Home /News /off-beat /
Optical Illusion: একজনের ক্রোধের তীব্র রূপ দেখছেন? 'সেই' মানুষের মুখ দেখবেন কেবল জিনিয়াসরাই

Optical Illusion: একজনের ক্রোধের তীব্র রূপ দেখছেন? 'সেই' মানুষের মুখ দেখবেন কেবল জিনিয়াসরাই

ভাইরাল অপটিক্যাল ইলিউশন

ভাইরাল অপটিক্যাল ইলিউশন

Optical Illusion: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিটিতে আপনি দেখতে পাচ্ছেন যে একজন ব্যক্তি যাকে বিষণ্ণ দেখাচ্ছে, তবে এই মুখের আড়ালে লুকিয়ে আছে অন্য কিছু।

  • Share this:

    অপটিক্যাল ইলিউশন: অপটিক্যাল ইলিউশনের ছবি আজকাল খুব ভাইরাল হচ্ছে। ইন্টারনেটে অপটিক্যাল ইলিউশন দেখার পর, লোকেরা সঠিক উত্তর খুঁজে বের করতে দারুণ পছন্দ করেন। কিছু প্রতিভাধর মানুষ অবিলম্বে খুঁজে পেয়ে যান এই ধাঁধার উত্তর। আবার অনেকে আছেন যাঁরা দীর্ঘ সময় ধরে লড়াই করার পরেও সঠিক উত্তরটি আর কিছুতেই খুঁজে পান না।

    আরও পড়ুন : পায়ের উপর পা তুলে বসার অভ্যাস? ডেকে আনছেন চরম ক্ষতি! জানুন বিশেষজ্ঞের মত

    এই কারণেই প্রতিদিন নতুন নতুন অপটিক্যাল ইলিউশন-সহ ছবি ভাইরাল হতে থাকে। এখন, একটি নতুন অপটিক্যাল বিভ্রম নিয়ে প্রবলভাবে মাথা ঘামাচ্ছে নেটপাড়া।

    আরও পড়ুন : আপনি কি এইভাবে হাঁচেন? হাঁচির স্টাইলই চিনিয়ে দেবে আপনার ব্যক্তিত্ব! দেখে নিন কী ভাবে...

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিটিতে আপনি দেখতে পাচ্ছেন যে একজন ব্যক্তি যাকে বিষণ্ণ দেখাচ্ছে, তবে এই মুখের আড়ালে লুকিয়ে আছে অন্য কিছু। নিচের অপটিক্যাল ইলিউশনটা একবার দেখে নিন, রাগী মানুষটির মুখ দেখতে পাচ্ছেন?

    ভাইরাল অপটিক্যাল ইলিউশন ভাইরাল অপটিক্যাল ইলিউশন

    এই অঙ্কন হাম্বারতো মাচাদো দ্বারা তৈরি। একটি ক্যাপশন সহ একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অনলাইনে পোস্ট করেছেন ছবিটি, 'আজ, আমার কাছে হাম্বারতো মাচাদোর তৈরি একটি মুখের বিভ্রমের ছবি রয়েছে। বলুন তো, এটা কি বিষণ্ণ মুখ নাকি রাগে লাল একজন মানুষ?' আমরা যখন ছবিটি দেখি, এটি প্রথমে একজন দুঃখী ব্যক্তির মুখ বলে মনে হয়, কিন্তু এই ছবিতে একজন রাগান্বিত ব্যক্তির মুখ খুঁজে পাওয়া যায় একটু খুঁজলেই।

    আরও পড়ুন : বিমানের রং সাদা হয় কেন? পেছনে রয়েছে এক আশ্চর্য বৈজ্ঞানিক কারণ! আপনি জানেন?

    কিছু মানুষ আছে যারা খুব তাড়াতাড়ি মুখটি খুঁজে পেয়েছেন। কিন্তু কিছু লোক আছেন যারা তাদের বলা না হওয়া পর্যন্ত এটি কখনই খুঁজে পাবে না। আপনিও যদি এই ছবিতে রাগান্বিত ব্যক্তিটিকে খুঁজে না পান, তাহলে এখানে আপনার জন্য সমাধান রয়েছে। স্কেচটি আপনাকে প্রাথমিকভাবে ধারণা দিতে পারে যে এই চিত্রকলায় কোনও রাগান্বিত মুখ নেই, যদি না আপনি এটিতে একটু মন দেন। রাগী মানুষের মুখ দেখতে হলে হাত দিয়ে মুখের ডান দিকটা ঢেকে রাখতে হবে। তাহলেই কিন্তু আপনি একজন রাগী মানুষের মুখ দেখতে পারবেন এই ছবিটিতেই।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Optical Illusion, Viral Image

    পরবর্তী খবর