Home /News /off-beat /

কোন রাশির জাতক-জাতিকাদের উচ্চাকাঙ্ক্ষা সবচেয়ে কম? জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

কোন রাশির জাতক-জাতিকাদের উচ্চাকাঙ্ক্ষা সবচেয়ে কম? জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

সকলেরই কিছু না কিছু বড় বড় স্বপ্ন থাকে এবং খুব শীঘ্রই সেই স্বপ্ন পূরণের জন্য তাঁরা নিজেদের মতো করে লড়াই করে। সবাই কি একই রকম এবং একই বৈশিষ্ট্যের অধিকারী হয়?

  • Share this:

জীবনে সাফল্য অর্জনের জন্য একজন মানুষকে উচ্চাভিলাষী, প্রেরণাদায়ক এবং নিজ লক্ষ্যে স্থির থাকা প্রয়োজন। কিন্তু এখানে কিছু মানুষই রয়েছেন যাঁরা সর্বদায় উচ্চাকাঙ্ক্ষী থাকতে পছন্দ করেন। একজন অতিপ্রাকৃত বিজ্ঞানী (Occult Scientist) ডঃ কাজল মুগরাই (Dr Kajal Mugrai) যে সমস্ত রাশির জাতক-জাতিকারা সবচেয়ে কম উচ্চাকাঙ্ক্ষী তাঁদের নিয়ে আলোচনা করেছেন।

আজকের দিন দেখা যায়, আমাদের যুবসমাজ বেশ উচ্চাভিলাষী, কর্মযোগী এবং তাঁদের লক্ষ্যে অনেকটাই স্থির প্রকৃতির হয়ে থাকে। সকলেরই কিছু না কিছু বড় বড় স্বপ্ন থাকে এবং খুব শীঘ্রই সেই স্বপ্ন পূরণের জন্য তাঁরা নিজেদের মতো করে লড়াই করে। কঠোর পরিশ্রম, নিরলশ প্রচেষ্টা এবং নিজেদের উৎসর্গ করে অনেকেই তাঁদের লক্ষ্য অর্জনে সক্ষম হয়। এরপরেও নিজেদের সংশোধন করে আরও উপরে ওঠার স্বপ্ন দেখেন অনেকে। কিন্তু সবাই কি একই রকম এবং একই বৈশিষ্ট্যের অধিকারী হয়? ডঃ কাজল মুগরাই জানিয়েছেন, কোন রাশিচক্রের জাতক-জাতিকরা সর্বাধিক উচ্চাভিলাষী এবং করা সর্বনিম্ন উচ্চাভিলাষী।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২।

সিংহ রাশির জাতক-জাতিকারা সবচেয়ে উচ্চাভিলাষী এবং প্রভাবশালী হয়ে থাকে। তাঁরা সব জায়গায় নিজেদের শাসন চালাতে এবং ক্ষমতা দেখাতে পছন্দ করেন। তাঁরা তাঁদের সিদ্ধান্ত সম্পর্কে এবং তাঁদের লক্ষ্য অর্জন প্রসঙ্গে সর্বদায় স্থির থাকেন। এঁরা কিছুটা দয়ালু প্রকৃতির মানুষ হয়ে থাকেন।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯।

মকর খুব স্বচ্ছ মনের মানুষ হয়ে থাকে। তাঁরা জীবনে ঠিক কী করতে চায়, সেবিষয়ে তাঁদের কাছে স্পষ্ট ধারণা থাকে। তাঁরা সমস্ত নিয়ম মাফিক কাজ করতে পছন্দ করে। এঁরা যথাযথ পরিকল্পনা ছাড়া কিছুই করেনা। এঁদের স্বপ্ন বড় হয়, এবং এঁরা কঠোন জীবনযাপনে বিশ্বাসী।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০।

এই রাশিচক্রের জাতক-জাতিকারা খুব জেদী প্রকৃতির হয়ে থাকে। এই জেদই তাঁদের নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করে। তাঁরা অত্যন্ত পরিশ্রমী, শান্তিপূর্ণ ও স্বাচ্ছন্দ্যময় জীবনযাপন করতে ভালোবাসে।

