West Bengal Election: একই দিনে নানা রঙের ১৩ প্রার্থী মনোনয়ন দিলেন উত্তর দিনাজপুরে

West Bengal Election: একই দিনে নানা রঙের ১৩ প্রার্থী মনোনয়ন দিলেন উত্তর দিনাজপুরে

একই দিনে নানা রঙের ১৩ প্রার্থী মনোনয়ন দিলেন উত্তর দিনাজপুরে

ভোটের বাজারে জমাজমাট উত্তর দিনাজপুর জেলা। একই দিনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন। কেউ সবুজ আবীর খেললেন কেউ আবার গেরুয়া বেলুন দিয়ে শহর ছেয়ে দিলেন। জয়ের ব্যাপারে আশাবাদী প্রত্যেক রাজনৈতিক দলই।

  • Share this:

#ইসলামপুর: ভোটের বাজারে জমাজমাট উত্তর দিনাজপুর জেলা। একই দিনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেন। কেউ সবুজ আবীর খেললেন কেউ আবার গেরুয়া বেলুন দিয়ে শহর ছেয়ে দিলেন। জয়ের ব্যাপারে আশাবাদী প্রত্যেক রাজনৈতিক দলই।

বিধানসভা নির্বাচনের পারদ ক্রমশই চড়ছে। আগামী ২২ এপ্রিল উত্তর দিনাজপুর জেলার নয়টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন। সংযুক্ত মোর্চা,  বিজেপি এবং তৃণমূল কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করেছে। প্রার্থীদের নাম ঘোষনার পরই জেলা বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ নির্বাচনী প্রচারে নেমেছে। বুধবার একই দিনই সংযুক্ত মোর্চা, বিজেপি এবং ইসলামপুর মহকুমার চার তৃণমূল কংগ্রেস মনোনয়নপত্র দাখিল করলেন। সকাল থেকে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ এবং ইসলামপুর রাজনৈতিক উত্তাপ ছিল চরমে।

রায়গঞ্জ দেবীনগর থেকে বনাঢ্য সুসজ্জিত শোভাযাত্রা করে মনোনয়নপত্র জমা দিতে যান সংযুক্ত মোর্চার প্রার্থীরা। তাঁদের উত্তর দিনাজপুর জেলা শাসক দফতর কর্নজোড়ায় পৌঁছতে না পৌঁছতেই বিজেপির চার প্রার্থীর বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। বিজেপি প্রার্থীদের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। রায়গঞ্জের একটার পর একটা রাজনৈতিক শোভাযাত্রায় স্তব্ধ হয়ে পড়ে শহরের যান চলাচল। একইভাবে এদিন ইসলামপুর মহকুমার চার তৃণমূল কংগ্রেস প্রার্থী বর্নাঢ্য শোভাযাত্রা করে ইসলামপুর মহকুমা শাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিতে আসেন। এই শোভাযাত্রা দলীয় কর্মীরা সবুজ আবীর খেলে উৎসবে মেতে ওঠেন।

মনোনয়নপত্র জমা দিতে গিয়ে যাতে কোনও অপ্রতিকর ঘটনা না ঘটে তার জন্য জেলা শাসক দফতর এবং ইসলামপুর মহকুমা শাসকের দফতরে  প্রচুর পুলিশ মোতায়ন করা হয়েছিল। দুটি জায়গাতেই ড্রপ গেট বানানো হয়েছিল। ড্রপগেটের আগেই রাজনৈতিক দলের সমর্থকদের আটকে দেওয়া হয়। উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি তথা রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী মোহিত সেনগুপ্ত জানান, সংযুক্ত মোর্চার পাঁচজন বুধবার মনোনয়নপত্র দাখিল করলেন। দেবীনগর থেকে সুসজ্জিত শোভাযাত্রা করে মনোনয়নপত্র জমা দিতে এসেছেন। রাস্তায় অসংখ্য মানুষ তাঁদের আর্শীবাদ করেছেন। মানুষ শান্তিতে ভোট দিতে পারলে সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করবেন। মানুষ এরাজ্যের স্বৈরাচারি সরকার এবং কেন্দ্রের সাম্প্রদায়িক সরকারের হাত থেকে মুক্তি চাইছে। তাদের বিকল্প একমাত্র সংযুক্ত মোর্চা।

অন্যদিকে এই জেলায় তারা নয়টি আসনেই জয়লাভ করবে বলে আশাবাদী গোয়ালপোখরের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা প্রাক্তন মন্ত্রী গোলাম রব্বানী। জেলায় সংযুক্ত মোর্চার কোন অস্তিত্ব নেই। তাঁদের মূল প্রতিদ্বন্দী বিজেপি।বিজেপি তাঁদের অনুসরণ করে চলছে। এলাকার মানুষ এটা বুঝে মনোনয়নপত্র জমা দিতে এসে সবুজ আবীর খেলে আনন্দে মেতে উঠলেন। কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী জানান, এই জেলার মানুষ কংগ্রেস, বামফ্রন্ট এবং তৃণমূলের রাজত্ব দেখে নিয়েছে। জেলা সবদিক থেকেই পিছিয়ে আছে। জেলার সার্বিক উন্নয়ন এবং বেকারদের কর্মসংস্থানের স্বার্থে রাজ্যে সোনার বাংলা গড়তে বিজেপি প্রার্থীদের মানুষ জয়ী করবেন।

Published by:Raima Chakraborty
First published: