corona virus btn
corona virus btn
Loading

করোনা সংকটে সস্তায় টাটকা সবজি মিলছে এইখানে, চলে আসুন...

করোনা সংকটে সস্তায় টাটকা সবজি মিলছে এইখানে, চলে আসুন...

ফুলকপি, বাধাকপি, ব্রোকোলি বিক্রি হচ্ছে কিলো প্রতি ১০টাকায়। বিনস প্রতি কেজি ৩০ টাকা, বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৫ টাকা।

  • Share this:

Partha Sarkar

#বাগডোগরা: করোনার কোপ সবজি বাজারেও! বাড়ছে সবজির দাম। অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। আমদানী কমছে বলেই দাম বাড়ানো হয়েছে। বলছেন ব্যবসায়ীদের একাংশ। কালোবাজারি রুখতে পুলিশি টহল প্রায় প্রতিটি বাজারেই। এই মূহূর্তে সাধারন বাসিন্দাদের পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার। শিলিগুড়ির লোয়ার বাগডোগরা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে বাগডোগরা এলাকায় চালু করা হল "সুফল বাংলার" স্টল। ন্যায্য মূল্যে স্থানীয়দের খাবার সরবরাহ করতেই এই বিশেষ কাউন্টার খোলা হল।

লোয়ার বাগডোগরা গ্রাম পঞ্চায়েতের দপ্তর ক্যাম্পাসের নীচ তলায় খোলা হয়েছে এই "সুফল বাংলার" স্টল। যেখানে মিলছে এক্কেবারে টাটকা শাক সবজি। একটি নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে স্টল। সেখানে স্বাস্থ্য দপ্তরের নির্দেশ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়াতে হবে প্রতিটি ক্রেতাকে। কোনোরকম সবজির মজুতদারী করা চলবে না। প্রতিদিনই খোলা থাকবে এই স্টল। আর তাই স্টল খুলতেই স্থানীয়রা ভিড় জমাতে শুরু করেছেন। সাধারনত বাজার থেকে কম দামে মিলছে ২০ রকমের নানান টাটকা সবজি। কি নেই এই তালিকায়? ফুলকপি, বাধাকপি, ব্রোকোলি থেকে শশা, গাজর, বিনস। তালিকায় রয়েছে স্কোয়াশ থেকে লাউ, ঝিঙেও।

অনেকটাই সস্তায়! তাই বিক্রিও বেশ হচ্ছে। ফুলকপি, বাধাকপি, ব্রোকোলি বিক্রি হচ্ছে কিলো প্রতি ১০টাকায়। বিনস প্রতি কেজি ৩০ টাকা, বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৫ টাকা। লাউ প্রতি পিস ৩০ টাকা। শশা প্রতি কেজি ৩০ টাকা আর টমেটো ২০ টাকা করে। ঝিঙে প্রতি কেজি ৫০ টাকা, বরবটি ২০ টাকা, কাঁচা লঙ্কা ৮০ টাকা কেজি প্রতি, গাজর প্রতি কেজি ২৫ টাকা এবং স্কোয়াশ ১০ টাকা প্রতি কেজি বিক্রি হচ্ছে। সুফল বাংলার স্টলে টাঙানো হচ্ছে সবজির দাম। এতে খুশী এলাকার বাসিন্দারা। এই চরম সংকট মূহূর্তে সুফল বাংলার স্টল অনেকের মুখেই হাসি ফুটিয়েছে। শিলিগুড়ির অন্যত্রও এই স্টল খোলার দাবী উঠেছে।

First published: March 29, 2020, 9:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर