Home /News /off-beat /
Viral News: এয়ার কন্ডিশনার নয়, গরমে স্বস্তি দিতে কনেপক্ষ কাজে লাগাল ফসল তোলার থ্রেশার; হতভম্ব বরপক্ষ!

Viral News: এয়ার কন্ডিশনার নয়, গরমে স্বস্তি দিতে কনেপক্ষ কাজে লাগাল ফসল তোলার থ্রেশার; হতভম্ব বরপক্ষ!

এয়ার কন্ডিশনার নয়, গরমে স্বস্তি দিতে কনেপক্ষ কাজে লাগাল ফসল তোলার থ্রেশার; হতভম্ব বরপক্ষ!

এয়ার কন্ডিশনার নয়, গরমে স্বস্তি দিতে কনেপক্ষ কাজে লাগাল ফসল তোলার থ্রেশার; হতভম্ব বরপক্ষ!

Viral News: এমন পরিস্থিতিতে এক আশ্চর্য ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশ। তীব্র গরমের হাত থেকে অতিথিদের মুক্তি দিতে এক অভিনব পদ্ধতি গ্রহণ করলেন এক কৃষক। মধ্যপ্রদেশের বেতুল জেলার ঘটনা।

  • Share this:

    ভোপাল: সারা দেশে চলছে তীব্র তাপপ্রবাহ। পরিস্থিতি এমন যে বেশ কিছু মানুষের মৃত্যুও হয়েছে এই গরমে। অথচ, এরই মধ্যে চলেছে উৎসব। বিয়ের মরশুমও চলছে দেশ জুড়ে। এমন পরিস্থিতিতে এক আশ্চর্য ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশ। তীব্র গরমের হাত থেকে অতিথিদের মুক্তি দিতে এক অভিনব পদ্ধতি গ্রহণ করলেন এক কৃষক। মধ্যপ্রদেশের বেতুল জেলার ঘটনা (Viral News)।

    কৃষকের ঘরে এয়ার কন্ডিশন মেশিন পাওয়া যাবে কী করে! তবে অতিথিদের একটি স্বস্তি দিতে ঠান্ডা থ্রেশার তৈরি করে ফেললেন তিনি। বিয়ে বাড়িতে এমন আয়োজন দেখে বিস্মিত অতিথিরাও। খেতে ফসল তোলার কাজে ব্যবহৃত হয় থ্রেশার। সেই থ্রেশারকে দিয়ে যে তাপ নিয়ন্ত্রণ করা যেতে পারে ভাবেননি কেউ।

    আরও পড়ুন-যৌন ক্ষমতা বাড়বে এক নিমেষে, পুরুষদের পাতে রোজ কেন থাকা উচিত কুমড়োর বীজ?

    বুধবার বেতুল জেলার মুলতাই তহসিলের প্রভাতপত্তন গ্রামে ছিল একটি বিয়ের অনুষ্ঠান। সে উপলক্ষেই জড়ো হয়েছিলেন অতিথিরা। অতিরিক্ত গরমের কারণে সেখানে কুলার ফ্যান লাগানোর বন্দোবস্ত করেছিল কনেপক্ষের লোকজন। কিন্তু প্রচুর মানুষের ভিড় হওয়ায় সেই কুলারে তেমন কোনও কাজ হয়নি। মানুষ যখন গরমে নাজেহাল তখনই মুলতাইয়ের বাসিন্দা আশু দেশমুখ থ্রেশারে জল ভরে তৈরি করে ফেলেন পরিবেশ ঠান্ডা করার এক অভিনব মেশিন। আর সাফল্যও আসে তৎক্ষণাৎ।

    কনেপক্ষের আত্মীয় আশু জানান, তিন ঘণ্টা থ্রেশার চালাতে মাত্র ১০ লিটার ডিজেল লাগে। আর থ্রেশার থেকে ঠান্ডা হাওয়া বেরিয়ে আসে। স্বস্তি মেলে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়া অতিথিদের। গ্রামাঞ্চলের এই বিয়েতে যাঁরা এসেছিলেন, তাঁরা সকলেই কৃষিকাজের সঙ্গে জড়িত। ফলে একটা থ্রেশার জোগাড় করে ফেলতে সমস্যা হয়নি। তবে এমন কান্ড যে হতে পারে ভাবেননি কেউ। অনেকে এই অদ্ভুত কারিগরিতে বিস্মিত। অনেকেই সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

    আরও পড়ুন-ছেলে ও বৌমা সন্তানের জন্ম দিতে চান না, নাতি-নাতনির মুখ দেখতে চেয়ে আদালতের দ্বারস্থ হলেন বৃদ্ধ !

    সারা দেশের সঙ্গে তাপ প্রবাহে অস্থির মধ্যপ্রদেশও। সোমবার সে রাজ্যের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.৯ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে পরবর্তী কয়েক দিনে তাপমাত্রা আরও বাড়ার সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, মধ্যপ্রদেশের রাজধানীতে তাপমাত্রার পারদ ৪৫ ডিগ্রি পর্যন্ত পৌঁছতে পারে। সেই সঙ্গে অন্য জেলাগুলিতেও চলছে তাপপ্রবাহ।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Viral News

    পরবর্তী খবর