Home /News /north-bengal /
Train Accident in West Bengal: জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের ভূয়সী প্রশংসা রেলমন্ত্রীর! কেন?

Train Accident in West Bengal: জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের ভূয়সী প্রশংসা রেলমন্ত্রীর! কেন?

হাসপাতালে রেল মন্ত্রী

হাসপাতালে রেল মন্ত্রী

Train Accident in West Bengal: দোমহনিতে ট্রেন দুর্ঘটনায় আক্রান্তদের দেখতে শুক্রবার জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে গিয়েছিলেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ।

  • Share this:

#ময়নাগুড়ি: ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনার পরে আহত যাত্রীদের সাহায্যে ও উদ্ধারকাজে রাজ্য সরকার যে সাহায্য করেছে, তার প্রশংসা করেছেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। তিনি ইতিমধ্যেই চেয়ারম্যান রেলওয়ে বোর্ড ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার মারফত রাজ্যের এই কাজের ভূয়সী প্রশংসা করেছেন। প্রশংসা সূচক বার্তা পাঠিয়েছেন রাজ্য প্রশাসনের কাছে।

প্রসঙ্গত, দোমহনিতে ট্রেন দুর্ঘটনায় আক্রান্তদের দেখতে শুক্রবার জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে গিয়েছিলেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। সেখানেই স্বাস্থ্য পরিকাঠামো থেকে শুরু করে উদ্ধারের সময়ে রাজ্য পুলিশ ও বিভিন্ন এজেন্সি যে ভাবে হাতে হাত মিলিয়ে কাজ করেছেন তার প্রশংসা করেছেন। তিনি নিজেই আহত যাত্রীদের সঙ্গে কথা বলার পরে জানিয়েছেন, "এই হাসপাতালের পরিষেবার কোনও তুলনা হয় না। এই হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা যেভাবে কাজ করলেন, তা দেখে আমি অভিভূত। একটি বিপর্যয়ের সময়ে যে ভাবে রাজ্য সরকার কর্মীরা সাহায্য করেছে তা দেখে আমি অভিভূত।"

আরও পড়ুন: হৃদযন্ত্রের সমস্যায় মরণাপন্ন তিন দিনের শিশু, সমস্ত দায়িত্ব নিজের কাঁধে নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

রেল মন্ত্রী জানিয়েছেন, "হাসপাতালে যে চিকিৎসা ব্যবস্থা রয়েছে তা যথেষ্ট ভালো। যে সমস্ত আহত ভর্তি আছেন তারা দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাবেন।" প্রসঙ্গত, রাজস্থানের দুই মন্ত্রীও প্রশংসা করেন রাজ্যের ভূমিকার। দুই মন্ত্রী গোবিন্দরাম মেঘওয়াল ও ভানোয়ার সিং ভাটি হাসপাতালের পরিষেবার সুনাম করেছেন। তবে বিভিন্ন সময়ে রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে একাধিক প্রশ্ন তুলতেন বিজেপি নেতারা৷ নানা প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রীরাও।

আরও পড়ুন: হঠাৎ ঝাঁকুনি, বিকট আওয়াজ, ভাঙা ফিসপ্লেট! বড় দুর্ঘটনা এড়াল ডাউন দত্তপুকুর লোকাল

কিন্তু দুর্ঘটনার সময়ে কেন্দ্রীয় রেল মন্ত্রীর এই প্রশংসা ঘিরে রাজনৈতিক মহলের আগ্রহ তৈরি হয়েছে। তৃণমূলের এক প্রথম সারির নেতার কথায়, বিজেপির একাধিক নেতা রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে যে প্রশ্ন তোলেন তা যে যথাযথ নয়। রেল মন্ত্রীর প্রশংসাতেই তা পরিষ্কার হয়ে গিয়েছে৷ঘটনার দিন যেভাবে রাজ্যের একাধিক ব্লকের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী কাজ করেছেন তার প্রশংসা করা হয়েছে সব মহল থেকেই। চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের কাজের প্রশংসা শোনা গেছে ডিজি আরপিএফের গলাতেও।

Published by:Suman Biswas
First published:

Tags: Indian Rail, North Bengal Train Accident

পরবর্তী খবর