Home /News /off-beat /
Viral : Delivery Man on Horseback : জলমগ্ন মুম্বইয়ে ঘোড়ায় চড়ে খাবার ডেলিভারি! ঘোড়সওয়ার ডেলিভারিম্যানকে খুঁজে দিলেই মোটা টাকা পুরস্কার!

Viral : Delivery Man on Horseback : জলমগ্ন মুম্বইয়ে ঘোড়ায় চড়ে খাবার ডেলিভারি! ঘোড়সওয়ার ডেলিভারিম্যানকে খুঁজে দিলেই মোটা টাকা পুরস্কার!

Viral : Delivery Man on Horseback

Viral : Delivery Man on Horseback

Viral : Delivery Man on Horseback : ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই Swiggy বিবৃতি জারি করে ঘোড়া ও ঘোড়সওয়ার ব্যক্তিকে সনাক্ত করার কথা ঘোষণা করে।

  • Share this:

মুম্বই : অনলাইন খাবার সরবরাহকারী সংস্থা Swiggy ঘোষণা করল পুরস্কার, একেবারে অদ্ভুত কারণে। জিততে পারলেই মিলবে পাঁচ হাজার টাকার স্যুইগি মানি (Swiggy Money)। সংস্থার তরফে নেট-নাগরিকদের উদ্দেশে আহ্বান জানান হয়েছে মুম্বইয়ের ঘোড়সওয়ার ডেলিভারি পার্সনকে খুঁজে দেওয়ার। গত সপ্তাহে সংস্থার এক সরবরাহকারী প্রতিনিধিকে নিয়ে উত্তাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়া। ভাইরাল একটি ভিডিও-য় দেখা যায় মুম্বইয়ের রাস্তায় বৃষ্টির মধ্যে ঘোড়ায় চড়ে যাচ্ছেন এক ব্যক্তি। তাঁর পিঠে ওই সংস্থার লোগো দেওয়া একটি ব্যাগ। কিন্তু কে সেই ব্যক্তি— তা সনাক্ত করা যায়নি।

আসলে যে ব্যক্তি বৃষ্টির মধ্যে ভিডিও-টি তুলেছিলেন তিনি ছিলেন পিছনে একটি গাড়ির ভিতরে। Swiggy-র লোগো লাগানো খাবার বিতরণকারী ব্যাগ নিয়ে ব্যস্ত রাস্তায় ঘোড়ায় চড়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি, কিন্তু তাঁর মুখ ছিল সামনের দিকে। ফলে Swiggy-র পক্ষেও সম্ভব হয়নি তাঁকে সনাক্ত করা।

ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই Swiggy বিবৃতি জারি করে ঘোড়া ও ঘোড়সওয়ার ব্যক্তিকে সনাক্ত করার কথা ঘোষণা করে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া এক পোস্টে Swiggy লিখেছে, ‘নেটিজেন এবং ভোজনরসিকরা শুনুন, জনৈক ব্যক্তির করা একটি অপেশাদার ভিডিও-তে আমরা দেখেছি, আমাদের সংস্থার মনোগ্রাম করা ডেলিভারি ব্যাগ নিয়ে এক যুবক মুম্বইয়ের রাস্তা পেরোচ্ছেন জীবন্ত ঘোড়ার পিঠে (মূর্তি নয়) চড়ে, আত্মবিশ্বাসের সঙ্গে। এই ভিডিও আমাদের এক অপ্রত্যাশিত খ্যাতি এনে দিয়েছে।’

আরও পড়ুন : কোষ্ঠকাঠিন্যের কষ্ট? ওজন কিছুতেই কমে না? বেশি করে কাঁকরোল খান

সংস্থা জানতে চায় কে এই যুবক, কোথায় তার গন্তব্য। Swiggy লিখেছে, ‘উনি তুফান না বিজলি— কার পিঠে সওয়ার হয়েছেন? ওঁর পিঠের ব্যাগে কী আছে? কেন তিনি বৃষ্টিক্লান্ত মুম্বইয়ের ব্যস্ত রাস্তা পার হতে চাইছেন এ ভাবে, কিসের তাড়া? যদি খাবার পৌঁছে দিতে গিয়ে থাকেন তা হলে তিনি কোথায় দাঁড় করিয়ে রেখে গিয়েছিলেন তাঁর ঘোড়াটি?’

আসলে ভিডিও-য় ভাইরাল হওয়া ঘোড়সওয়ারকে চিনতে না পেরে অন্য পন্থা নিতে চাইছে Swiggy। তারা জানিয়েছে, যে কোনও ব্যক্তি যিনি প্রথম Swiggy-র এই আচম্বিতে তৈরি হওয়া ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরকে চিহ্নিত করতে পারবেন, বা কোনও জরুরি তথ্য দিতে পারবেন তাঁর সম্পর্কে, তাঁকেই ধন্যবাদ স্বরূপ পুরস্কৃত করবে সংস্থা।

আরও পড়ুন :  ইয়ামি গৌতমের মতো আপনিও দিন শুরু করুন হলুদ-জলে, উপকারিতা অসংখ্য

Swiggy লিখেছে, ‘একজন সুনাগরিক হিসেবে এগিয়ে আসুন, আমাদের জানান। কারণ জাতি ঘোড়সওয়ার ‘Swiggy Man’ সম্পর্কে আরও জানতে চায়। আমরাও চাই।’

এই ঘোষণার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে মিম (Meme) তৈরি। এক ব্যক্তি প্রায় দু’দশক আগের হিন্দি ফ্যান্টাসি ড্রামা টিভি সিরিজ হাতেম তাই থেকে হাতেমের ছবি শেয়ার করে লিখেছেন, ‘আপনারা মনে হয় এঁকেই খুঁজছেন’।

আরও পড়ুন : গাছের পাতা, ঘাসের ডগা থেকে ছেঁচে নিন কয়েক ফোঁটা ভোরের শিশির, আপনার হাজারো সমস্যার সমাধান হাজির

আর এক ব্যক্তি ২০০৮ সালের রমকম ‘জানে তু...ইয়া জানে না’ থেকে একটি ছবি শেয়ার করে লিখেছেন ‘ইয়ে রঞ্জোর কা রাঠোর, জয়’। উত্তরে Swiggy শুধু লিখে গিয়েছে, স্বপ্নের মানুষ।

অনেকে আবার Swiggy-কে পরামর্শ দিয়েছেন একটি ভোটাভুটি করার জন্য। যাতে পরবর্তীকালে সংস্থা ঘোড়সওয়ার ডেলিভারি ম্যানের পক্ষে সিদ্ধান্ত নিতে পারে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Mumbai, Swiggy, Viral

পরবর্তী খবর