• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • Diwali Gifts: দীপাবলিতে এর থেকে ভাল উপহার আর হয় না! প্রিয়জনের মুখে ফুটবে হাসি, রইল টিপস

Diwali Gifts: দীপাবলিতে এর থেকে ভাল উপহার আর হয় না! প্রিয়জনের মুখে ফুটবে হাসি, রইল টিপস

দিওয়ালিতে প্রিয়জনকে কি গিফট দেবেন ভেবে পাচ্ছেন না! রইল টিপস।

দিওয়ালিতে প্রিয়জনকে কি গিফট দেবেন ভেবে পাচ্ছেন না! রইল টিপস।

দিওয়ালিতে প্রিয়জনকে কি গিফট দেবেন ভেবে পাচ্ছেন না! রইল টিপস।

  • Share this:

#কলকাতা: হাতে গোনা আর ক'দিন পরই আলোর উৎসব দীপাবলি। সেজে উঠছে দেশের বিভিন্ন প্রান্ত। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে ঘরে ঘরে। করোনা বিধি মেনে আরও একটা বছর উৎসবে সামিল হওয়ার জন্য প্রস্তুত সকলে। এই আনন্দের উৎসবে নিজেদের সাজানোর পাশাপাশি আশপাশের মানুষজন, প্রিয়জনকে খুশি করার প্রস্তুতিও চলছে।

দীপাবলি মানেই গিফটস। কারও থেকে উপহার পেতে মন্দ লাগে না। প্রিয়জনকে উপহার দিতেও ভালোই লাগে। তাই কাকে কী উপহার দেওয়া যায় এই সময় সে নিয়ে বেজায় চিন্তায় পড়ে অনেকে। এই চিন্তারই সমাধান করতে রইল গিফটের টিপস।

আরও পড়ুন- সাড়ে ৭ লক্ষ টাকা বোনাস? সংস্থার কর্মীদের দুর্দান্ত 'সারপ্রাইজ' দিলেন বস!

করোনা পরিস্থিতিতে উপহার দেওয়ার ক্ষেত্রে প্রথমেই মাথায় আসে, স্যানিটাইজার, মাস্ক, হ্যান্ড ওয়াশ ইত্যাদির মিলিত গিফটের কথা। কিন্তু গত বছর থেকে অনেকেই অনেককে এই গিফট দিয়েছে। ফলে এটা বাদে গিফট দেওয়া যেতে পারে। স্বাস্থ্যের কথা মাথায় রেখে, শরীরের কথা মাথায় এবং যদি কেউ ঘর সাজাতে ভালোবাসে তা হলে সেই বিষয়টি মাথায় রেখে উপহারের পরিকল্পনা করা যেতে পারে।

এয়ার পিউরিফায়ার

দেশের বেশিরভাগ শহরেই বায়ু দূষণ একটা অন্যতম বড় সমস্যা। যা নিয়ন্ত্রণের চেষ্টা প্রতিনিয়ত চালাচ্ছে প্রশাসন থেকে স্বেচ্ছাসেবী সংস্থা, সকলে। কিন্তু তাতেও বাড়তে থাকা গাড়ির সংখ্যায় এবং এই দীপাবলির সময় বাজি পোড়ানোয় দূষণ নিয়ন্ত্রণ প্রায় হাতের বাইরে চলে যায়। এই পরিস্থিতিতে বাইরে বের হলে মাস্ক তো জরুরিই, বাড়ির হাওয়াও পরিষ্কার রাখা প্রয়োজন। যার জন্য এয়ার পিউরিফায়ারের ব্যবহার বেড়েছে। বিশেষ করে করোনা পরবর্তী সময়ে এয়ার পিউরিফায়ারের চাহিদা অনেকটাই। প্রিয়জনকে কী উপহার দেওয়া যায়, এই নিয়ে যদি দ্বন্দ্ব থাকে মনে, তা হলে নির্দিধায় এয়ার পিউরিফিয়ারকে বেছে নেওয়া যায়।

যোগা ম্যাট

শরীর স্বাস্থ্য ভালো রাখতে, ব্যায়াম-যোগ অভ্যাসের জুরি মেলা ভার। আট থেকে আশি সকলকেই যোগ অভ্যাসে পরামর্শ দেন চিকিৎসকরা। তাই প্রিয়জনের স্বাস্থ্যের কথা মাথায় রেখে তাঁকে যোগা ম্যাট উপহার দেওয়াই যেতে পারে।

কার্পেট

বাড়ি সাজাতে পছন্দ করে এমন মানুষ যদি উপহার দেওয়ার তালিকায় থাকে, তা হলে তাঁকে কার্পেট উপহার হিসেবে দেওয়া যেতে পারে। বিভিন্ন ধরনের কার্পেট অনলাইন -অফলাইন সব জায়গায়ই পাওয়া যায়।

ফ্লোর ল্যাম্প

বাড়ির যে কোনও কোণের শোভা বাড়াতে পারে ফ্লোর ল্যাম্প। বিভিন্ন ডিজাইনের, বিভিন্ন সাইজের হয় এই ল্যাম্প। এটিও অনলাইন-অফলাইন দুইতেই পাওয়া যায়। অনলাইনে বর্তমানে বিভিন্ন ই-কমার্স সাইটে দীপাবলী অফার চলছে, পছন্দের জিনিসে অফারেও মিলতে পারে।

ওয়াইন ওপেনার

বন্ধুদের বা সহকর্মীদের উপহার দিতে গেলে ওয়াইন ওপেনার দেওয়া যেতে পারে। উৎসবের মরসুমে এই উপহার যে কারও ভালো লাগবে।

প্ল্যান্টার্স

প্ল্যান্টার্স বিভিন্ন আকারের, বিভিন্ন ডিজাইনের হয়। বাড়ির যে কোনও অংশে এগুলিতে সুন্দর সুন্দর গাছ দিয়ে রাখলে দেখতে খুবই ভালো লাগে। উৎসবের মরসুমে এই প্ল্যান্টার্স যে কাউকে উপহার হিসেবে দেওয়া যেতে পারে।

শরীরচর্চার সরঞ্জাম

বিভিন্ন শরীরঁচর্চার সামগ্রী মিলিয়ে একটি বক্স বানিয়ে তা উপহার হিসেবে দেওয়া যেতে পারে। বাক্সটিকে ভালোভাবে সাজিয়ে দিলে তা মন ছুঁয়ে যেতে পারে প্রিয়জনের।

Published by:Suman Majumder
First published: