Home /News /north-bengal /
ট্যুইট করে অর্থ বরাদ্দ নীতিন গড়করির, দার্জিলিং মোড়ের যানজট থেকে মুক্তি পেতে চলেছে শিলিগুড়ি

ট্যুইট করে অর্থ বরাদ্দ নীতিন গড়করির, দার্জিলিং মোড়ের যানজট থেকে মুক্তি পেতে চলেছে শিলিগুড়ি

দার্জিলিং মোড় নিয়ে অনেক আন্দোলন, মিছিল হয়েছে। তৃণমূলও অবস্থান, বিক্ষোভে বসেছিল। অবশেষে স্বস্তির খবর। শনিবার ট্যুইট করেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি

  • Share this:

#শিলিগুড়ি: উত্তর-পূর্ব ভারতের প্রবেশ দ্বার শিলিগুড়ি আর এই শহরের নিত্য সমস্যা যানজট! আর তা যদি হয় দার্জিলিং মোড়, তাহলে তো কথাই নেই। গতি সেখানে থমকে দাঁড়ায়! পুরভোটের আগে সেই সমস্যার কথা তুলে ধরা হয়েছিল নিউজ ১৮ বাংলায়। দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে সিদ্ধান্ত নিল কেন্দ্র। বর্তমানে ১০ নং জাতীয় সড়ক এই দার্জিলিং মোড় যার এক মুখ চলে যাচ্ছে বাগডোগরা, কলকাতা, বিহার, নেপাল। দ্বিতীয় মুখ যাচ্ছে কার্শিয়ং, দার্জিলিং, মিরিকের দিকে। অন্য মুখ সেবক, সিকিম হয়ে সোজা ইন্দো-চীন সীমান্ত না থুলা সীমান্ত, ডুয়ার্স হয়ে অসম, ভুটান পর্যন্ত।

আরও পড়ুন: দোলের আগে কি রাজ্যে ফের বদলে যাবে আবহাওয়া? রইল হাওয়া অফিসের পূর্বাভাস...

প্রতিদিন হাজারে হাজারে গাড়ি চলে এই রাস্তা দিয়ে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে পড়তে হয় ট্র‍্যাফিক সিগনালে। দার্জিলিং মোড় নিয়ে অনেক আন্দোলন, মিছিল হয়েছে। তৃণমূলও অবস্থান, বিক্ষোভে বসেছিল। অবশেষে স্বস্তির খবর। শনিবার ট্যুইট করেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি। ট্যুইটে কেন্দ্রীয় মন্ত্রী ঘোষণা করেছেন, শিলিগুড়ির শিবমন্দির থেকে সেবক পর্যন্ত  ১০ নং জাতীয় সড়কের যানজট এড়াতে চার এবং ছয় লেনের রাস্তা তৈরী করা হবে। এজন্য কেন্দ্রীয় বাজেটে বরাদ্দ করা হয়েছে ৯৯৫ দশমিক ৪ কোটি টাকা আর এই ট্যুইটকে হাতিয়ার করে আসরে বিজেপি। এটা তাঁদের জয় বলে দাবী বিধায়ক শঙ্কর ঘোষের। তাঁর দাবী, সাংসদ রাজু বিস্তার মাধ্যমে এই প্রস্তাব পাঠিয়েছিলেন, তা আজ বাস্তবায়িত হল। এতে সুবিধে হল গোটা উত্তরবঙ্গের।  এটা তাদের দীর্ঘদিনের দাবী ছিল।

আরও পড়ুন: পঞ্চায়েত থেকে জিটিএ, মুখ্য়মন্ত্রীর সুরেই ভোট চাইছে পাহাড়ও, প্রস্তুত বলছেন অজয়

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ইউপিএ আমল থেকেই চেষ্টা চালিয়ে আসছেন। প্রাক্তন ও বর্তমান প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং নরেন্দ্র মোদির কাছে চিঠিও লেখেন। রাজ্যের মন্ত্রীরাও দিল্লি গিয়ে বৈঠক করেছেন। অবশেষে অনুমোদনের এই ট্যুইট ভাল, এটা বাংলার দাবি, বিশেষ করে শিলিগুড়ির দাবি।  মেয়র গৌতম দেব বলেন, এই চার এবং ছয় লেনের সড়ক তৈরি হলে গতি বাড়বে শহরের। একাধিক উড়ালপুল এবং সার্ভিস রোডও হবে। সুবিধে পাবে পর্যটক থেকে সাধারণ মানুষেরা।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর