Home /News /off-beat /
Gujarat Woman to Marry Herself in Sologamy: অবিশ্বাস্য! 'নিজেকে ভালোবাসি', তাই নিজেকে নিজেই বিয়ে করার সিদ্ধান্ত যুবতীর!

Gujarat Woman to Marry Herself in Sologamy: অবিশ্বাস্য! 'নিজেকে ভালোবাসি', তাই নিজেকে নিজেই বিয়ে করার সিদ্ধান্ত যুবতীর!

Sologamy

Sologamy

Self Marriage: ক্ষমা জানিয়েছেন, নিজেই নিজের সঙ্গে সাত পাকে বাঁধা পড়বেন, নিজেই নিজেকে সিঁদুর পরাবেন। আগামী ১১ জুন বিয়ে করবেন তিনি।

  • Share this:

    Sologamy: বিয়ে আর বিয়ে ভাঙা দুই’ই সহজ থেকে সহজতর হয়ে উঠেছে। মনের মতো মানুষ, বা সারা জীবন সঙ্গে কাটানো যায় এমন সঙ্গী না পেয়ে, বা বিয়ের প্রতিষ্ঠানে না থাকতে চেয়ে অনেকেই বিয়ে থেকে সরছেন। কেউ কেউ আবার আস্থা রাখছেন লিভ ইন সম্পর্কে। তবে এসবকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন বছর চব্বিশের ক্ষমা। গুজরাতের ভাদোদরার যুবতী ক্ষমা বিন্দু একেবারে ভিন্ন পথে এগিয়ে নিজেকেই নিজে বিয়ে করবেন ঠিক করে ফেলেছেন! টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, ২৪ বছর বয়সী ক্ষমা বিন্দু নিজের সঙ্গে গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত নিয়েছেন। খুবই অদ্ভুতুড়ে আজব শোনালেও এমনটাই সত্য! সম্পর্কের নানান জটিল আঁটঘাঁটে নিজেকে বিয়ে করার উল্লেখ নতুন নয়। তবে সোলোগ্যামি বা স্ব-বিবাহের উদাহরণ খুব একটা নেই। ক্ষমা তাঁর এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, “আমি কখনই বিয়ে করতে চাইনি। কিন্তু আমি কনে সাজতে চেয়েছিলাম। তাই আমি নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি।”

    আরও পড়ুন- প্রধানমন্ত্রীকে রাজনীতির প্রশ্ন করা আমার কাজ নয়: ২০১৯-এর আড্ডা বিষয়ে অক্ষয় কুমার

    একটি প্রাইভেট ফার্মে কাজ করেন ক্ষমা। তিনি জানিয়েছেন, এর আগে এরম কেউ নিজেই নিজেকে বিয়ে করেছেন কী না সেই বিষয়ে গুগলেও সার্চ করেন তিনি, অন্য নানাভাবেও খোঁজ করার চেষ্টা করেন। তবে এমন কোনও উদাহরণই তাঁর সামনে নেই। ক্ষমার বিশ্বাস তাঁর বিয়ে ভারতে “আত্মপ্রেমের” এবং সোলগ্যামির প্রথম উদাহরণ হতে পারে। “সম্ভবত আমিই প্রথম যে আমাদের দেশে আত্মপ্রেমের উদাহরণ স্থাপন করব।”

    স্ব-বিবাহের তাৎপর্য বোঝাতে ক্ষমার যুক্তি, নিজের প্রতি নিজের প্রতিশ্রুতি পালন এবং এটি ‘স্ব-গ্রহণযোগ্যতার একটি ভঙ্গি’। ক্ষমা আরও জানান, মানুষ কাউকে ভালোবাসলে তাঁকেই বিয়ে করে। ক্ষমা নিজেকে ভালোবাসেন তাই নিজেকে বিয়ে করবেন!

    ক্ষমা আরও জানান, তাঁর নিজের নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত কিছু মানুষের কাছে অপ্রাসঙ্গিক হতে পারে। ক্ষমা বলেন, “আমি আসলে যেটা বোঝাতে চাইছি তা হল মহিলারা গুরুত্বপূর্ণ।” ক্ষমা জানান, তাঁর বাবা মা অত্যন্ত খোলা মনের মানুষ, তাঁরা এই বিয়েতে সম্মতিও দিয়েছেন।

    আরও পড়ুন- প্রধানমন্ত্রী মোদি আমায় শিখিয়েছিলেন খিচুড়ি কীভাবে রাঁধতে হয়: বিজেপি নেতার স্ত্রী

    ক্ষমা জানিয়েছেন, নিজেই নিজের সঙ্গে সাত পাকে বাঁধা পড়বেন, নিজেই নিজেকে সিঁদুর পরাবেন। আগামী ১১ জুন বিয়ে করবেন তিনি। বর বাদে, তাঁর বিয়েতে এমন সমস্ত কিছুই ঘটবে যা সাধারণ বিয়েতে দেখা যায়। বিয়েতে নিজেই নিজের জন্য পাঁচটি অঙ্গীকারও করবেন। এখানেই শেষ নয়, নিজের সঙ্গে নিজেই হানিমুনেও যাবেন তিনি। বিয়ে করেই দুই সপ্তাহের গোয়াতে মধুচন্দ্রিমা কাটাবেন ক্ষমা! ক্ষমার এই আজব বিয়ের কথা শুনে কেউ কেউ তাজ্জব! কেউ কেউ আনার মনে করছেন নার্সিসিজমের চূড়ান্ত পর্যায়ে না পৌঁছলে এমন কাজ অসম্ভব!

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Marriage, Wedding

    পরবর্তী খবর