Home /News /off-beat /
New Market Paralysed Patties Seller: শরীর জর্জরিত পক্ষাঘাতে, তবু ৩৫ বছর ধরে নিউমার্কেটে প্যাটিস বেচছেন এই বিক্রেতা

New Market Paralysed Patties Seller: শরীর জর্জরিত পক্ষাঘাতে, তবু ৩৫ বছর ধরে নিউমার্কেটে প্যাটিস বেচছেন এই বিক্রেতা

Kolkata Street Food: কলকাতার একেবারে কেন্দ্রে, ধর্মতলায় এই পক্ষাঘাতগ্রস্ত প্যাটিস বিক্রেতা জীবিকা নির্বাহের জন্য দীর্ঘকাল ধরে এই শরীর নিয়েও প্যাটি এবং ক্রিম রোল বিক্রি করে চলেছেন।

  • Share this:

    #কলকাতা: সোশ্যাল মিডিয়ার গুরুত্ব অদ্ভুতভাবে উপলব্ধি করছেন এই সময়ের মানুষ। সোশ্যাল মিডিয়া কাউকে রাতারাতি তারকা তৈরি করতেও পারে, আবার কাউকে নিমেষে অপমানও। সব সময়ই সেখানে নিরন্তর ভাইরাল হয়ে চলেছে নানান ভিডিও বা ছবি। সোশ্যাল মিডিয়া এমন একটি মাধ্যম যা চরম দুর্ভোগের সময় প্রাণ বাঁচিয়েছে অনেকের। পাড়ার মানুষের গল্প ছড়িয়ে পড়েছে বিশ্বে। রোজের এমন ঘটনা, এমন মানুষ যা আমাদের নজরেও আসে না, তাঁদের কথা তুলে ধরতে অনেকেই ব্যবহার করেন সোশ্যাল মিডিয়াকে! সম্প্রতি এমনই একটি ভিডিও ইন্টারনেটে ঘুরপাক খাচ্ছে। পেট চালাতে প্যাটিস বিক্রি করছেন এক ব্যক্তি, তিনি পক্ষাঘাতগ্রস্ত (New Market Paralysed Patties Seller)। কলকাতার একেবারে কেন্দ্রে, ধর্মতলায় এই পক্ষাঘাতগ্রস্ত প্যাটিস বিক্রেতা (New Market Paralysed Patties Seller) জীবিকা নির্বাহের জন্য দীর্ঘকাল ধরে এই শরীর নিয়েও প্যাটি এবং ক্রিম রোল বিক্রি করে চলেছেন।

    আরও পড়ুন- ৮৫ তেও অটুট প্রকাশী তোমর! নাতির বিয়েতে নেচে ইন্টারনেটে ভাইরাল শ্যুটার দাদি

    ইন্সটাগ্রাম ব্লগার Kolkatadelites সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেছে। ভিডিওতে দেখা গিয়েছে একজন পক্ষাঘাতগ্রস্ত (New Market Paralysed Patties Seller) ব্যক্তি একটি ঠেলার সামনে দাঁড়িয়ে রয়েছেন৷ প্যাটিস এবং ক্রিম রোল বিক্রি করছেন তিনি। Kolkatadelites জানিয়েছে, এই ব্যক্তি বিগত ৩৫ বছর ধরে প্যাটিস বিক্রি করে চলেছেন। নিরামিষ এবং আমিষ দুই ধরনের প্যাটিই বিক্রি করেন তিনি। একজন নিরাপত্তারক্ষীও রয়েছেন, যিনি বিক্রেতার পাশে দাঁড়িয়ে খদ্দেরদের খাবার এগিয়ে দিতে সাহায্য করেন। প্রতিটি প্যাটির দাম মাত্র ২০ টাকা। নিউ মার্কেটে কেএফসির সামনে গেলেই দেখা মিলবে তাঁর।

    এখানে রইল সেই ভিডিওটি:

    ভিডিওটি আপলোড করার পরই ভাইরাল হয়েছে সেটি। দেখেছেন পাঁচ লক্ষেরও বেশি মানুষ, বাহান্ন হাজারের বেশি মানুষ ভিডিওটি লাইক করেছেন এবং শয়ে শয়ে মানুষ তাতে কমেন্টও করেছেন৷ বিক্রেতার (New Market Paralysed Patties Seller) কঠোর পরিশ্রমকে সাধুবাদ জানিয়েছেন অনেকে। একজন লিখেছেন, “এত সুন্দর একজন মানুষ। তাঁর হাসিটা আমার দিন বদলে দিল।” অন্য একজন আবার লিখেছেন, “তাঁর এমন পরিশ্রম শেয়ার করার জন্য ধন্যবাদ।” কেউ আবার লিখেছেন, “আগে তো কখনই লক্ষ্য করিনি, কিন্তু এবার গেলে আমি অবশ্যই ওঁর কাছ থেকে কিনব। শেয়ার করার জন্য ধন্যবাদ।”

    আরও পড়ুন- আম্বুর বিরিয়ানি, বিয়ারি বিরিয়ানি, ডিন্ডিগুল বিরিয়ানি... চেখে দেখেছেন কি স্বাদ?

    স্থানীয় বিক্রেতাদের সমর্থন করা এবং যে কোনও উপায়ে সহায়তা করার বিষয়টিকেও বাহবা জানিয়েছেন অনেকে। একজন লিখেছেন, “খুব ভালো লাগছে যে আপনি কলকাতার রাস্তার এই স্থানীয় বিক্রেতা এবং ছোটো ব্যবসার মালিকদের সম্পর্কে তথ্য শেয়ার করছেন। সত্যিই প্রশংসনীয়।”

    এক নেটিজেন আবার বিক্রেতাকে সাহায্য করার জন্য ওই নিরাপত্তারক্ষীকেও সাধুবাদ জানিয়েছেন, লিখেছেন, “ওই নিরাপত্তারক্ষীর প্রতিও শ্রদ্ধা।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Instagram viral, Kolkata, New market, Viral Post

    পরবর্তী খবর