনিং প্রাপক স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সংবর্ধনা

Purba Bardhaman: উৎকর্ষ বাংলায় ট্রেনিং প্রাপক স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সংবর্ধনা

title=

রাজ্যের মহিলাদের স্বনির্ভর করতে নানান ধরনের কর্মসূচী গ্ৰহন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাতে কলমে শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরণের কাঁচামাল সরবরাহও করা হচ্ছে, এর মাধ্যমে মহিলাদের আত্মনির্ভরতা বাড়ছে।

  • Share this:

    পূর্ব বর্ধমান: রাজ্যের মহিলাদের স্বনির্ভর করতে নানান ধরনের কর্মসূচী গ্ৰহন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাতে কলমে শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরণের কাঁচামাল সরবরাহও করা হচ্ছে, এর মাধ্যমে মহিলাদের আত্মনির্ভরতা বাড়ছে। এই সমস্ত স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের কাজে আরও উৎসাহ বাড়াতে কর্মশালা অনুষ্ঠিত হল পূর্ব বর্ধমানে। উন্নয়নের পথে ১১ বছর কর্মসূচীর অঙ্গ হিসাবে বর্ধমানে তিন জেলাকে নিয়ে এদিন কারিগরী শিক্ষা দফতরের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত হয়। পূর্ব বর্ধমান , পশ্চিম বর্ধমান এবং হুগলীকে নিয়ে এদিন বর্ধমান উন্নয়ন সংস্থার সভাঘরে হয় কর্মশালা।

    এই বৈঠকে হাজির ছিলেন পূর্ব বর্ধমান জেলাশাসক প্রিয়াংকা সিংলা, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, বিডিএ-এর চেয়ারম্যান কাকলী তা গুপ্ত সহ বিধায়ক ও অন্যান্য আধিকারিকরা। হাজির ছিলেন অন্যান্য জেলার আধিকারিক এবং সংশ্লিষ্ট প্রশিক্ষণ প্রাপকরাও।

    আরও পড়ুনঃ গরমের ছুটিতে বর্ধমান বিজ্ঞান কেন্দ্রে হচ্ছে হবি ক্যাম্প

    উৎকর্ষ বাংলা ট্রেনিং নিয়ে যেসব মহিলারা এগিয়ে গেছেন তাঁদের সংবর্ধনা জানানো হয় এদিন। সভাধিপতি শম্পা ধাড়া বলেন এবছরের প্রথম দিকে জেলায় যে সবলা মেলা অনুষ্ঠিত হয় সেখানে স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের তৈরি জিনিষ পত্র বিক্রি হয়েছে ২৫ লক্ষ টাকার বেশি।

    আরও পড়ুনঃ ক্যাম্প বা ভ্যান নয় এবার বাড়িতেই দুয়ারে সরকার

    পূর্ব বর্ধমান জেলায় প্রথম খণ্ডঘোষের সেহারাবাজারে জরির ক্লাষ্টার তৈরী হয়েছে। মুখ্যমন্ত্রীর হাত ধরে খুব শীঘ্রই তার উদ্বোধন হতে চলেছে। এই ক্লাষ্টারে প্রায় ১০০ জন মহিলা কাজ করবেন। এই প্রকল্পের জন্য এখনও পর্যন্ত প্রায় সাড়ে ছ কোটি টাকা খরচ হয়েছে ।

    Malobika Biswas
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর