Home /News /north-bengal /
Vistadome Coach Service : জনপ্রিয়তায় ভাটা পড়ে কমেছে যাত্রীর সংখ্যা, এ বার সপ্তাহে ক’দিন পাওয়া যাবে ডুয়ার্সের ভিস্টাডোম পরিষেবা?

Vistadome Coach Service : জনপ্রিয়তায় ভাটা পড়ে কমেছে যাত্রীর সংখ্যা, এ বার সপ্তাহে ক’দিন পাওয়া যাবে ডুয়ার্সের ভিস্টাডোম পরিষেবা?

Vistadome coach service

Vistadome coach service

Vistadome Coach Service : রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, ফের যাত্রীদের চাহিদা বাড়লে সফরের দিনও বাড়ানো হবে।

  • Share this:

    আলিপুরদুয়ার:  শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার যাওয়ার জন্য সাড়ম্বরে শুরু হয় ভিস্টাডোম কোচের পরিষেবা (Vistadome coach service)। শুরু থেকেই তুমুল জনপ্রিয়তা লক্ষ করা গেছে। হঠাৎ কমতে থাকে জনপ্রিয়তা, কদর কমতে থাকে ভিস্টাডোম কোচের। কমতে থাকে যাত্রী সংখ্যাও। ফলস্বরূপ ফের সপ্তাহে মাত্র দু'দিন করে এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের তরফে। যাত্রীদের একাংশের বক্তব্য, ভাড়া যথেষ্ট বেশি। যেখানে, শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার যেতে প্যাসেঞ্জার ট্রেনের ভাড়া ১০০ টাকার কম (Alipurduar News)। এক্সপ্রেস ট্রেনে সর্বাধিক ভাড়া দেড়শ টাকা। সেখানে এই ক্ষেত্রে ভাড়া অন্তত পাঁচ গুণ বেশি। এই কারণে জনপ্রিয়তা হ্রাস পেয়েছে পর্যটকদের কাছে।

    আরও পড়ুন : বিয়েবাড়ির সাজানো তোরণে এটা কী লেখা! কনের বাবার কীর্তিতে হতবাক অতিথিরা

    ২০২১ সালের ২৮ অগাস্ট এনজেপি থেকে শুরু হয় ভিস্টাডোম ট্রেনটির। প্রথমে এই পরিষেবা বিপুল জনপ্রিয়তা লাভ করে। ৩ দিন থেকে বাড়িয়ে ৬ দিন করা হয় ভিস্টাডোম পরিষেবা। ডুয়ার্সের পর্যটনের বিপুল জনপ্রিয়তা বাড়তে থাকে (Alipurduar News)। অনেকের মতে, অতিরিক্ত ভাড়া দিয়ে শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার পর্যন্ত যাওয়া কোনও মানেই হয় না, যাত্রাপথে সাইট সিন আর জঙ্গল ছাড়া আর কিছুই নেই। বর্তমানে তাই শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার মাত্র দুই দিন চলছে এই কোচ যুক্ত ট্রেন। রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, ফের যাত্রীদের চাহিদা বাড়লে সফরের দিনও বাড়ানো হবে।

    আরও পড়ুন : সাবধানতা বজায় রেখে অন্তঃসত্ত্বারা কীভাবে দোলের উৎসবে অংশ নেবেন?

    আরও পড়ুন : দুই প্রাক্তন স্ত্রী, সন্তানদের অবহেলা থেকে বিচ্ছেদের কারণ, জীবনের নানা বাঁকে অকপট আমির

    জানা যায়, জানুয়ারি থেকে করোনা প্রকোপ বাড়তে থাকায় ফের বিধিনিষেধ জারি হয় পর্যটনে। ভাটা পড়ে যায় পর্যটন ব্যবসায় (Alipurduar News)। মুখ ঘুরিয়ে নেন পর্যটকরা। কমতে শুরু করে ডুয়ার্সে পর্যটকদের আনাগোনা। গ্রিন বেঞ্চের রায় অনুযায়ী জানা যায়, বক্সা বা জয়ন্তীতে রাত্রি বাস করা যাবে না আর। তাই আগ্রহ কমতে শুরু করে, দাবি অধিকাংশ ট্যুর অপারেটরদের। ফলে ক্ষতির মুখে পড়ছে রেল। তাই এই পরিষেবা কমিয়ে সপ্তাহে দু’দিন করা হয়েছে বলে জানা গেছে।

    ( প্রতিবেদন : ভাস্কর চক্রবর্তী)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Alipurduar, Siliguri, Vistadome Coach Service

    পরবর্তী খবর