Home /News /off-beat /
Viral News: অনলাইন সেলে জলের দামে বিক্রি হচ্ছিল ল্যাপটপ, সেই লিঙ্কে ক্লিক করেই খোয়া গেল প্রায় ২০ লাখ টাকা!

Viral News: অনলাইন সেলে জলের দামে বিক্রি হচ্ছিল ল্যাপটপ, সেই লিঙ্কে ক্লিক করেই খোয়া গেল প্রায় ২০ লাখ টাকা!

Representative Image

Representative Image

এর ফলে গ্রাহকেরা ঘরে বসে কম দামে নিজেদের পছন্দের জিনিস পেয়ে যাওয়ার ফলে অনলাইন শপিং প্ল্যাটফর্ম সকলেরই পছন্দের জায়গা হয়ে উঠেছে কেনাকাটা করার জন্য। কিন্তু একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে বিভিন্ন ধরনের জালিয়াতি (Viral News)।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে অনলাইন শপিং খুবই জনপ্রিয়। ঘরে বসেই সকলে পেয়ে যায় নিজেদের পছন্দ মতো জিনিস। করোনা মহামারীর প্রভাব এই অনলাইন শপিংয়ের জনপ্রিয়তা আরও বাড়িয়ে দিয়েছে। বিভিন্ন ধরনের জিনিসের জন্য বিভিন্ন ধরনের অনলাইন শপিং সাইট রয়েছে (Viral News)। এর মধ্যে প্রায় সব অনলাইন শপিং প্ল্যাটফর্মেই দেওয়া হয় বিভিন্ন ধরনের ছাড়। প্রায় সবসময় দেওয়া হয় কোনও না কোনও অফার। এর ফলে গ্রাহকেরা ঘরে বসে কম দামে নিজেদের পছন্দের জিনিস পেয়ে যাওয়ার ফলে অনলাইন শপিং প্ল্যাটফর্ম সকলেরই পছন্দের জায়গা হয়ে উঠেছে কেনাকাটা করার জন্য। কিন্তু একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে বিভিন্ন ধরনের জালিয়াতি (Viral News)।

আরও পড়ুন-Weather Update: আগামিকাল রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস ! বৃষ্টি চলবে সরস্বতী পুজোর দিনেও

সম্প্রতি এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। মালয়েশিয়ার বেরনামায় (Malayasia, Bernama) বসবাসকারী ৩২ বছর বয়সের এক মহিলা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। তিনি জানিয়েছেন যে অনলাইনে ল্যাপটপ ক্রয় করার সময় তাঁর প্রায় ২০ লাখ টাকা লোপাট হয়ে গিয়েছে। সেই মহিলা অনলাইন শপিং সাইট থেকে ৩টি ল্যাপটপ ক্রয় করছিলেন, সেই সময় তিনি জালিয়াতির শিকার হন। আসলে সেই মহিলা ইনস্টাগ্রামে ল্যাপটপ সেলের বিজ্ঞাপন দেখেছিলেন। এরপর সেই মহিলা সেই বিজ্ঞাপনে দেওয়া একটি নম্বরে WhatsApp-এর মাধ্যমে যোগাযোগ করেন এবং কথাবার্তা বলেন। সেই নম্বর থেকে তাঁকে WhatsApp-এই একটি লিঙ্ক পাঠানো হয় এবং বলা হয় সেই লিঙ্ক থেকেই তিনি ল্যাপটপ ক্রয় করতে পারবেন।

আরও পড়ুন-Viral News: কফিনের উপর বিকিনি পরা অর্ধনগ্ন মডেল, অন্ত্যেষ্টিক্রিয়া সংস্থার বিজ্ঞাপন ঘিরে তুমুল বিতর্ক!

সেই নম্বর থেকে সেই মহিলাকে জানানো হয় যে সেই লিঙ্কে ক্লিক করে সেলের মাধ্যমে খুবই কম দামে ক্রয় করতে পারবেন ল্যাপটপ। এরপর সেই মহিলা সেই লিঙ্কে ক্লিক করেন এবং আলাদা আলাদা বিভিন্ন নম্বরে সেই মহিলা অনলাইনে প্রায় ২০ লাখ টাকা ট্রান্সফার করে দেন। বিভিন্ন ধরনের চার্জের কথা বলে মহিলার থেকে সেই টাকা নেওয়া হয়। এরপর অনেকবার টাকা দেওয়ার পরেও সেই মহিলা যখন ল্যাপটপ পায়নি তখন তাঁর সন্দেহ হয়। কিন্তু দু' সপ্তাহ অপেক্ষা করার পরেও সেই মহিলা কোনও ল্যাপটপ যখন পাননি, তখন তিনি টাকা ফেরত দেওয়ার কথা বলেন।

সেই মহিলা কোনও টাকা এবং ল্যাপটপ না পেয়ে জেলা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। সেই মামলায় সেকশন ৪২০ ধারায় কেস জারি করা হয়েছে। একই সঙ্গে পুলিশ সকলের কাছে অনুরোধ করেছে এমন অজানা কোনও অনলাইন শপিং সাইট থেকে কিছু না ক্রয় করার জন্য- একটু অসতর্ক হলেই হতে পারে বিরাট ক্ষতি!

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Viral News

পরবর্তী খবর