Home /News /off-beat /
Viral Resignation Letter: মাত্র তিনটি শব্দ লিখে চাকরি থেকে ইস্তফা, অদ্ভুত Resignation Letter এখন ভাইরাল

Viral Resignation Letter: মাত্র তিনটি শব্দ লিখে চাকরি থেকে ইস্তফা, অদ্ভুত Resignation Letter এখন ভাইরাল

Viral Resignation Letter: এত কম শব্দে লেখা ইস্তফাপত্র আপনি দেখেননি, গ্যারান্টি!

  • Share this:

    #নয়াদিল্লি: চাকরিক্ষেত্রে একেকজনের একেকরকম অভিজ্ঞতা। কেউ দারুন সব সহকর্মীর সঙ্গে কাজ করার সুযোগ পান। কারও অফিসের পরিবেশ এতটাই ভাল লাগে যে সেটা বাড়ির মতোই অনুভূতি দেয়। তবে ভাল বস পাওয়া সত্যিই বিরল একটা ব্যাপার।

    অনেক বছর আগেও অফিসের পরিবেশ এখনকার মতো হয়তো ছিল না। সহকর্মীর সঙ্গে তখনও হয়তো প্রতিযোগিতা ছিল। তবে তার পরও অফিসে সম্পর্ক তৈরি হত। এখন সেসব অনেকটাই কমেছে। বিশেষ করে বেসরকারি অফিসে সম্পর্কের রসায়ন হয় অন্যরকম।

    আরও পড়ুন- মুরগি কবে থেকে গৃহস্থ বাড়িতে জায়গা পেয়েছে, জানেন?

    বেসরকারি চাকরি যাঁরা করেন তাঁদের অফিস বদলের সম্ভাবনা থাকে বেশি। ভাল অফার পেলে অনেকেই নতুন চাকরিতে যোগ দিতে দুবার ভাবেন না। আর এখন তো একই অফিসে দীর্ঘদিন কেউ থাকলে তাঁকে নিয়েই অনেক সময় প্রশ্ন উঠে যায়। এমন সময়ে দাঁড়িয়ে অফিস, সহকর্মী, বস-এর সঙ্গে নাম কে ওয়াস্তে সুসম্পর্ক রাখেন অনেকে।

    পুরনো অফিসের বস বা সহকর্মীদের প্রতি অনেকের মনে আবার রাগ জন্মায়। কেউ কেউ আবার সেই রাগ অফিস ছাড়ার সময় ইস্তফাপত্র লিখে জাহির করে দিয়ে যান। কেউ আবার চুপচাপ চলে যেতেই পছন্দ করেন। তবে এক ব্যক্তি এতটাই কম শব্দে অফিস ছাড়ার ঘোষণা করলেন যে তিনি রেগে আছেন কি না ঠিক বোঝা গেল না।

    কেউ কেউ বলছেন, এটাই পৃথিবীর সব থেকে ছোট ইস্তফাপত্র। সেই পত্রে একজন ব্যক্তি লিখলেন, বাই বাই স্যর। অর্থাত্, মাত্র তিনটি শব্দে তিনি চাকরি ছাড়ার কথা তাঁর বসকে জানিয়ে দিলেন। যাওয়ার সময় আর বেশি শব্দ খরচ করলেন না।

    @ikaveri নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে সেই ইস্তফাপত্রের একটি ছবি শেয়ার করা হয়েছিল। সেই ছবি দেখার পর অনেকেই নিজের অভিজ্ঞতার কথা জানালেন। অনেকেই লিখলেন, কোনও এক সময় তাঁরাও এতটাই কম শব্দ ইস্তফাপত্রে লিখে চাকরি ছেড়েছিলেন।

    আরও পড়ুন- সবচেয়ে বড় ধূমকেতু পৃথিবীর এত কাছে! চমকে গিয়েছে খোদ NASA

    দলে রয়েছেন বেশ কয়েকটি অফিসর বস। তাঁরাও লিখলেনস কোনও এক সময় তাঁরাও সহকর্মীর থেকে এতটাই কম শব্দে লেখা ইস্তফাপত্র পেয়েছেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Job, Resignation

    পরবর্তী খবর