Home /News /north-bengal /
Siliguri News: শহর এবং শহরতলিকে সিসি ক্যামেরায় মুড়িয়ে ফেলতে চাইছে পুলিশ, বসছে প্রায় ৫০০ CCTV

Siliguri News: শহর এবং শহরতলিকে সিসি ক্যামেরায় মুড়িয়ে ফেলতে চাইছে পুলিশ, বসছে প্রায় ৫০০ CCTV

অপরাধ দমনে সক্রিয় পুলিশ, বাড়ছে শহরের নিরাপত্তা! 

  • Share this:

#শিলিগুড়ি: সামনেই ৭৫তম স্বাধীনতা দিবস। তার আগে গোটা শহর ও লাগোয়া এলাকাকে নিরাপত্তার বেষ্টনীতে মুড়িয়ে ফেলতে আরও সিসি টিভি বসালো শিলিগুড়ি পুলিশ। আজ, বৃহস্পতিবার, বাগডোগরার বিহার মোড় থেকে, ফাঁসিদেওয়া মোড়, চটহাট, কাওয়াখালি হয়ে উত্তরকণ্যা পর্যন্ত ৩১টি পয়েন্টে ৮৮টি সিসি ক্যামেরার উদ্বোধন করলেন পুলিশ কমিশনার গৌরব শর্মা। যার মধ্যে রয়েছে ৬৫টি বুলেট ক্যামেরা এবং ২৩টি পিটুজেড ক্যামেরা। মূলত শহরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

কার্যত গোটা শহর এবং শহরতলিকে সিসি ক্যামেরায় মুড়িয়ে ফেলতে চাইছে পুলিশ। গোটা শহরে সরকারি এবং বেসরকারি উদ্যোগে এই মূহূর্তে ৫০০-র কাছাকাছি সিসি ক্যামেরা রয়েছে। সব ক্যামেরাগুলোকে এক প্ল্যাটফর্মে আনা হবে বলে তিনি জানান। এতে মনিটরিংয়ে সুবিধে হবে। অপরাধ দমনেও গতি আসবে বলে মনে করেন পুলিশ কমিশনার।

প্রসঙ্গত গত ২০ দিনে শহর শিলিগুড়ি থেকে ভুয়ো পুলিশ ট্রেনিং স্কুল, সেনাবাহিনীতে চাকরী দেওয়ার নাম করে প্রতারণা চক্রের হদিস মিলেছে। এছাড়া প্রায় প্রতিদিনই নিষিদ্ধ মাদক উদ্ধার হচ্ছে। বাড়ছে অপরাধমূলক কর্মকাণ্ড। বাড়ছে পথ দূর্ঘটনাও। দ্রুত যাবতীয় অপরাধের কেস স্টাডি করতে সিসি ক্যামেরার অহুটেজ খুবই কার্যকরী। ইদানীং শিলিগুড়িকে করিডর করে পাচার চক্র সক্রিয় হয়ে উঠছে। সে সোনা পাচার হোক কিংবা কাঠ পাচার। পুলিশ ছাড়াও অন্যান্য রাজ্য এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার জালে বহু দুষ্কৃতি, পাচারকারী গ্রেফতারও হয়েছে। যে কোনও ঘটনা, দূর্ঘটনা, অপরাধের তদন্তে গতি আনতে তৎপর পুলিশ কমিশনারেট।

আরও পড়ুন Malda News: হাসপাতালের ছ’তলা থেকে মরণঝাঁপ রোগীর! চরম চাঞ্চল্য মালদহে

আজ ছিল শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ১১তম জন্মদিন। বিশেষ দিনে শহরবাসীকে বিশেষ উপহার পুলিশের। শহরে অপরাধ দমনে পুলিশও তৎপর হয়ে উঠছে। তারই অঙ্গ হিসেবে সিসি ক্যামেরা বসালো পুলিশ। পুলিশ কমিশনার গৌরব শর্মা আরও জানান, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে পুলিশ কন্ট্রোল রুমকেও সাজিয়ে তোলা হবে। ইতিমধ্যেই শিলিগুড়ি পুলিশ মুখ্যমন্ত্রীর নির্দেশে শতাধিক ল্যাণ্ড মাফিয়াকে গ্রেফতার করেছে। সরকারি জমি বেআইনিভাবে দখলের প্রবণতা অনেকটাই কমেছে। শহরের নিরাপত্তায় জোর দিচ্ছে পুলিশ।

Published by:Pooja Basu
First published:

Tags: CCTV, Siliguri News

পরবর্তী খবর