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯।

এই রাশির মানুষেরা খুব পরিশ্রমী হয়। তারা ফান-লাভিং এবং স্বতঃস্ফূর্ত হয়ে থাকে। এই গুণটির জন্য তাঁরা আরও ভালোভাবে কাজ করতে পারে। এঁরা যে কারও জন্য কঠিন প্রতিদ্বন্দ্বী হতে পারে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০।

দ্বৈত ব্যক্তিত্বের অধিকারী হওয়ার জন্য মিথুন রাশির ব্যক্তিরা মাঝে মধ্যে একটু বিভ্রান্ত হতে পারে। এঁদের কমিউনিকেশন স্কিল বেশ ভাল এবং তাঁরা ঠিক কী চান সে সম্পর্কেও নিশ্চিত থাকেন। কমিউনিকেশন স্কিলই তাঁদেরকে নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১।

বৃশ্চিক রাশির মানুষরা কিছুটা কঠোর মনের হয়ে থাকে। এঁরা নিজেদের কাজে সংকল্পবদ্ধ, উচ্চাভিলাষী হয়। এঁরা কোনও জিনিসে গোপনীয়তা রাখতে পছন্দ করেন। তবে সেই সঙ্গে এই রাশির মানুষরা বিশ্বস্ত এবং সৎও হয়ে থাকেন। এঁরা খুব মেধাবী হন। এই একাধিক বৈশিষ্ট্যগুলি তাঁদের কেরিয়ারে সফলতা আনতে সাহায্য করে।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২।

কর্কটরা খুব স্বজ্ঞাত, অনুগত এবং যত্নশীল মানুষ। এঁরা দয়ালু প্রকৃতির হলেও খুব মেজাজি হয়ে থাকে। এঁরা এঁদের কাজের জন্য অনুপ্রেরণার সন্ধান করে থাকেন। তবে তাঁরা স্বজ্ঞাত হওয়ায়, লক্ষ্য পূরণে সক্ষম হয়।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮।

কুম্ভ রাশির মানুষরা নির্ভীক, শক্তিশালী নেতা এবং স্বতন্ত্র প্রকৃতির হয়ে থাকেন। এঁরা অত্যন্ত মেধাবী এবং সৃজনশীল মানুষ। এঁরা কয়েক ঘন্টা ধরে একটানা কাজ করতে সক্ষম।

কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।

এঁরা পারফেকশনিস্ট। এঁরা যে কাজগুলি করে, সেগুলির প্রত্যেকটি নিখুঁত ভাবে করতেই পছন্দ করেন। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী, সৃজনশীল, বিশ্বাসযোগ্য, ধৈর্যশীল, জটিল তবে একই সঙ্গে একগুঁয়ে প্রকৃতির হয়ে থাকেন। এঁরা এঁদের কাজকে ভীষণভাবে উপভোগ করেন।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০

মীনরা সকলের মধ্যে সৃজনশীল হয়। এঁরা খুব সহানুভূতিশীল, উদার এবং সংবেদনশীল মানুষ। এঁদের একটি শক্তিশালী অনুভূতি রয়েছে। এঁরা যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে এবং স্বতন্ত্রভাবেও কাজ করতে পারে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২।

এঁরা মোটেও উচ্চাকাঙ্ক্ষী প্রকৃতির নয়। এঁরা কোনওরকম জটিলতার মধ্যে না গিয়ে নিজেদের জীবন উপভোগ করতে পছন্দ করেন। এঁরা যে কোনও সৃজনশীল কাজের সঙ্গে নিজেদের যুক্ত করতে চান। সেই সঙ্গে এঁরা বিনীত, কূটনৈতিক, সুকৌশলী, নিবেদিত এবং মুগ্ধকাকী হয়ে থাকেন।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১।

ধনু রাশির ব্যক্তিরা সবচেয়ে কম উচ্চাভিলাষী হয়ে থাকেন। এঁরা ফান-লাভিং, স্বতঃস্ফূর্ত, আশাবাদী, ন্যায়নিষ্ঠ, সৎ এবং স্বাধীনতার প্রেমী। এঁরা কোনও কাজ করতে কখনও বাধ্য থাকেনা। এঁরা সৃজনশীল প্রকৃতির মানুষ এবং এঁদের সংগীত, রচনা, শিল্পকলা, নাটক ইত্যাদি ক্ষেত্রে যথেষ্ট দক্ষতাও রয়েছে।

Published by:Simli Raha
First published:

Tags: Ambition, Zodiac Signs

পরবর্তী খবর