Home /News /off-beat /
Viral Images: চেয়ারের মুখ কোন দিকে, এই ছবি দেখে উদ্ধার না করতে পারলে দেখুন ভিডিওটি

Viral Images: চেয়ারের মুখ কোন দিকে, এই ছবি দেখে উদ্ধার না করতে পারলে দেখুন ভিডিওটি

Optical Illusion of a Chair Will Leave You Stunned. (Image: YouTube)

Optical Illusion of a Chair Will Leave You Stunned. (Image: YouTube)

Viral Images: কিন্তু নেটিজেনদের দেখতে হবে যে এই চেয়ারটির মুখ কোনদিকে রয়েছে। আর সেটা প্রকাশ করতে গিয়েই হমিশিম খাচ্ছেন সাধারণ মানুষ।

  • Share this:

    #নয়াদিল্লি: বিভিন্ন রকমের অপটিক্যাল ইলিউশন, যা এখন মাঝে মাঝেই ভাইরাল হয়, তার সমাধান করতে গিয়ে অনেকেরই কালঘাম ছোটে। কী ভাবে সেই সমাধান বার করতে হবে, তা ভেবে তোলপাড় করেও অনেকক্ষণ ধরে উত্তর পাওযা যায় না। তেমনই এই ছবিটি। আপনার যদি মনে হয় এখন নতুন করে আপনার দৃষ্টি পরীক্ষা করার সময় এসেছে, তা হলে এই ছবিটি পরীক্ষা করে দেখতে পারেন। এ ক্ষেত্রে একটি কালো চেয়ারের ছবি আপনার সামনে রাখা হয়েছে, আর সেই চেয়ারই নেটিজেনদের ধন্দে ফেলেছে। এই চেয়ারটির ছবিতে দেখা গিয়েছে, একটি সাদা ঘরের মধ্যে ওই কালো চেয়ার রয়েছে। কিন্তু নেটিজেনদের দেখতে হবে যে এই চেয়ারটির মুখ কোনদিকে রয়েছে। আর সেটা প্রকাশ করতে গিয়েই হমিশিম খাচ্ছেন সাধারণ মানুষ।

    আরও পড়ুন- যুক্তরাজ্যের আগামী প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভূত নেতা! কে এই ঋষি সুনক?

    এই ছবিটি আসলে পোস্ট করা হয়েছে রেডিট নামক ওয়েবসাইটে। পোস্ট করেছেন একজন ইরানিয়ান জিনিয়াস নামে ব্যবহারকারী। প্রথমবার আপনার ছবিটি দেখে মনে হতে পারে, এই চেয়ারটি রয়েছে সামনের দিকে মুখ করা। অর্থাৎ ক্যামেরার দিকে রয়েছে এই চেয়ারটি। কিন্ত তা আসল তথ্য নয়। আপনার মগজে একটি দৃষ্টিভ্রম তৈরি করছে এই ছবিটি।

    আসল তথ্য হল, এটি একটি জিআইএফ ছবি। যেটি প্রাথমিক ভাবে শেয়ার করা হয়েছিল ইউটিউবে। দেখা যাচ্ছে যে চেয়ারটি আসলে ক্যামেরার দিকে মুখ করে থাকছে না। চেয়ারটি রয়েছে ডানদিকে মুখ করে। ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন, একজন এসে চেয়ারে বসছেন, আর বসলেই বোঝা যাচ্ছে, চেয়ারটি কোন দিকে মুখ করা আছে। সেই কারণে ভিডিওটি দেখলে আপনার কাছে স্পষ্ট হবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Viral Image

    পরবর্তী খবর