• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Siliguri Municipal Election: নির্বাচনের দিন ঘোষণা হতেই তৃণমূলের দেওয়াল লিখন শুরু শিলিগুড়িতে

Siliguri Municipal Election: নির্বাচনের দিন ঘোষণা হতেই তৃণমূলের দেওয়াল লিখন শুরু শিলিগুড়িতে

ভোট ঘোষণার প্রক্রিয়া নিয়ে অসন্তোষ প্রকাশ অশোক, শঙ্করের, পালটা খোঁচা গৌতমের! 

ভোট ঘোষণার প্রক্রিয়া নিয়ে অসন্তোষ প্রকাশ অশোক, শঙ্করের, পালটা খোঁচা গৌতমের! 

ভোট ঘোষণার প্রক্রিয়া নিয়ে অসন্তোষ প্রকাশ অশোক, শঙ্করের, পালটা খোঁচা গৌতমের! 

  • Share this:

#শিলিগুড়ি: পুর নির্বাচনের দিন ঘোষণা হতেই তৎপরতা শুরু রাজনৈতিক দলগুলোর। ২২ জানুয়ারি প্রথম দফায় আসানসোল, চন্দননগর, বিধাননগরের পাশাপাশি ভোট হবে শিলিগুড়ি পুরসভায় (Siliguri Municipal Election)। ঘোষণার পরই শিলিগুড়িতে দেওয়াল লিখন শুরু তৃণমূলের। লড়াই শুরুর প্রথম দফাতেই বিরোধীদের পেছনে ফেলে এগিয়ে গেল ঘাসফুল শিবির। আজ সন্ধ্যেয় প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের পাড়ায় দেওয়াল লিখলেন তৃণমূল কর্মী, সমর্থকেরা।  তুলি ধরলেন ওয়ার্ডেরই প্রাক্তন কাউন্সিলর তথা তৃণমূল নেতা রঞ্জন সরকার। প্রার্থীর নাম ঘোষণা না হলেও দলীয় প্রতীক আঁকলেন এবং প্রার্থীদের জয়ী করবার আহ্বান জানান (Siliguri Municipal Election)। তিনি বলেন, শিলিগুড়ির মানুষ এবারে পরিবর্তন চাইছে। বোর্ড এবার তৃণমূলই গড়বে। যেভাবে গত ৪০ বছর বাম, কংগ্রেস, বিজেপি যেভাবে শিলিগুড়িকে নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত করেছে, তার যোগ্য জবাব মানুষ দেবে।

আরও পড়ুন: পুরভোটে ফের সামনে "শিলিগুড়ি মডেল'! বাম-কংগ্রেস আসন রফা করেই হবে লড়াই

এদিকে ভোট ঘোষণার (Siliguri Municipal Election) প্রক্রিয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রবীন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। তিনি বলেন, আগে ৭ দিন দেওয়া হত। এবারে মনোনয়ন জমা দেওয়ার দিনও কমিয়ে আনা হয়েছে। ভোটও চটজলদি ঘোষণা করেছে। আর রাজ্য পুলিশ দিয়ে ভোট করানোর বিরোধীতা করেন তিনি। কেননা রাজ্য পুলিশ মমতা বন্দোপাধ্যায়ের পুলিশ। কেন্দ্রীয় বাহনী দিয়ে ভোট করানোর দাবী তুলেছেন।

আরও পড়ুন: শক্ত গড়ে বড় ভাঙন BJP-তে, 'প্রভাবশালী' নেতা ফিরে গেলেন তৃণমূলে!

একই সুর বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের মুখেও। ভোট ঘোষণার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ''আমরা প্রস্তুত''। এবারই প্রথম শিলিগুড়ি পুরবোর্ড দখল করবে বিজেপি। লোকসভা, বিধানসভার ফলের নিরিখেই মানুষ পুরসভাতেও ভোট দেবে। অন্যদিকে পালটা বাম, বিজেপিকে কটাক্ষ তৃণমূলের।

তৃণমূল নেতা গৌতম দেব বিরোধীদের প্রসঙ্গে বলেন, '' আদপে নাচ না জানলে উঠোন ব্যাঁকা মনে হয়। সারা বছর পড়াশোনা না করলে সময় খুব কমই মনে হয়।'' তৃণমূল ভোটের জন্যে প্রস্তুত। লোকসভা, বিধানসভায় ভরাডুবি প্রসঙ্গে বলেন, '' ক্রিকেটে টেস্ট, ৫০ ওভারের একদিনের ম্যাচ আর টি ২০ তিন ধরনের খেলা। সবাই নয়, কিছু প্লেয়ার আছে তিনটে ফরম্যাটেই ভালো খেলে।''

Published by:Rukmini Mazumder
First published: