• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • #EgiyeBangla: ট্রাফিক আইন নিয়ে শিশুদের সচেতন করতে রাজ্যে চালু হয়েছে ট্রাফিক পার্ক

#EgiyeBangla: ট্রাফিক আইন নিয়ে শিশুদের সচেতন করতে রাজ্যে চালু হয়েছে ট্রাফিক পার্ক

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

সেফ ড্রাইফ সেভ লাইফ। পথ নিরাপত্তা নিয়ে প্রচারে আরও একধাপ এগোল রাজ্য। ট্রাফিক আইন নিয়ে বড়দের সঙ্গেই শিশুদের সচেতন করতে রাজ্যে প্রথম উত্তর দিনাজপুরে চালু হয়েছে ট্রাফিক পার্ক।

  • Share this:

    #দিনাজপুর: সেফ ড্রাইফ সেভ লাইফ। পথ নিরাপত্তা নিয়ে প্রচারে আরও একধাপ এগোল রাজ্য। ট্রাফিক আইন নিয়ে বড়দের সঙ্গেই শিশুদের সচেতন করতে রাজ্যে প্রথম উত্তর দিনাজপুরে চালু হয়েছে ট্রাফিক পার্ক। হেমতাবাদের এই পার্কে শিশুদের জন্য থাকছে স্বয়ংক্রিয় গাড়ি। গাড়ি চালিয়ে ট্রাফিক নিয়মকানুন শিখতে পারবে শিশুরা।

    আরও পড়ুন: #EgiyeBangla: পর্যটক টানতে এগ্রি টুরিজমের ভাবনা রাজ্যের

    উত্তর দিনাজপুর জেলার উপর দিয়ে চলে গিয়েছে ৩১ ও ৩৪ নম্বর জাতীয় সড়ক। এছাড়াও আছে ১০ A রাজ্য সড়কও। জাতীয় ও রাজ্য সড়ক থাকায় প্রতিনিয়ত দুর্ঘটনা লেগেই থাকে। জেলাপুলিশ সূত্রের তথ্য অনুযায়ী, মাসে দুর্ঘটনায় মারা যান ৪০ থেকে ৫০ জন। পথ দুর্ঘটনা কমাতে সবসময়ই উদ্যোগী রাজ্য সরকার। সেফ ড্রাইফ সেভ লাইফ কর্মসূচির অংশ হিসেবে হেমতাবাদে চালু হয়েছে ট্রাফিক পার্ক। বড়দের সঙ্গেই শিশুদেরও ট্রাফিক আইন নিয়ে সচেতন করাই মূল উদ্দেশ্য। ৫ জুন পার্কের উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। ছিলেন তৎকালীন জেলাশাসক আয়েসা রানি এ-ও।

    আরও পড়ুন: এগিয়ে বাংলা: জঙ্গলমহলে নার্সিং ট্রেনিং স্কুল, কাজের সুযোগ পাচ্ছে জঙ্গলমহলের মেয়েরা

    হেমতাবাদে ট্রাফিক পার্ক ---------------------------- - হেমতাবাদ থানার জায়গায় ট্রাফিক পার্ক তৈরি - ১০০ দিনের কাজের টাকায় আর্থিক সহায়তা - প্রায় ২৩ লক্ষ টাকায় ট্রাফিক পার্ক তৈরি

    পার্কে শিশুদের জন্য রয়েছে স্বয়ংক্রিয় গাড়ির ব্যবস্থা। এই গাড়ি চালিয়ে ট্রাফিক নিয়মাবলী নিয়ে সচেতন হতে পারবে িশশুরা। উদ্যোগে খুশি স্থানীয় বাসিন্দারা।

    আরও পড়ুন: #EgiyeBangla: রাজ্য সরকারের উদ্যোগে নারায়ণগড়ে স্কুলমুখী হচ্ছে পড়ুয়ারা

    পথ দুর্ঘটনা রুখতে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর উদ্যোগে রাজ্যের বিভিন্ন রাস্তার সংস্কার হয়েছে। গাড়ি চালকদের জন্যও একাধিক সচেতনতামূলক পদক্ষেপ করা হয়েছে। এবার হেমতাবাদে ট্রাফিক পার্ক তৈরি করে পথ নিরাপত্তার প্রচারে আরও একধাপ এগোল রাজ্য সরকার।

    First published: