পদ্মের 'কমরেড' শঙ্কর ঘোষের নামে পোস্টারে শহরজুড়ে চাঞ্চল্য! 

পদ্মের 'কমরেড' শঙ্কর ঘোষের নামে পোস্টারে শহরজুড়ে চাঞ্চল্য! 

এই পোস্টারটিই পড়েছে দেওয়ালে।

কে বা কারা পোস্টার সাঁটিয়েছে তার উল্লেখ নেই।শিলিগুড়ি কলেজ, বিজেপির দলীয় কার্যালয়, বিএসিএনএল অফিসের দেওয়াল সহ শহরের একাধিক জায়গায় এই পোস্টারটি পড়েছে।

  • Share this:

#শিলিগুড়ি: পোস্টারে ছয়লাপ শহর শিলিগুড়ি। পোস্টার পড়ল শিলিগুড়ি আসনের বিজেপির প্রার্থীর বিরুদ্ধে। পোস্টার বিজেপির জেলা কার্যালয়েও, এই নিয়ে দিনভর চলল চাপানউতোর। এই নিয়েও চাঞ্চল্য রাজনৈতিক মহলে। কী লেখা সেই পোস্টারে? পোস্টারে লেখা, "ছাত্র আন্দোলনের কলঙ্ক শঙ্কর ঘোষকে একটিও ভোট নয়", " সুযোগসন্ধানী দলবদলকারী শঙ্কর ঘোষকে একটিও ভোট নয়।" কে বা কারা পোস্টার সাঁটিয়েছে তার উল্লেখ নেই।শিলিগুড়ি কলেজ, বিজেপির দলীয় কার্যালয়, বিএসিএনএল অফিসের দেওয়াল সহ শহরের একাধিক জায়গায় এই পোস্টারটি পড়েছে। পোস্টার পড়েছে হিলকার্ট রোডের ডিভাইডারেও!

২০০৫ সালে শিলিগুড়ি হিন্দি হাইস্কুলে খুন হয়েছিল সোন্য প্যাটেল নামে এক ছাত্র। সেই ঘটনার সঙ্গেও শঙ্কর ঘোষের নাম জুড়ে দেওয়া হয়েছে এই পোস্টারে! যাতে লেখা, "সোনু প্যাটেলের আত্মার শান্তি কামনায় শঙ্কর ঘোষকে একটিও ভোট নয়।" সবে ৩০ বছরের বাম রাজনীতির সঙ্গ ছেড়ে যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। আর যোগ দিয়েই হয়েছেন শিলিগুড়ি কেন্দ্রের প্রার্থীপদও জুটেছে। যা নিয়ে দলেই আদি নেতা, কর্মীদের প্রবল রোষের মুখে পড়েছেন। তারওপর পোস্টার রাজনীতিতে জড়িয়ে পড়ায় কিছুটা অস্বস্তিতে পদ্ম শিবির।

"রাতের অন্ধকারে কিছু লাগানোর অর্থ তা সত্য নয়। একে গুরুত্ব দিচ্ছি না। কুৎসা কারা রটাচ্ছে থানায় অভিযোগ দায়ের করা হবে। অন্ধকারের জীবিরাই এই কাজ করেছে," প্রতিক্রিয়া প্রার্থী শঙ্কর ঘোষের। "ব্যক্তিগত আক্রমণের বিরোধী আমরা। রাজনৈতিক লড়াই হোক," বিজেপি প্রার্থীর বিরুদ্ধে পোস্টার নিয়ে প্রতিক্রিয়া এই কেন্দ্রেরই সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্যের।

মুখ খোলেনি আর এক প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেস। একেই প্রার্থী নির্বাচন নিয়ে মুখ খুলেছেন বেশ কয়েকজন নেতা। অনেকে আবার সোশ্যাল মিডিয়ায় ঘুরিয়ে পোস্ট করেছেন নিজের ক্ষোভের কথা। যদিও বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি নেতৃত্ব জয় ছাড়া কিছুই ভাবছে না। শিলিগুড়ি আসন জেতার জন্যে মরিয়া বিজেপি পাড়ায় পাড়ায় প্রচারেই বেশি জোর দিচ্ছে। সঙ্গে বিভিন্ন ওয়ার্ডের ব্যস্ততম মোড়ে পথসভার আয়োজন করছে।

Published by:Arka Deb
First published: