Home /News /off-beat /

Snana Yatra at Mayapur: স্নানের পরেই কাঁপুনি দিয়ে জ্বর আসে মায়াপুরের জগন্নাথদেবের!

Snana Yatra at Mayapur: স্নানের পরেই কাঁপুনি দিয়ে জ্বর আসে মায়াপুরের জগন্নাথদেবের!

রথযাত্রার আগে মহাসমারোহে জগন্নাথদেবের স্নানযাত্রার (Snana Yatra 2021) অনুষ্ঠান শুরু হয়েছে আজ ৷ এই স্নানের পরেই নাকি জ্বর আসবে জগন্নাথের ৷

  • Share this:

    #মায়াপুর: শুনতে অবাক লাগলেও মায়াপুরের (Mayapur, Iskcon) জগন্নাথদেবকে নিয়ে এমনই বিশ্বাস মানুষের ৷ রথযাত্রার আগে মহাসমারোহে জগন্নাথদেবের স্নানযাত্রার (Snana Yatra 2021) অনুষ্ঠান শুরু হয়েছে আজ ৷ এই স্নানের পরেই নাকি জ্বর আসবে জগন্নাথের ৷ তবে করোনা অতিমারীর কারণে সমস্ত উৎসবই হচ্ছে করোনা বিধি মেনে । দর্শনার্থীদের প্রবেশ নিয়ন্ত্রিত করা হয়েছে । অবশ্য তাতে রীতি, আচারে এতটুকু ফাঁক থাকছে না । নিষ্ঠা ভরেই পালিত হচ্ছে জগন্নাথের স্নান যাত্রা (Jagannath Dev Snana Yatra)

    বুধবার সকাল থেকেই স্নান যাত্রা উপলক্ষ্যে মায়াপুরের ইস্কনে সাজো সাজো রব ৷ ইস্কনের জগন্নাথ মন্দিরে জগন্নাথ দেবকে স্নান করানোর প্রস্তুতি তুঙ্গে। কিন্তু এই স্নানের পর আর দেখা দেবেন না ভগবান ৷ স্নানের পর জ্বরে কাবু হয়ে গৃহবন্দী হয়ে থাকবেন জগন্নাথদেব। রথের আগে পর্যন্ত আর আসবেন না ভক্তদের সামনে ৷ আবার রথ যাত্রার দিন রাজবেসে সাজবেন জগন্নাথ ৷ রাজরথে চড়ে অবতীর্ণ হবেন ভক্তকূলের মধ্যে ৷ রথে চেপে নদিয়ার রাজাপুর ইস্কনের জগন্নাথ মন্দির থেকে মায়াপুর চন্দ্রদয় মন্দিরে যাবেন তিনি। উল্টোরথ পর্যন্ত ইস্কনের অস্থায়ী গুন্ডিচায় থাকবেন।

    আজও চিরাচরিত রীতিনুযায়ী মহা সমরোহে পালিত হচ্ছে জগন্নাথ দেবের স্নান যাত্রা। সেই সঙ্গে আজ থেকেই রথযাত্রার শুভ সূচনা হয়ে গেল। রথযাত্রায় যোগ দিতে প্রতি বছরের মতো এ বছরেও দেশ বিদেশের হাজার হাজার ভক্ত উপস্থিত হন ইস্কন মায়াপুরে। যদিও করোনা পরিস্থিতি সব অনুষ্ঠানই যেন ম্লান ।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Jagannath Dev Snana Yatra, Mayapur, Snana Yatra 2021

    পরবর্তী খবর