Home /News /off-beat /
Longest 12-inch Nails: ৩০ বছর ধরে বাড়াচ্ছেন নখ! ১২ ইঞ্চির নখ নিয়ে কাজ করেন কীভাবে? দেখুন ভিডিও

Longest 12-inch Nails: ৩০ বছর ধরে বাড়াচ্ছেন নখ! ১২ ইঞ্চির নখ নিয়ে কাজ করেন কীভাবে? দেখুন ভিডিও

12 inch Long Nail

12 inch Long Nail

Woman growing nails over 30 years: কর্ডেলিয়া অ্যাডামস ১৯৮৯ সাল থেকে শুরু করে ৩০ বছরেরও বেশি সময় ধরে নিজের নখ বাড়াচ্ছেন।

  • Share this:

    Longest Nails: নখের নানান নতুন ডিজাইন এবং আকার নিয়ে পরীক্ষা করতে পছন্দই করেন বহু মহিলা। লম্বা নখ সুন্দর হলেও সেসবের রক্ষণাবেক্ষণ করা বেশ ঝক্কির কাজ। প্রতিদিনের কাজ করতে গিয়ে সাধের নখ ভাঙার আশঙ্কা থেকেই যায়। কিন্তু যদি এমনটা জানতে পারেন যে একজন মহিলা বহু বছর ধরে নখ বাড়িয়েই চলেছেন, এখন তাঁর নখের দৈর্ঘ্য ১২ ইঞ্চি! অবাক হচ্ছেন? কর্ডেলিয়া অ্যাডামস ১৯৮৯ সাল থেকে শুরু করে ৩০ বছরেরও বেশি সময় ধরে নিজের নখ বাড়াচ্ছেন। নিজের মায়ের লম্বা নখ পছন্দ করতেন ছোটো থেকেই, তাই নিজের নখও লম্বা করার সিদ্ধান্ত। যদিও বর্তমানে তাঁর নখ ১২ ইঞ্চি, তবে এর আগে কর্ডেলিয়ার দীর্ঘতম নখের মাপ ছিল ১৬ ইঞ্চি। ৫৯ বছর বয়সী কর্ডেলিয়া ভীষণ যত্নও করেন নিজের লম্বা নখের।

    আরও পড়ুন-কঠিনতম ধাঁধা! ১৩ সেকেন্ডের মধ্যে খুঁজতে হবে নীল চোখের শিয়াল, পারবেন কি আপনি?

    “হামেশাই তো আর ১২ ইঞ্চি লম্বা নখের লোকজন দেখতে পান না! লম্বা নখ থাকার সবচেয়ে ভালো বিষয়টা হ'ল মানুষের কাছ থেকে ‘মনোযোগ’ পাওয়া যায়,” ট্রুলি'স ইউটিউব চ্যানেলের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন কর্ডেলিয়া। কর্ডেলিয়া নিজে একজন নখ প্রযুক্তিবিদ হিসাবেই কাজ করেন। TikTok-এ লম্বা নখ নিয়েও নিজের রোজের কাজ করার ভিডিও শেয়ার করেন তিনি। লক্ষ লক্ষ মানুষ কর্ডেলিয়ার ভিডিও দেখেন। কর্ডেলিয়া জানান, মহামারী চলাকালীন শুধুমাত্র মজা করার জন্য TikTok-এ যোগ দিয়েছিলেন তিনি। সেখানে তাঁর একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। ১৭ মিলিয়নেরও বেশি ভিউ হয় ওই ভিডিওতে। সাধারণ হাত ধোয়ার ভিডিও ক্লিপ এত জনপ্রিয় হতে পারে কর্ডেলিয়া ভাবেননি।

    আরও পড়ুন- চোখ, মাড়ি, এমনকি পুরুষাঙ্গেও ট্যাটু! দেখুন সবচেয়ে বেশি ট্যাটুর গিনেস রেকর্ড জয়ীকে

    যদিও সব ‘মনোযোগ’ই আনন্দের হয় না কর্ডেলিয়ার কাছে। কর্ডেলিয়া জানান, লম্বা নখ সম্পর্কে সবচেয়ে খারাপ জিনিস হল, লোকজন নানা ‘অসম্মানজনক’ প্রশ্ন জিজ্ঞাসা করেন৷ কর্ডেলিয়া জানান, প্রতিদিনের কাজে নখ যাতে বাধা না হয়ে ওঠে তার জন্য আঙ্গুলের ডগার পরিবর্তে আঙুলের গাঁট ব্যবহার করেন।

    তবে লোকে যাই বলুক, কর্ডেলিয়া নিজের নখ নিয়ে খুশি এবং নিজে কখনও নখ কাটতে চান না। “আর কখনই নখ ছোটো করার কথা ভাবব না,” বলেন কর্ডেলিয়া।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Nail, Nail Cutting

    পরবর্তী খবর