Home /News /purba-bardhaman /
East Bardhaman News: WBCS পরীক্ষার প্রশিক্ষণ দিতে কাটোয়ায় বিনামূল্যে কোচিং ক্লাস, কুর্নিশ এলাকাবাসীর

East Bardhaman News: WBCS পরীক্ষার প্রশিক্ষণ দিতে কাটোয়ায় বিনামূল্যে কোচিং ক্লাস, কুর্নিশ এলাকাবাসীর

চলছে প্রশিক্ষণ

চলছে প্রশিক্ষণ

পড়ুয়াদের সাহায্যার্থে এগিয়ে এল এই ক্লাব। বিনামূল্যে দেওয়া হবে কোচিং। (East Bardhaman News)

  • Share this:

    #পূর্ব বর্ধমান: আর্থিক অভাবের জেরে যারা ডব্লুবিসিএস (WBCS)বা সমতূল্য পরীক্ষার প্রস্তুতির জন্য প্রশিক্ষণের সুযোগ নিতে পারেন না সেই সব পরুয়াদের জন্য এগিয়ে এল পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার ঝংকার ক্লাব। পড়ুয়াদের সাহায্যার্থে এগিয়ে এল এই ক্লাব। পড়ুয়াদের জন্য শুরু হচ্ছে কোচিং সেন্টার। তাও আবার বিনামূল্যে। ইতিমধ্যেই এই ফ্রি কোচিং সেন্টার এর উদ্বোধন করা হয়েছে। পাশাপাশি ক্লাবের পক্ষ থেকে একটি আইনি পরিষেবা কেন্দ্রেরও উদ্বোধন করা হয় এদিন। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পূর্ব বর্ধমানের পুলিশ সুপার কামনাসিশ সেন, কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, কাটোয়া মহকুমাশাসক অর্চনা পি ওয়াংখের, অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব দাস, এসডিপিও কৌশিক বসাক সহ অন্যান্যরা।

    জানা গিয়েছে, এরইমধ্যে ডাব্লুবিসিএস (WBCS)পরীক্ষার প্রস্তুতির জন্য প্রশিক্ষণ নিতে মোট ১০০ জন এই কোচিং সেন্টারে ভর্তির জন্য আবেদন করেছিলেন। তাদের মধ্যে একটি পরীক্ষা নেওয়া হয়। উত্তীর্ণ হন ৪০ জন । আপাতত উত্তীর্ণ ৪০ জনকে নিয়েই ক্লাস শুরু হবে। প্রতি সপ্তাহে দুদিন করে ক্লাস হবে অর্থাৎ প্রশিক্ষন দেওয়া হবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। তবে শুধুই প্রশিক্ষন নয়। মাঝের মধ্যে এই প্রশিক্ষন কেন্দ্রে আসবেন প্রশাসনিক আধিকারিকরা। তাঁরা এসে পড়ুয়াদের টিপিস ও দিয়ে যাবেন।

    আরও পড়ুন: কচিকাঁচাদের স্কুলমুখো করতে পড়াশোনা উৎসব, অভিনব উদ্যোগ জেলায়

    আরও পড়ুন: প্রেমিকা ফোন কেটেছে, চরম পরিণতির দিকে এগোল প্রেমিক! রক্তারক্তি কাণ্ডে থ গোটা পরিবার

    এ বিষয়ে ক্লাব কর্মকর্তারা জানান, ডব্লুবিসিএস (WBCS)পরীক্ষার প্রস্তুতির জন্য প্রশিক্ষণ নিতে মোট ১০০ জন এই কোচিং সেন্টারে ভর্তির জন্য আবেদন করেছিলেন। তাদের মধ্যে একটি পরীক্ষা নেওয়া হয় । উত্তীর্ণ হন ৪০ জন। সেই ৪০ জনকে নিয়ে ক্লাস হবে । সপ্তাহে দু দিন এই প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ দেবেন শহরের বিভিন্ন স্কুল কলেজের অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকারা।

    স্থানীয় বাসিন্দারা বলেন, এই প্রশিক্ষন শিবির হওয়ায় খুব উপকৃত হয়েছেন তাঁরা। অনেকেরই ইচ্ছে থাকলেও টাকার অভাবে ডাব্লুবিসিএসপরীক্ষার জন্য এগোতে পারে না। ফলে বিনামূল্যে এই প্রশিক্ষন দেওয়া হলে এ তো খুবই ভালো।

    মালবিকা বিশ্বাস

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: East Bardhaman news, WBCS

    পরবর্তী খবর