Home /News /purba-bardhaman /
Bardhaman University: অনলাইনে পরীক্ষার দাবিতে রাস্তায় বসে বিক্ষোভ পড়ুয়াদের! ব্যাহত যান চলাচল

Bardhaman University: অনলাইনে পরীক্ষার দাবিতে রাস্তায় বসে বিক্ষোভ পড়ুয়াদের! ব্যাহত যান চলাচল

title=

অনলাইন পরীক্ষার দাবিতে রাস্তায় বসে বিক্ষোভ বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পিজি বিভাগের ছাত্র ছাত্রীদের। পড়ুয়াদের বিক্ষোভের জেরে দীর্ঘক্ষণ ব্যাহত যান চলাচল। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: অনলাইন পরীক্ষার দাবিতে সোমবার রাস্তায় বসে বিক্ষোভ দেখাল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পিজি বিভাগের ছাত্র ছাত্রীরা। পড়ুয়াদের বিক্ষোভের জেরে দীর্ঘক্ষণ ব্যাহত হল যান চলাচল। বিশ্ববিদ্যালয় অফিসের মেন গেট বন্ধ থাকায় রাস্তায় বসেই বিক্ষোভ দেখাচ্ছিলেন ছাত্র ছাত্রীরা।

    বিক্ষোভের জেরে পথচলতি মানুষ ও টোটো চালকদের নাকাল হওয়ার খবর কানে যেতেই ছাত্র ছাত্রীদের বিক্ষোভে হস্তক্ষেপ করে তৃণমূল পরিচালিত ছাত্র পরিষদ। ছাত্রপরিষদের হস্তক্ষেপে রাস্তায় বসে বিক্ষোভ বন্ধ করেন পড়ুয়াড়া। এরপর ভিসির অফিসের সামনে বিক্ষোভ দেখান ছাত্র ছাত্রীরা। বিক্ষোভকারীদের সাথে ভিসি দেখা না করায় আরও ক্ষোভে ফেটে পড়েন ছাত্রছাত্রীরা।

    আরও পড়ুন- দুদিন ব্যাপী চিত্র ও হস্তশিল্প প্রদর্শনী পূর্ব বর্ধমানে, পড়ুয়া সহ শিক্ষকদের সমাগম

    দীর্ঘ দিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। করোনার জেরে দীর্ঘ প্রায় দুবছর ধরে বন্ধ ছিল স্কুল কলেজ, ফলে শিকেয় উঠেছে পঠনপাঠন। স্কুল কলেজ বন্ধ থাকার ফলে সিলেবাস সম্পূর্ণ করতে ব্যর্থ হয় ছাত্র ছাত্রীরা। সিলেবাস সম্পূর্ণ না হওয়ার কারণে অফলাইনে পরীক্ষায় বসতে অস্বীকার করে পোস্ট গ্র্যাজুয়েটের ছাত্র ছাত্রীরা।

    আরও পড়ুন- ঢেলে সাজানো হচ্ছে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতাল! মিলবে কী কী পরিষেবা?

    সাম্প্রতিক অনলাইনের পরীক্ষার দাবিতে বিক্ষোভে সামিল হয়েছিল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত কলেজ পড়ুয়ারা। তাদের দাবি মেনে নিয়ে অনলাইনেই পরীক্ষার সিদ্ধান্ত নিল বর্ধমান বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এরপরই অনলাইনে পরীক্ষার দাবিতে বিক্ষোভে সামিল বিশ্ববিদ্যালয়ের পিজি বিভাগের ছাত্র ছাত্রীরা। এদিন রাস্তায় বসেই বিক্ষোভ দেখান তাঁরা। ফলে ব্যাহত হয় যান চলাচল ।

    স্থানীয়রা জানান, "বিক্ষোভ হচ্ছে ভালো কথা, আমরাও পাশে আছি। কিন্তু মানুষের সমস্যা করে বিক্ষোভ দেখানো ঠিক না।" রাস্তায় বেরিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে। ফলে ক্ষোভে ফেটে পড়েন তারা। Malobika Biswas
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Burdwan University, East Bardhaman, Student protest

    পরবর্তী খবর