উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সুজাপুর-কাণ্ডে অব্যাহত রাজনৈতিক চাপানউতোর, ঘটনাস্থল পরিদর্শনে কংগ্রেস ও বিজেপি প্রতিনিধি দল

সুজাপুর-কাণ্ডে অব্যাহত রাজনৈতিক চাপানউতোর, ঘটনাস্থল পরিদর্শনে কংগ্রেস ও বিজেপি প্রতিনিধি দল

মালদহে সুজাপুরে প্লাস্টিক কারখানা বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করল কংগ্রেস ও বিজেপির প্রতিনিধি দল।

  • Share this:

#মালদহ: মালদহের সুজাপুরে প্লাস্টিক কারখানা বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করল কংগ্রেস ও বিজেপির প্রতিনিধি দল। একইসঙ্গে দিনভর চলল রাজনৈতিক চাপানউতোর। কংগ্রেসের পক্ষ থেকে নিহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা এবং আহতদের পরিবারপিছু দশ হাজার টাকা করে দলীয় সাহায্যের কথা ঘোষণা করা হয় এ দিন। একইসঙ্গে বিজেপি ও রাজ্যপালের ভূমিকার বিরুদ্ধে সরব হয় কংগ্রেস নেতৃত্ব।

অন্যদিকে, ঘটনাস্থল পরিদর্শনের পর ফের একবার এনআইএ তদন্তের দাবি তুলেছে বিজেপি। সুজাপুর কান্ডের রিপোর্ট দলীয়ভাবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পাঠানো হবে বলে জানিয়েছেন বিজেপির কিষান মোর্চার রাজ্য সহ-সভাপতি শ্রীরূপা মিত্র চৌধুরী। বিজেপি প্রতিনিধি দলের পরিদর্শনের সময় এদিন বিক্ষোভ দেখান স্থানীয় একদল যুবক। সুজাপুর বিস্ফোরণ-কাণ্ডের পর থেকেই সরগরম ছিল রাজ্য রাজনীতি। এই অবস্থায় শুক্রবার সকালে কংগ্রেসের বিধায়ক সহ জেলার নেতারা সুজাপুরে যান। নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন কংগ্রেস প্রতিনিধি দলের সদস্যরা। এরপর বিস্ফোরণস্থল পরিদর্শন করেন তাঁরা।

প্রতিনিধি দলে ছিলেন সুজাপুরের কংগ্রেস বিধায়ক ইশা খান চৌধুরী, হরিশ্চন্দ্রপুরের বিধায়ক মোস্তাক আলম, মানিকচকের বিধায়ক মোত্তাকিন আলম, চাঁচোলের বিধায়ক আসিফ মেহেবুব, মালতিপুরের বিধায়ক আলবিরুনী জুলকারনাইন, পুরাতন মালদহের বিধায়ক ভূপেন্দ্রনাথ হালদার। বিজেপির এন আই এ তদন্তের দাবি উড়িয়ে কংগ্রেস বিধায়ক ইশা খান চৌধুরী বলেন, কারখানায় বিস্ফোরণের উপযুক্ত তদন্ত হোক, আমরাও চাই। কিন্তু, যেভাবে এনআইএ  তদন্তের কথা বলা হচ্ছে তা যথার্থ নয়। গরিব, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে না দাঁড়িয়ে বিজেপি ঘৃণ্য রাজনীতি করতে নেমেছে। পাশাপাশি নিহতদের পরিবার পিছু অন্তত দশ লক্ষ টাকা করে সাহায্যের দাবি তোলেন কংগ্রেস নেতৃত্ব। দুপুর নাগাদ বিস্ফোরণস্থল পরিদর্শনে যান বিজেপির প্রতিনিধিরা।

পুলিশি ব্যারিকেডের বাইরে থেকেও থেকেই ঘটনাস্থল দেখেন তাঁরা। অন্যান্য রাজনৈতিক দলের নেতা-মন্ত্রীরা ঘটনাস্থলে গেলেও পুলিশ এদিন বিজেপি দলকে ভেতরে যেতে দেয়নি বলে অভিযোগ তোলেন বিজেপি নেত্রী শ্রীরূপা মিত্র চৌধুরি। একইসঙ্গে বিজেপির এনআইএ তদন্তের দাবির যথার্থতা প্রসঙ্গে তিনি বলেন, সুজাপুরের ঘটনার পেছনে কোনও জঙ্গি বা আতঙ্কবাদীদের হাতে রয়েছে কিনা তা স্পষ্ট হওয়া দরকার। নিরাপত্তার কারণেই এনআইএ তদন্তের দাবি তোলা হয়েছে। শুধু মেশিনের বিস্ফোরণ থেকে এত ভয়াবহ ঘটনা হতে পারে না বলে মত বিজেপির। নিহতদের পরিবার পিছু কোটি টাকা সাহায্যের দাবি করেন বিজেপি নেত্রী।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: November 20, 2020, 9:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर