Home /News /north-bengal /
West Bengal News: খবর ছিল আগেই, পিকআপ ভ্যান আসতেই শুরু তল্লাশি! মুহূর্তেই চক্ষু চড়কগাছ সকলের

West Bengal News: খবর ছিল আগেই, পিকআপ ভ্যান আসতেই শুরু তল্লাশি! মুহূর্তেই চক্ষু চড়কগাছ সকলের

উদ্ধার কচ্ছপ

উদ্ধার কচ্ছপ

West Bengal News: শনিবার রাত আটটা নাগাদ ইটাহারের বাঙার চেকপোস্টে দুটি পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে কচ্ছপগুলি উদ্ধার করে বন দফতরের সদস্যরা।

  • Share this:

    #রায়গঞ্জ: রায়গঞ্জে ধরা পড়ল বিরল প্রজাতির ৬৫০টি কচ্ছপ (West Bengal News)। কচ্ছপগুলিকে উদ্ধার করেছে রায়গঞ্জ বন বিভাগ। জানা গিয়েছে, শনিবার রাত আটটা নাগাদ ইটাহারের বাঙার চেকপোস্টে দুটি পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে কচ্ছপগুলি উদ্ধার করে বন দফতরের সদস্যরা। এই দলটিতে বন দফতরের ২০ জন সদস্য ছিলেন।

    রায়গঞ্জের ডিএফও কমল সরকার এ বিষয়ে জানিয়েছেন, গোপন সূত্র মারফৎ খবর এসেছিল বন দফতরের কাছে। সেই খবর পেয়েই ইটাহারের বাঙার চেকপোস্ট অপেক্ষায় ছিলেন তারা। সেই সময়ই দুটি পিকআপ ভ্যানকে আটক করা হয়। আর সেগুলিতে তল্লাশি চালানো মাত্রই বিরল প্রজাতির বিপুল সংখ্যক কচ্ছপ উদ্ধার হয়।

    আরও পড়ুন: মঙ্গল-বুধ থেকেই আবহাওয়ার বিরাট পরিবর্তন! যা হতে চলেছে বাংলায়...

    কচ্ছপগুলি উদ্ধারের পাশাপাশি পিকআপ ভ্যান দুটিও বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে, অভিযুক্তরা এখনও পলাতক। দুটি পিক আপ ভ্যানের মালিকের খোঁজ চলছে। বন দফতরের আধিকারিকদের অনুমান, কচ্ছপগুলি উত্তরপ্রদেশ থেকে মালদার দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। আর এই কচ্ছপ পাচারের ঘটনায় প্রায় ১০ জন মহিলা জড়িত বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে বন দফতর।

    আরও পড়ুন: হেলমেট ছাড়া কলকাতায় বাইক চালানোর দিন শেষ! সাবধান, বেনজির 'শাস্তি' হবে এবার

    প্রসঙ্গত, মাস দুয়েক আগে উত্তরপ্রদেশের গোরক্ষপুর থেকে পাচার হওয়া কয়েক লক্ষধিক টাকার বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার হয়েছিল নৈহাটিতে। শিয়ালদাগামী ডাউন গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস নৈহাটি স্টেশনে পৌঁছতেই জিআরপি এবং আরপিএফ গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ওই ট্রেনে তল্লাশি চালিয়েছিল।

    ট্রেনের মধ্যে বিপুল পরিমাণ ব্যাগ দেখে সন্দেহ হয়েছিল জিআরপি এবং আরপিএফ কর্তাদের । ওই ব্যাগগুলি খুলতেই বেরিয়ে আসে কচ্ছপ। এরপর আরও পাঁচটি ট্রলি ব্যাগ উদ্ধার করা হয় । তারপর ওই ব্যাগের মালিককে খুঁজে পায় নৈহাটি জিআরপি ও আরপিএফ-এর আধিকারিকরা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Raigunj, West Bengal news

    পরবর্তী খবর