Home /News /north-bengal /
HS Results 2022: বিদ্যাসাগর হায় হায়! পাস করানোর দাবিতে স্লোগান উচ্চ মাধ্যমিকে ফেল পড়ুয়াদের

HS Results 2022: বিদ্যাসাগর হায় হায়! পাস করানোর দাবিতে স্লোগান উচ্চ মাধ্যমিকে ফেল পড়ুয়াদের

বিক্ষোভকারীদের হাতে ছিল তৃণমূলের পতাকাও৷

বিক্ষোভকারীদের হাতে ছিল তৃণমূলের পতাকাও৷

একে অপরকে দোষারোপের পালায় বাম, বিজেপি, তৃণমূল! সমালোচনায় মুখর শিলিগুড়ি! 

  • Share this:

 #শিলিগুড়ি: বর্ণ পরিচয়ের শ্রষ্ঠা তিনি। আর সেই মণিষীকেই কটাক্ষ করছে উচ্চ মাধ্যমিকে ফেল করা ছাত্ররা! 'ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর হায় হায়! শিক্ষা ব্যবস্থা হায় হায়!'  মুখে এই স্লোগান! এই ভিডিও ভাইরাল হতেই প্রশ্নের মুখে তৃণমূল ছাত্র পরিষদও। কারণ বিক্ষোভকারী ছাত্রদের হাতে শাসক দলের পতাকাও দেখা গিয়েছে৷

এই ঘটনা ঘিরেই শোরগোল শিলিগুড়িতে৷  উচ্চমাধ্যমিকে ফেল করা পরীক্ষার্থীদের এহেন স্লোগান ঘিরে নিন্দার ঝড়। গতকাল রেজাল্ট বের হওয়ার পর বাগডোগরার ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর হাই স্কুলের অনুর্ত্তীর্ণ পড়ুয়ারা  এ দিন স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখায়। সবাইকে পাশ করাতে হবে এবং প্রাপ্য নম্বর ফেরাতে হবে,দাবি এমনই। এই দুই দাবিতেই আন্দোলন, বিক্ষোভ দেখায় তারা।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক ২০২৩-এর পরীক্ষা শুরু কবে? জানুন বিস্তারিত দিনক্ষণ

কেন এমন স্লোগান? আন্দোলনকারীদের দাবি, মণিষীকে নয়, স্কুলের নাম নিয়েই স্লোগান দেওয়া হয়েছে। প্রধান শিক্ষকের অবশ্য বলছেন, 'অত্যন্ত দুঃখজনক ঘটনা এবং নিন্দনীয় অপরাধ। তবে ওরা একেবারে না বুঝেই এমনটা করেছে।'

ঘটনার নিন্দা করেছেন টিএমসিপি-র জেলা সভাপতি নির্ণয় রায়ও। কীভাবে দল এবং সংগঠনের পতাকা ওই ছাত্রদের হাতে পৌঁছল, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তিনি। তাঁর অভিযোগ, বিজেপি এবং সিপিএমের ষড়যন্ত্র করে এই ঘটনা ঘটিয়েছে। তৃণমূলের নাম কলুষিত করতেই পড়ুয়াদের ভুল বুঝিয়ে পতাকা তুলে দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন টিএমসিপি নেতা।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিকে রাজ্যে তৃতীয় চন্দননগরের সোহম, ভবিষ্যতে কী হতে চায় সে?

যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে বিরোধীরা। এসএফআই এবং যুব মোর্চা তীব্র নিন্দা জানিয়ে ঘটনার তদন্ত দাবি করেছে। অবিলম্বে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে তারা।

 এসএফআই-এর জেলা সম্পাদক অঙ্কিত দে-র অভিযোগ, ২০১১-র পর থেকেই রাজ্যজুড়ে শিক্ষাক্ষেত্রে এই ধরনের আন্দোলন চলছে। যারা জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে প্রশাসনকে। সবমিলিয়ে এই ঘটনাকে কেন্দ্র করে সরগরম শিলিগুড়ি। উঠছে নিন্দা আর ধিক্কারের ঝড়।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Higher Secondary 2022, Siliguri

পরবর্তী খবর