corona virus btn
corona virus btn
Loading

গান বেঁধে করোনা মোকাবিলায় প্রচারে নামল মালদহের দমকল বিভাগ

গান বেঁধে করোনা মোকাবিলায় প্রচারে নামল মালদহের দমকল বিভাগ

অনেক এলাকাতে বাড়ির বারান্দা থেকে মুখ বাড়িয়ে গান শুনলেন গৃহবন্দীরা। অনেকে রাস্তায় নেমে এসে দমকল কর্মীদের এই গান মোবাইল ক্যামেরা বন্দি করলেন।

  • Share this:

মালদহ:  করোনা পরিস্থিতিতে গান বেঁধে প্রচারে নামল মালদহের দমকল বিভাগ। করোনা মোকাবিলায় নাগরিকদের করনীয় কর্তব্য কী-সুর,তাল ও ছন্দে তায় তুলে ধরা হয়েছে। দমকল বাহিনীর আটজন কর্মী ও আধিকারিক বুধবার থেকে মালদহে অভিনব এই প্রচার শুরু করেছেন। তাঁদের এমন উদ্যোগে খুশী নাগরিক সমাজ।    করোনার সামাজিক সচেতনতার বার্তাকে গানের রূপ দিলেন মালদহের দমকল কর্মীরা।

লকডাউনের একঘেয়েমী কাঁটাতে একইসঙ্গে শহরবাসীকে সচেতন করেতে এই গানকেই হাতিয়ার করছে দমকল কর্মীরা। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন রাস্তার মোড় থেকে শুরু করে ওলিগলি বিভিন্ন এলাকায় পৌছে গিয়ে উর্দিধারিরা গাইছেন গান। গিটার, কাঠের বাদ্যযন্ত্র আর হাণ্ড মাইকের সাহায্যে এই গান পৌছে যাচ্ছে হাজারো মানুষের কাছে। এদিন মালদা শহরের পোষ্টঅফিস মোড়, মালদা মেডিক্যাল কলেজ চত্বর, মালদা স্টেশন চত্বর থেকে বিভিন্ন পাড়ায় দমকল কর্মীদের দল এমনই সচেতনতার গান গাইলেন।

অনেক এলাকাতে বাড়ির বারান্দা থেকে মুখ বাড়িয়ে গান শুনলেন গৃহবন্দীরা। অনেকে রাস্তায় নেমে এসে দমকল কর্মীদের এই গান মোবাইল ক্যামেরা বন্দি করলেন। অনেককে দেখাগেল দমকল কর্মীদের গায়ে ফুল ছিটিয়ে অভিবাদন জানালেন। দমকলের সুরে হাততালিও দিলেন বহু মানুষ। শহরের পোষ্টঅফিস  মোড়ে জরুরী কাজে রাস্তায় বেরহওয়া লোকজনও দাঁড়িয়ে গিয়ে গানের বার্তা শুনলেন। সাধারনতঃ বছরভর আগুনের সঙ্গে লড়াই করতে দেখা যায় দমকল কর্মীদের। লকডাউনের প্রথমদিকে মোটর বাইকে শহরের রাস্তয় ঘুরে বেড়িয়ে সরকারি প্রচার করছিলেন তাঁরা। আর এখন এই অভিনব গান সারা ফেলেছে। দমকল কর্মীদের উদ্যোগকে স্বাগত জানিয়েছে সকলেই।

Published by: Dolon Chattopadhyay
First published: April 8, 2020, 4:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर