• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • SILIGURI SOURAV GANGULY DONATED 2 OXYGEN CONCENTRATOR TO SILIGURI RED VOLUNTEERS SDG

Sourav Ganguly: অশোক ভট্টাচার্যের আবেদনে সাড়া! রেড ভলেন্টিয়ারদের পাশে সৌরভ, দিলেন জোড়া অক্সিজেন কনসেনট্রেটর

শিলিগুড়ির রেড ভলেন্টিয়ারদের পাশে সৌরভ গঙ্গোপাধ্যায়।

ফের মানবিক সৌরভ। সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দাদা। এ বার রেড ভলেন্টিয়ারদের পাশে মহারাজ।

  • Share this:

    #কলকাতাঃ ফের মানবিক সৌরভ। সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দাদা। এ বার রেড ভলেন্টিয়ারদের পাশে মহারাজ। শিলিগুড়ি ২৪ নং ওয়ার্ডের রেড ভলেন্টিয়ারদের অক্সিজেন কনসেনট্রেটর দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্টের কাছ থেকে অক্সিজেন কনসেনট্রেটর গ্রহণ করলেন শিলিগুড়ি পৌরসভার অন্তর্গত ২৪নং ওয়ার্ডের রেড ভলেন্টিয়ারা। তাদের তরফে শিলিগুড়ি থেকে দুই সদস্য তিলক গুণ ও সুপ্রতিম সেন কলকাতায় সৌরভের সঙ্গে দেখা করেন।

    বেহালায় সৌরভের অফিস থেকে অক্সিজেন কনসেনট্রেটর সংগ্রহ করে শিলিগুড়ি নিয়ে যান। মূলত বাম নেতা অশোক ভট্টাচার্যের অনুরোধে এই সাহায্যের হাত বাড়িয়ে দেন সৌরভ। সোশ্যাল মিডিয়ায় রেড ভলেন্টিয়ারদের সৌরভের সাহায্য করার খবরটি অশোক ভট্টাচার্য ছবি-সহ পোস্ট করেন। রাজনীতিতে না থাকলেও সৌরভের সঙ্গে অশোক ভট্টাচার্যের সম্পর্ক দীর্ঘদিনের। দুই পরিবারের মধ্যে পারিবারিক সম্পর্ক রয়েছে। অশোক ভট্টাচার্যের অনুরোধ কখনই ফেলতে পারেন না সৌরভ। সবসময়ই সাহায্যের হাত বাড়িয়ে দেন মহারাজ।

    এ বারও তার ব্যতিক্রম হল না। করোনার দ্বিতীয় পর্যায় বিভিন্ন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সৌরভ। করোনার বিরুদ্ধে যুদ্ধে আগেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দান করেছেন তিনি। তাঁর কেনা অক্সিজেন কনসেনট্রেটর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দেওয়া হয়েছে। তারপর ফের কয়েকটি অক্সিজেন কনসেনট্রেটর নিয়ে এসেছেন মহারাজ। সেখান থেকেই রেড ভলেন্টিয়ারদের সাহায্য করলেন দাদা।

    বর্তমান পরিস্থিতির ভয়াবহতার কথা মাথায় রেখে যত বেশি সম্ভব হাসপাতাল ও সংগঠনের হাতে অক্সিজেন কনসেনট্রেটর তুলে দেওয়া হচ্ছে সৌরভের সংস্থার তরফে। এছাড়াও গত রবিবার নিজের ফাউন্ডেশনের উদ্যোগে টিকাকরণের ব্যবস্থা করেছিলেন। বেহালায় নিজের অফিসে অ্যাপোলো হাসপাতালে সঙ্গে যৌথ উদ্যোগে ভ্যাক্সিনেশন কর্মসূচি হয়‌‌। প্রায় 200 জন ভ্যাকসিন নেন। প্রাকৃতিক বিপর্যয় ও সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে সৌরভের সংস্থা। গতবছর একইভাবেেে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন দাদা।

    Published by:Shubhagata Dey
    First published: