Home /News /off-beat /
Waterfalls viral video: নায়াগ্রা নয়, দেশের কোথায় রয়েছে এমন জলপ্রপাত? ভাইরাল ভিডিও

Waterfalls viral video: নায়াগ্রা নয়, দেশের কোথায় রয়েছে এমন জলপ্রপাত? ভাইরাল ভিডিও

ইতিমধ্যেই এই ভাইরাল ভিডিওটি প্রায় ১.৮ মিলিয়ন ভিউ এবং প্রায় ৮৫,৭৯১ লাইক পেয়েছে। এছাড়াও ভিডিওটি ১১,৪১৭ বার রিট্যুইট করা হয়েছে।

  • Share this:

#বেঙ্গালুরু: বর্ষা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে চারপাশের প্রকৃতির রূপও বদলে যেতে শুরু করেছে। সবুজের মোহময় সৌন্দর্যে ভরে উঠেছে পাহাড় থেকে সমুদ্রকুল। এ সময় আমরা যেখানেই যাই না কেন, মনোরম প্রাকৃতিক দৃশ্য আমাদের দৃষ্টি আকর্ষণ করবে।

সম্প্রতি জলপ্রপাতের এমন একটি ভিডিও নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে। ওই জলপ্রপাতের ভিডিয়োটি কর্নাটকের শিমোগা জেলায় অবস্থিত যোগ জলপ্রপাতের। এই ভিডিওটি নেটাগরিকদের নজরে এসেছে যখন প্রাক্তন নরওয়েজিয়ান কূটনীতিক এরিক সোলহেম (Eric Solheim) নিজের Twitter অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার করেছেন। রঘু (Raghu) নামের এক Twitter ব্যবহারকারীকে ক্রেডিট দিয়ে ওই ভিডিওটি শেয়ার করেছেন তিনি। ক্যাপশন দিয়েছেন, ‘এটি নায়াগ্রা জলপ্রপাত নয়... এটি ভারতের কর্নাটকের শিমোগা জেলায় অবস্থিত যোগ জলপ্রপাত"!

ইতিমধ্যেই এই ভাইরাল ভিডিওটি প্রায় ১.৮ মিলিয়ন ভিউ এবং প্রায় ৮৫,৭৯১ লাইক পেয়েছে। এছাড়াও ভিডিওটি ১১,৪১৭ বার রিট্যুইট করা হয়েছে।

আরও পড়ুন: গুরুপূর্ণিমার আকাশে আজ সুপারমুন! রাত ক’টায় দেখতে পাবেন মহাচন্দ্রের উজ্জ্বলতম রূপ?

বেশ কয়েক জন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী যোগ জলপ্রপাতের ভিডিও দেখে উচ্ছ্বসিত হয়ে মন্তব্যও করেছেন। তাঁরা নিজেদের সেভ করে রাখা বেশ কিছু ভিডিও শেয়ার করেও যোগ জলপ্রপাতের সৌন্দর্য তুলে ধরেছেন। সবকটি ভিডিওই এক কথায় অসাধারণ। একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘মাইন্ড ব্লোয়িং!’ তিনি জানিয়েছেন যে, ‘গত ২০১০ সালে যোগ জলপ্রপাত দেখতে গিয়েছিলাম। ওই স্থানের সৌন্দর্য আমি এখনও ভুলতে পারি না। আমার স্মৃতিকে আরও একবার উস্‌কে দেওয়ার জন্য ধন্যবাদ’। অন্য একজন বিদেশে বসবাসকারী সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, “এখানে একাধিকবার গিয়েছি। যোগ জলপ্রপাতের বর্ষাকালের দৃশ্যগুলি অসাধারণ, এমন জায়গাকে ক্যাপচার করার জন্য ধন্যবাদ। ভারত সত্যিই অতুলনীয়!"

আবার অন্য এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘ভারতীয় পর্যটনশিল্পের সঠিক সদিচ্ছার অভাবে বেশিরভাগ পর্যটক সচেতন নয়। প্রতি বছর বিদেশি পর্যটকদের কথা মাথায় রেখে আরও সচেতনতা দরকার।’ এই কথার উত্তরে কমেন্ট এসেছে, ‘ঠিকই! ভারতে বিশ্বমানের অনেক প্রাকৃতিক সম্পদ রয়েছে কিন্তু রাজ্য এবং কেন্দ্রীয় সরকার সঠিক পরিকাঠামো প্রদান করছে না, সরকারকে পর্যটন শিল্পে আরও বিনিয়োগ করতে হবে যাতে পর্যটকরা এই ধরনের জায়গায় যেতে এবং প্রকৃতি উপভোগ করতে পারেন।"

আরও পড়ুন: দু'দিক থেকে ছুটে আসছে গাড়ি, তার মাঝেই হাইওয়েতে ল্যান্ড করল প্লেন! ভাইরাল ভিডিও দেখলে গায়ে কাঁটা দেবে

যোগ জলপ্রপাত ভারতের কর্নাটক রাজ্যের শিবমোগা জেলার সাগর তালুকের পশ্চিম ঘাট শরবতী নদীর উপর অবস্থিত। এটি ভারতের তৃতীয় সর্বোচ্চ জলপ্রপাত হিসাবে পরিচিত। এটি মেঘালয় ৩৩৫ মিটার (১,০৯৯ ফুট) এবং দুধসাগর জলপ্রপাতের পর তৃতীয় সর্বোচ্চ জলপ্রপাত।

এর আগেও নানেঘাটে উল্টোদিকে প্রবাহিত একটি জলপ্রপাতের ভিডিও ভাইরাল হয়েছিল। পশ্চিম ঘাট রেঞ্জের নানেঘাটেতে অবস্থিত এই জলপ্রপাতটিও বর্ষাকালে আরও সুন্দর হয়ে ওঠে।

Published by:Teesta Barman
First published:

Tags: Karnataka, Niagra Falls, Travel

পরবর্তী খবর