Home /News /purba-bardhaman /
East Bardhaman News: দুদিন ব্যাপী চিত্র ও হস্তশিল্প প্রদর্শনী পূর্ব বর্ধমানে, পড়ুয়া সহ শিক্ষকদের সমাগম

East Bardhaman News: দুদিন ব্যাপী চিত্র ও হস্তশিল্প প্রদর্শনী পূর্ব বর্ধমানে, পড়ুয়া সহ শিক্ষকদের সমাগম

চিত্র

চিত্র প্রদর্শনী

উদয়চাঁদ গ্ৰন্থাগারে দুদিন ব্যাপী আয়োজন হল চিত্র ও হস্তশিল্প প্রদর্শনীর। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: শৈলী ও স্টার আর্ট এন্ড ক্রাফট অ্যাকাডেমির যৌথ উদ্যোগে বার্ষিক হস্তশিল্প ও চিত্র প্রদর্শনীর আয়োজন হল বর্ধমান শহরে। উদয়চাঁদ গ্ৰন্থাগারে দুদিন ব্যাপী আয়োজন করা হয়েছে এই প্রদর্শনীর। উদ্বোধন পর্ব থেকেই প্রচুর মানুষজনের ভিড় লক্ষ্য করা যায় এই প্রদর্শনী ঘিরে। বর্ধমান শহরের নানা প্রান্ত থেকে অভিভাবক অভিভাবিকা সহ শিক্ষার্থীরা ভিড় করেছেন এই কর্মসূচীতে। হাতে আঁকা নানা ধরনের চিত্র ও হস্তশিল্পীদের ভাবনাকে তুলে ধরেছেন উদ্যোক্তারা।

    উল্লেখ্য, করোনাকালে পড়াশোনার ক্ষেত্রে যেমন প্রভাব পড়েছে তেমনই সৃজনশীলেও যথেষ্ট প্রভাব পড়েছে। মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে বহু ছাত্র ছাত্রী। তবে সেসব কাটিয়ে আবার স্বাভাবিক ছন্দে যাতে সকলে ফিরতে পারে, তার জন্যই এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান উদ্যোক্তরা।

    আরও পড়ুন- ঢেলে সাজানো হচ্ছে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতাল! মিলবে কী কী পরিষেবা?

    শিক্ষার্থীরা রঙ তুলি হাতে এবং নিজের ভাবনায় বিকাশ ঘটানো হস্তশিল্পের মধ্য দিয়ে এদিন সাজিয়ে তোলেন প্রদর্শনী গ্রাউন্ড। এইধরণের প্রদর্শনীর আয়োজন হওয়ায় খুশী শিক্ষার্থীরাও। আগামীদিনে এই ধরণের পদক্ষেপ সৃজনশীল ক্ষেত্রে উৎসাহ বাড়াবে বলেই মত অভিভাবকদের। বহু প্রবীণ নাগরিকও উপস্থিত ছিলেন এই প্রদর্শনীতে। বিশেষ চাহিদা সম্পন্ন এক শিক্ষার্থী ফিতে কেটে উদ্বোধন করেন দুদিনের এই প্রদর্শনীর।

    আরও পড়ুন- এখনো টনক নড়েনি বাড়ির মালিকদের! ১০টিও ভাড়াটিয়া ফর্ম জমা পড়লো না থানায়! 

    উদ্যোক্তার জানান, করোনার জেরে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল প্রদর্শনী। তবে সমস্ত কিছু কাটিয়ে এবছর ফের এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে খুশি ছাত্রছাত্রীরাও।

    Malobika Biswas

    First published:

    Tags: Burdwan, East Bardhaman, Students, Teachers

    পরবর্তী খবর