Dhankhar Calls Mamata: শিলিগুড়িতে মমতা, ভূমিকম্পের পর 'কেমন আছেন' জানতে চেয়ে ফোন করলেন ধনখড়

Dhankhar Calls Mamata: শিলিগুড়িতে মমতা, ভূমিকম্পের পর 'কেমন আছেন' জানতে চেয়ে ফোন করলেন ধনখড়

ভূ-কম্পন অনুভূত হওয়ার পরে মুখ্যমন্ত্রীকে ফোন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

ভূ-কম্পন অনুভূত হওয়ার পরে মুখ্যমন্ত্রীকে ফোন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • Share this:

    #শিলিগুড়িঃ নির্বাচনী প্রচারের (Election Campaign) জন্য মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banbdyopadhyay) উত্তরবঙ্গে (North Bengal) । তাঁর মধ্যেই সোমবার সন্ধ্যায় ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ। ভোটের উত্তাপের মধ্যেই এ দিন ভূমিকম্পের (Earthquake) জেরে প্রবল আতঙ্কিত হয়ে পড়েন সমতল থেকে পাহাড়ের বাসিন্দারা। এ দিন রাত ৮টা ৪৯ মিনিট নাগাদ কেঁপে ওঠে শিলিগুড়ি, জলপাইগুড়ি কোচবিহার-সহ উত্তরবঙ্গের জেলাগুলি। বিহার, অসম, সিকিমের পাশাপাশি নেপাল এবং ভুটান, নাগাল্যান্ড, মেঘালয়, অরুণাচল প্রদেশে কম্পন অনুভূত হয়েছে।

    National Center for Seismology (NCS) জানিয়েছে, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.১। সিকিমের (Sikkim) রাজধানী গ্যাংটক থেকে ২৫ কিলোমিটার দূরে ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে কম্পনের উৎসস্থল। উত্তরবঙ্গে কম্পনের মাত্রা বেশি হলেও সিকিমে কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৫.৪। ভূমিকম্পের উৎসস্থল ছিল লাচুং থেকে ৫১ কিলোমিটার দূরে। বেশ কয়েক সেকেন্ড এই কম্পন স্থায়ী হয়।

    এ দিন ভূ-কম্পন অনুভূত হওয়ার পরে মুখ্যমন্ত্রীকে ফোন করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ট্যুইট করে রাজ্যপাল জানিয়েছেন, "তৃণমূল কংরেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে শিলিগুড়িতে রয়েছেন। উত্তরবঙ্গে ৬.১ মাত্রার ভূমিকম্প হওয়ার পরে তিনি কেমন আছেন  জানতে ফোন করেছিলাম। তিনি সুস্থ এবং ভাল আছেন জেনে স্বস্তি পেয়েছি।"

    রাজ্যপাল ট্যুইটে আরও লেখেন, সিকিমের রাজধানী গ্যাংটক থেকে ২৫ কিলোমিটার দূরে ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে কম্পনের উৎসস্থল। "

    Published by:Shubhagata Dey
    First published: