Home /News /off-beat /
World's Most Expensive Pillow: এই বালিশের দাম ৪৫ লক্ষ টাকা! কী এমন রয়েছে পৃথিবীর সবচেয়ে দামী বালিশে?

World's Most Expensive Pillow: এই বালিশের দাম ৪৫ লক্ষ টাকা! কী এমন রয়েছে পৃথিবীর সবচেয়ে দামী বালিশে?

World's Most Expensive Pillow

World's Most Expensive Pillow

Viral Pillow: এই বালিশের দাম ৫৭,০০০ মার্কিন ডলার! ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫ লাখ টাকা।

  • Share this:

    World's Most Expensive Pillow Price: বিশ্বের সবচেয়ে দামি বালিশ তৈরি করলেন একজন ডাচ সার্ভিকাল বিশেষজ্ঞ-ডিজাইনার। অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ‘টেইলরমেড বালিশ’ বিশ্বের সবচেয়ে এক্সক্লুসিভ এবং উন্নত বালিশ। এটি মিশরীয় তুলো এবং তুঁত রেশম দিয়ে তৈরি এবং বিষহীন ডাচ মেমরি ফোমে দিয়ে ভরা। আর্কিটেকচারাল ডাইজেস্ট অনুসারে, নেদারল্যান্ডসের থিজস ভ্যান ডার হিলস্ট এই বালিশটি তৈরির মূল কারিগর। এই বালিশের দাম ৫৭,০০০ মার্কিন ডলার! ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫ লাখ টাকা।

    আরও পড়ুন- এটিই নাকি পৃথিবীর 'অভিশপ্ততম' ছবি! কী রহস্য লুকিয়ে রয়েছে নিষ্পাপ শিশুর কান্নায়?

    ওয়েবসাইট অনুযায়ী, থিজস ভ্যান ডার হিলস্ট এই বিশেষ বালিশ তৈরি করতে পনের বছর সময় নিয়েছেন। এটি ২৪-ক্যারেট সোনা, হিরে এবং নীলকান্তমণি দিয়ে সজ্জিত। তাছাড়াও, বালিশে ভরার জন্য ব্যবহৃত তুলো আসে একটি রোবোটিক মিলিং মেশিন থেকে।

    বালিশে একটি ২৪-ক্যারেট সোনার আবরণ রয়েছে। এর চকচকে কাপড়ের আবরণ নিরাপদ এবং স্বাস্থ্যকর ঘুমের জন্য সমস্ত ইলেক্ট্রোম্যাগনেটিক বিকিরণকে আটকে দেয়। দামের ট্যাগে একটি জিপার রয়েছে যাতে একটি ২২.৫-ক্যারেট নীলকান্তমণি এবং চারটি হিরে রয়েছে৷

    “হাই-টেক সলিউশন এবং পুরনো ধাঁচের কারুশিল্পের সমন্বয়ে, এই টেইলরমেড বালিশ এখনও পর্যন্ত তৈরি করা সবচেয়ে উদ্ভাবনী এবং পারসোনালাইজড বালিশ,” লেখা হয়েছে ওয়েবসাইটে। বালিশটি একটি ব্র্যান্ডেড বাক্সে প্যাক করা হয়। হিলস্টের দাবি, বালিশটি অনিদ্রায় আক্রান্ত ব্যক্তিদের শান্তিতে ঘুমাতে সাহায্য করবে।

    আরও পড়ুন- নিজে নিজেকে কাতুকুতু দিলে কেন কিছুই অনুভব হয় না? জেনে নিন আসল কারণ

    একজন ব্যক্তির কাঁধ, মাথা এবং ঘাড়ের সঠিক মাত্রা একটি 3D স্ক্যানার ব্যবহার করে সাবধানে পরিমাপ করা হয়। এর পরে, বালিশটি ডাচ মেমরি ফোম দিয়ে ভরা হয়, যা উচ্চ প্রযুক্তির রোবোটিক মেশিন মিল ব্যবহার করে ব্যক্তির মাথার আকারের প্রেক্ষিতে তৈরি হয়। বালিশ তৈরির আগে গ্রাহকের উপরের শরীরের পরিমাপ এবং ঘুমানোর ভঙ্গিও মাথায় রাখা হয়। “আপনি ছোটো হন বা বড়ো, পুরুষ বা মহিলা, পাশ ফিরে ঘুমোন বা উল্টো করে, কোনও ব্যাপার না। এই টেইলরমেড বালিশ আপনাকে সর্বোত্তম উপায়ে আরাম দেবে,” জানিয়েছে সংস্থাটি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Pillow

    পরবর্তী খবর