Home /News /off-beat /
Viral Video: বিদ্যুৎ না থাকলেই বা কী, ওজন কমাতে বিদ্যুৎবিহীন কাঠের ট্রেডমিল বানিয়ে ফেললেন এই ব্যক্তি!

Viral Video: বিদ্যুৎ না থাকলেই বা কী, ওজন কমাতে বিদ্যুৎবিহীন কাঠের ট্রেডমিল বানিয়ে ফেললেন এই ব্যক্তি!

বিদ্যুৎ না থাকলেই বা কী, ওজন কমাতে বিদ্যুৎবিহীন কাঠের ট্রেডমিল বানিয়ে ফেললেন এই ব্যক্তি!

বিদ্যুৎ না থাকলেই বা কী, ওজন কমাতে বিদ্যুৎবিহীন কাঠের ট্রেডমিল বানিয়ে ফেললেন এই ব্যক্তি!

Telangana man made wooden treadmill: যাঁরা দীর্ঘদিন ধরে বাড়িতে ট্রেডমিল নিয়েও বিলের ভয়ে ব্যবহার করছেন না, তাঁদের জন্য এই কাঠের ট্রেডমিল যেন আশীর্বাদের মতো। বিদ্যুতের বিল ছাড়াই ট্রেডমিল ব্যবহারের সমস্যা এবার সমাধান হল বলা যায়।

  • Share this:

#হায়দরাবাদ: ঘরে বসে ওজন কমাতে ইচ্ছুক? জিমে যেতে ভাল লাগছে না? কিন্তু বাড়িতেই একটি ট্রেডমিল কিনতে কত খরচ হয় তাও জানা নেই? তাহলে উত্তরে বলতে হয় যে বাজারে লভ্য ইলেকট্রনিক ট্রেডমিলগুলি বেশ ব্যয়বহুল। এ ছাড়াও, এগুলি ব্যবহার করার পরে, যা বিদ্যুতের বিল আসবে তা পরিশোধ করতে পকেট গড়ের মাঠ হয়ে যায় (Wooden Treadmill)। এমন পরিস্থিতিতে তেলঙ্গানায় বসবাসকারী এক ব্যক্তি এই সমস্যার আশ্চর্যজনক সমাধান খুঁজে পেয়েছেন (Viral Video)।

আরও পড়ুন-ছেলেদের নাক দেখেই বোঝা যাবে পুরুষাঙ্গের আকার, গবেষণায় চাঞ্চল্য!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তির একটি ভিডিও পোস্ট করা হয়েছিল, ওই ভিডিওতে ওই ব্যক্তিকে কাঠের ট্রেডমিলে হাঁটতে দেখা যাচ্ছে। হ্যাঁ, এই ভিডিওটি এখন পর্যন্ত দেড় লাখের বেশি বার দেখা হয়েছে। তবে ভিডিওতে ওই ব্যক্তির পরিচয় গোপন করা হয়েছে। তবে এটুকু জানা গিয়েছে যে ওই ব্যক্তি তেলঙ্গানার বাসিন্দা (Telangana man made wooden treadmill)। যাঁরা দীর্ঘদিন ধরে বাড়িতে ট্রেডমিল নিয়েও বিলের ভয়ে ব্যবহার করছেন না, তাঁদের জন্য এই কাঠের ট্রেডমিল যেন আশীর্বাদের মতো। বিদ্যুতের বিল ছাড়াই ট্রেডমিল ব্যবহারের সমস্যা এবার সমাধান হল বলা যায়। এই কাঠের ট্রেডমিল ইন্টারনেট ব্যবহারকারীদের বেশ পছন্দও হয়েছে, অনেক মানুষই এমন অভিনব উদ্যোগকে প্রশংসা করেছেন(Wooden Treadmill)।

আরও পড়ুন-দুই শালিক নমস্কার! আর এক শালিক মানে দিনটাই মাটি! এই ধারণা এল কোথা থেকে?

তেলঙ্গানার আইটি মন্ত্রী কেটি রামা রাও (K. T. Rama Rao) সম্প্রতি তাঁর ট্যুইটার হ্যান্ডল থেকে এই ভিডিওটি রিটুইট করেছেন। এ ছাড়াও অন্যান্য নেটিজেনরা ওই অজ্ঞাতনামা ব্যক্তির সৃজনশীলতায় মুগ্ধ। অত্যন্ত সস্তায়, বিদ্যুতের সাহায্য ছাড়া যে কেউ ব্যবহার করতে পারবে এই ট্রেডমিল। তেলঙ্গানার আইটি মন্ত্রী ওই ব্যক্তির কাজে এতটাই মুগ্ধ হয়েছেন যে তিনি তাঁর ট্যুইটে লিখেছেন, ‘‘রাজ্যের আইটি টিমের উচিত এই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে তাঁকে এবং তাঁর আবিষ্কারকে আরও এগিয়ে নিয়ে যেতে সহায়তা করা। এই ৪৫ সেকেন্ডের এডিট করা ভিডিওতে, ওই ব্যক্তি কাঠ দিয়ে খুব সুন্দরভাবে তৈরি একটি ট্রেডমিল ব্যবহার করে অন্যান্যদের দেখিয়েছেন।’’

স্বাভাবিক ভাবেই কৌতূহল জাগে- বিদ্যুৎবিহীন এই কাঠের ট্রেডমিল তৈরি করা হল কী ভাবে! জানলে অবাক হতে হয়, এই ট্রেডমিলটি কেবল কাঠের তক্তাকে নাট-বোল্টের সাহায্যে সংযুক্ত করে প্রস্তুত করা হয়েছে। এটিতে কাঠের হাতলও রয়েছে, যা ব্যবহারকারীরা ধরে হাঁটতে পারবেন। এই ভিডিওটি প্রথমে ওই ব্যক্তি ১৭ মার্চ নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন, পরে এটি অন্যান্যদের দৃষ্টি আকর্ষণ করে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Telangana, Viral News, Viral Video

পরবর্তী খবর