Home /News /off-beat /
Kancha Badam | Bhuban Badyakar : 'শ্রীদুর্গা অপেরা'র অফিসে হইহই কাণ্ড! এ কোন ভুবন? কাঁচা বাদামের পর ফের চমক বাদ্যকরের

Kancha Badam | Bhuban Badyakar : 'শ্রীদুর্গা অপেরা'র অফিসে হইহই কাণ্ড! এ কোন ভুবন? কাঁচা বাদামের পর ফের চমক বাদ্যকরের

ভুবনের নয়া অবতার

ভুবনের নয়া অবতার

Kancha Badam | Bhuban Badyakar: এই শতাব্দী সামাজিক মাধ্যমের সহায়তায় দেখল বেশ কিছু মানুষের শূন্য থেকে শতকে পৌঁছে যাওয়ার উদাহরণ। তার মধ্যে ভুবন বাধ্যকার একজন।

  • Share this:

#কলকাতা : 'কাঁচা বাদাম' খ্যাত ভুবন বাদ্যকর এবার চিৎপুরের যাত্রায়। দীর্ঘদিন লকডাউনে লোকশিল্প যাত্রা সংস্থাগুলো ধুঁকছিল। তাই এবারের পালাগান নিয়ে নতুন চমক দিল চিতপুরের একটি যাত্রা সংস্থা (Kancha Badam | Bhuban Badyakar )। রথযাত্রার দিন তাদের মূল আকর্ষণের শিল্পী ভুবন বাদ্যকরকে নিয়েই রীতিমতো যাত্রা অফিসে হইচই পড়ে গেল। এমনকি আশেপাশের যাত্রা সংস্থার অফিসগুলো থেকে ভিড় জমালো 'শ্রীদুর্গা অপেরা'র অফিসে।

বেলা আড়াইটা নাগাদ ভুবন বাদ্যকর (Kancha Badam | Bhuban Badyakar ) রবীন্দ্র সারনির যাত্রা সংস্থার অফিসে আসেন। অফিসে ঢোকার আগেই রীতিমতো ওই সংস্থার প্রযোজক বাপি বাবু, ভুবন বাদ্যকরকে কোথায় বসাবেন?কী করবেন? সেটা নিয়ে যথেষ্ট বিচলিত হয়ে পড়েন। মাটির মানুষ ভুবন। তিনি এবার'খোকাবাবুর খেলাঘর'নামে একটি যাত্রায় অভিনয় করছেন। বেশ খানিকটা লজ্জা এবং আড়ষ্টতা নিয়ে ভুবন ঢুকলেন অফিসে।

আরও পড়ুন : লম্বায় ৭ ফুট! বাগানে আচমকা আটকে পড়ল বিশালাকার অজগর, তারপর...?

ভুবনকে জিজ্ঞাসা করা হল তিনি কি করবেন যাত্রায়? একগাল হেসে বললেন, "বিবেকের রোল করব। মানুষকে খুব হাসাব। আমার কাজ মানুষকে আনন্দ দেওয়া। আর সেই কাজটা পালন করব আমি।"  'শ্রীদুর্গা অপেরার' প্রযোজক বাপি বাবু বলেন, "যাত্রার নাটকের মধ্যে বিবেকের ভূমিকা একেবারে অবলুপ্ত হয়ে গিয়েছিল। ভুবনকে দিয়ে সেই বিবেকের রোলটি আবার ফিরিয়ে আনছি। আর যাই হোক ভুবনবাবু যে একেবারে গোবেচারা নন। তার মধ্যে কোষ শিল্পের যথেষ্ট পাঠ রয়েছে। সেটা তার কয়েকটি সংলাপ বলা এবং নতুন কয়েকটি গানের মাধ্যমে বোঝা গেল।তবে বাক্যে চাটুলতা এখনও পর্যন্ত তৈরি হয়নি তাঁর মধ্যে।"

আরও পড়ুন : মধ্যবিত্তের 'ডিম-ভাত'-এ মূল্যবৃদ্ধির থাবা! ‌চড় চড় করে বাড়ছে ডিমের দাম, এক পিসের দর কত? জানুন

তবে যখন জিজ্ঞাসা করা হল মোবাইলের বোর্ড ভাঙা ৫ টাকা দাম। ওই বোর্ড ভাঙা কততে বিক্রি করতেন তিনি? (Kancha Badam | Bhuban Badyakar ) উনি রাখ -ঢাক না করে বললেন,'কুড়ি টাকায় বিক্রি করতেন।'  এবারের যাত্রায় চমক ভুবন বাদ্যকার। কারণ যাত্রা সংস্থাগুলো,ব্যবসা করবার জন্য প্রতিবারই কোন না কোন চমক দেন। এবার শ্রী দুর্গা অপেরার প্রযোজক যাত্রাপালায় নতুন চমক দিলেন, ভুবন বদ্যকরকে এনে। তবে ভুবন বাদ্যকরের এই বহুরূপী উত্থানে সমাজ মাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। এই শতাব্দী সামাজিক মাধ্যমের সহায়তায় দেখল বেশ কিছু মানুষের শূন্য থেকে শতকে পৌঁছে যাওয়ার উদাহরণ। তার মধ্যে ভুবন বাধ্যকার একজন।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bhuban badyakar, Kancha Badam

পরবর্তী খবর