চোরাই মোবাইল চক্রের হদিশ, IMEI নম্বর বদলে দেদার বিক্রি হচ্ছে চুরির মোবাইল

চোরাই মোবাইল চক্রের হদিশ, IMEI নম্বর বদলে দেদার বিক্রি হচ্ছে চুরির মোবাইল

গোপন সূত্রে খবর পেয়ে বেশকিছু চোরাই মোবাইল-সহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করল কালিয়াচক থানার পুলিশ।

  • Share this:

#মালদহ: দেশের বিভিন্ন জায়গায় চুরি যাওয়া একাধিক মোবাইল ফোনের হদিশ মিলল মালদহে। গোপন সূত্রে খবর পেয়ে বেশকিছু চোরাই মোবাইল-সহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করল কালিয়াচক থানার পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ২৩ টি দামি মোবাইল ফোন।

জানা গিয়েছে, শুক্রবার কালিয়াচকের ১৭ মাইল নাসের টোলা এলাকায় অভিযান চালায় পুলিশ । চোরাই মোবাইল-সহ গ্রেফতার করা হয় আলিমুল শেখ নামে এক দোকানদারকে। তাকে জেরা করে আরও বেশ কিছু চোরাই মোবাইলের হদিশ পাওয়ার সম্ভাবনা রয়েছে। ধৃতকে শুক্রবার মালদহ আদালতে তোলে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে নেওয়া হয়েছে ।

দীর্ঘদিন ধরে মালদার কালিয়াচকে চোরাই মোবাইল চক্র সক্রিয় বলে জানতে পারে পুলিশ। জানা যায় দোকান খুলে চোরাই মোবাইল বিক্রি হচ্ছে। শুধু তাই নয় দুষ্কৃতীরা মোবাইলের IMEI নম্বর অর্থাৎ ইন্টারন্যাশনাল মোবাইল ইক্যুইপমেন্ট আইডেন্টিটি নম্বর পর্যন্ত বদলে দিচ্ছে। এমন বেশ কিছু মোবাইল ফোন কালিয়াচকে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিশ। এরপরে হানা দেওয়া হয় ওই ব্যবসায়ীর দোকানে।

পুলিশ জানিয়েছে, এদিন উদ্ধার হওয়া মোবাইল ফোনগুলির বাজার মূল্য কয়েক লক্ষ টাকা। ধৃতকে হেফাজতে নিয়ে এই চক্রের পিছনে আর কারা কারা আছে তা খুঁজে বের করার চেষ্টা হবে। শুধু তাই নয়, কীভাবে এই চক্র কাজ করছে, কি করে বিক্রির আগে ফোনের প্রয়োজনীয় পরিবর্তন করা হচ্ছে সেগুলিও জানার চেষ্টা করছে পুলিশ।

First published: February 21, 2020, 7:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर