Home /News /off-beat /
World's Longest Ear Pakistani Goat: বিশ্বের সবচেয়ে লম্বা কান! সেলিব্রিটি ছাগলছানার কানের মাপ জানলে অবাক হবেন!

World's Longest Ear Pakistani Goat: বিশ্বের সবচেয়ে লম্বা কান! সেলিব্রিটি ছাগলছানার কানের মাপ জানলে অবাক হবেন!

World's Longest Ear Goat

World's Longest Ear Goat

Viral Video of Longest Ear Goat Simba: ছানা হলে কী হবে, লম্বা ফিতের মতো পতপত করে ওড়া কানের মাপ ৪৬ সেমি বা ১৯ ইঞ্চি!

  • Share this:

    Viral Video: বয়সে নেহাতই শিশু! কিন্তু কান? সে ইয়াব্বড়! সবচেয়ে লম্বা কানের রেকর্ড গড়ল পড়শি পাকিস্তানের এক ছাগলছানা। ছাগলছানার নাম সিম্বা। সে ছানা হলে কী হবে, লম্বা ফিতের মতো পতপত করে ওড়া কানের মাপ ৪৬ সেমি বা ১৯ ইঞ্চি! এত্ত লম্বা কান নিয়ে সোশ্যাল মিডিয়াতে এখন রীতিমতো ভাইরাল সেলিব্রিটি এই ছাগলছানা। তুরস্কের আনাদোলু এজেন্সি ট্যুইটারে একটি ভিডিও শেয়ার করেছে। যাতে সিম্বা এবং তার গর্বিত মালিক মুহাম্মদ হাসান নারেজোকে দেখা যাচ্ছে। সাদা বাচ্চা ছাগলটির অস্বাভাবিকভাবে লম্বা কান মাথা থেকে পা পর্যন্ত ঝুলে রয়েছে। জিও টিভি জানিয়েছে, সিম্বা পাকিস্তানের সিন্ধু প্রদেশে ৪ জুন জন্মেছে। এই এত্ত বড় কান দেখে তার মালিক নারেজোকে পর্যন্ত যারপরনাই অবাক।

    আরও পড়ুন- সময় ঘোরে উল্টোদিকে, বরকনে ঘোরেন উল্টো সাতপাক! ভারতের এ রাজ্যে চলে আজব ঘড়ির কাঁটা

    সোশ্যাল মিডিয়াতে সিম্বা এবং তার কান এখন চর্চার বিষয়। ভিডিওটিতে মন্তব্য করে একজন সিম্বাকে ‘রাপুনজেল ছাগল’ বলেও ডেকেছেন। অন্য একজন এবার লিখেছেন, নারেজো সিম্বা এবং সিম্বার খ্যাতির জন্য বেশ গর্বিত।

    অন্যদিকে, সিম্বার জন্য একটি মজার কবিতাও লিখেছেন এক ব্যক্তি! “তোমার কান কি ঝুলে আছে? কানগুলো কি এদিক ওদিক টলমল করে? কানে গিঁট মেরে রাখতে পারো না? কান দিয়ে টাই বাঁধতে পারো না? তোমার কান কি ঝুলে আছে?” মন্তব্য বিভাগে লিখেছেন একজন।

    আরও পড়ুন- নুন দিয়ে চোখ বেঁধে উল্টো করে সোনু সুদের ছবি আঁকলেন ভক্ত! নিমেষে ভাইরাল ভিডিও!

    সংবাদ প্রতিবেদন অনুসারে, সিম্বা নুবিয়ান প্রজাতির ছাগল। এদের লম্বা, ঘণ্টার আকৃতির কান মুখের নিচে এক ইঞ্চি প্রসারিত এবং লেজ ছোট উল্টানো। নুবিয়ান ছাগলগুলি উচ্চ মানের, হাই বাটারফ্যাট দুধ উৎপাদনের জন্যও পরিচিত। এই দুধ শুধুও খাওয়া যেতে পারে বা আইসক্রিম, দই, পনির এবং মাখন তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

    সিম্বার মালিক নারেজো এবং ইয়াসির জানান, প্রাণীটি বিরল প্রজাতির এবং এরই মধ্যে সবচেয়ে লম্বা কান থাকার বিশ্ব রেকর্ড গড়েছে। উল্লেখ্য, পাকিস্তানে, সবচেয়ে সাধারণ ছাগল কামোরি প্রজাতির যা সিন্ধু প্রদেশে এবং ভারতের কিছু অংশেও পাওয়া যায়।

    Published by:Madhurima Dutta
    First published:

    পরবর্তী খবর