Home /News /north-bengal /

Offbeat Travel Destination Sittong: পাহাড়ের কোলে কমলালেবুর দেশ সিটং, নিরিবিলি আর বন ফায়ারে জমুক ছুটির মেজাজ!

Offbeat Travel Destination Sittong: পাহাড়ের কোলে কমলালেবুর দেশ সিটং, নিরিবিলি আর বন ফায়ারে জমুক ছুটির মেজাজ!

Offbeat Travel Destination Sittong

Offbeat Travel Destination Sittong

অহলদারা বা লাটপাঞ্চার থেকে দেখা মিলবে শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘা, কমলাবাগানের হাতছানি! (Offbeat Travel Destination Sittong)

  • Share this:

#দার্জিলিং: ছোট্ট পাহাড়ি গ্রাম সিটং। চারপাশ শুধুই সবুজ আর সবুজ। কমলালেবুর আদর্শ পাহাড়ি গ্রাম (Offbeat Travel Destination Sittong)। এখানকার কমলালেবুই বিশ্বসেরা বলে দাবি। বিভিন্ন জায়গায় লেবুর চাষ করা হয়। নভেম্বর অথবা ডিসেম্বরে এলে পর্যটকদের কাছে টেনে নেবে গাছে ঝুলে থাকা কমলা! এর টানেই এই সময়ে পর্যটকেরা ভিড় জমায় সিটংয়ে। অদূরেই রিয়াং নদী। যোগীঘাট সেতু। আর কান পাতলেই শোনা যায় নানা অজানা, অচেনা পাখির কলতান (Offbeat Travel Destination Sittong)। পাখীপ্রেমিদের একটা বড় অংশও বিভিন্ন জায়গা থেকে ছুটে আসেন এখানে। সিটংয়ের প্রায় প্রতিটি ব্লকেই গড়ে উঠেছে হোম স্টে (Offbeat Travel Destination Sittong)।

আরও পড়ুন: রোমহর্ষক রেলযাত্রা! ভারতের 'ভয়ঙ্কর সুন্দর' ৭ রেলপথ কোনগুলো জানেন? দেখুন ছবিতে...

এমনই একটি "বাস্থা"। সদ্য তৈরি হয়েছে এই হোম স্টে'টি। পাশ দিয়ে বইছে তুরুকখোলার জল। সারাবছরই আওঅঅন মনে বইতে থাকে পাহাড়ি ঝর্ণা। একেবারে ঢিল ছোঁড়া দূরত্ব দু'দুটি কমলালেবুর বাগান! ইচ্ছে হলে ট্রেকিংও করতে পারেন এখানে এসে। সকাল সকাল বেড়িয়ে পড়তে পারেন অহলদারা, লাটপাঞ্চারের ভিউ পয়েন্টে। প্রাকৃতিক সৌন্দর্য্যে মোড়া সবুজ পাহাড় যেন বলে দেয় নির্বিঘ্নে ছুটি কাটানোর আসল ডেস্টিনেশন। আবার পর্যটকেরা চাইলেই যেতে পারেন খরস্রোতা তিস্তায়। সেখানে রিভার র‍্যাফটিং করে আবার ফিরে আসা। লাঞ্চ সেরে আবার বেড়িয়ে যেতে পারেন মংপুর পথে। বিশ্বকবির স্মৃতি বিজরিত রবীন্দ্র ভবনে। যেখানে আজও কবিগুরুর মিউজিয়মের টানেই অনেকটা সময় কেটে যাবে পর্যটকদের।

সিটংয়ে কমলালেবুর বাগান... সিটংয়ে কমলালেবুর বাগান...

আরও পড়ুন: শীতের ছুটিতে বরফের মাঝে একটু উষ্ণতার জন্য! দেশের ৫ সেরা ডেস্টিনেশন চিনুন

সন্ধেয় ফিরে বন ফায়ার হোম স্টে'তেই। সঙ্গে হতেই পারে গরমাগরম ফ্রায়েড মোমো আর কফি! একেবারে ঘরোয়া পরিবেশ। চিকেন, মাছ, ডিম তো আছেই। চাইলেই পেতে পারেনি হরেক রকম নেপালি ফুডও। অর্গানিক উপায়েই চাষবাস হয় এখানে। এর জন্যে মাথাপিছু খরচ দেড় হাজার টাকা। বড় দিনের ছুটিতে সিটংয়ের প্রেমেও পড়তে পারেন পর্যটকেরা। শিলিগুড়ি থেকে দূরত্ব ৫৫ থেকে ৬৫ কিলোমিটার।

কীভাবে যাবেন:  (১) এনজেপি বা বাগডোগরা বিমানবন্দর থেকে মংপু হয়ে সিটং।(২) এনজেপি বা বাগডোগরা বিমানবন্দর থেকে কার্শিয়ং, দিলারাম হয়ে সিটং।(৩) এনজেপি বা বাগডোগরা বিমানবন্দর থেকে কালীঝোরা, লাটপাঞ্চার হয়ে সিটং। এই শীতের ছুটিতে একবার ঘুরে আসুন, নিরিবিলি এই ছোট্ট পাহাড়ি গ্রামে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Darjeeling, Travel, Winter 2021

পরবর্তী খবর