corona virus btn
corona virus btn
Loading

এক বাসে ৬০ জন যাত্রী, গাদাগাদি করে মালদহে বাসে তোলা হল পরিযায়ী শ্রমিকদের!

এক বাসে ৬০ জন যাত্রী, গাদাগাদি করে মালদহে বাসে তোলা হল পরিযায়ী শ্রমিকদের!

আগামী ১৫ জুন পর্যন্ত মালদহে বিভিন্ন স্পেশাল ট্রেন এসে পৌঁছানোর কথা। আরও বেশ কয়েক হাজার পরিযায়ী মালদহ টাউন স্টেশনে আসবেন আগামী কয়েকদিনে ।

  • Share this:

Sebak DebSarma

#মালদহ: মালদহে ক্ষোভ পরিযায়ী শ্রমিকদের । বাসে আসনের চেয়ে বেশি সংখ্যায়  পরিযায়ী শ্রমিকদের  নিয়ে যাওয়া  হচ্ছে গন্তব্যে । গাদাগাদি করে যেতে হচ্ছে গন্তব্যে । মালদহ টাউন স্টেশনে নামার পর পর্যাপ্ত বাসের অভাব নিয়ে অভিযোগ ওঠে। রবিবার বেশি রাতে মালদহ টাউন স্টেশনে নামার পর ক্ষোভ দেখান পরিযায়ী শ্রমিকরা। বাড়তি যাত্রী বাসে নেওয়ার কথা স্বীকার করে সরকারি বাসের কর্মীরা। জানা গিয়েছে, রাতে অল্প সময়ের ব্যবধানে কেরল থেকে দুটি শ্রমিক স্পেশাল ট্রেন এসে পৌঁছয় মালদহে । এই দু’টি ট্রেনে মালদহ টাউন স্টেশনে নামেন প্রায় দুই হাজারের কাছাকাছি শ্রমিক ও যাত্রী । যাঁদের মধ্যে মালদার বিভিন্ন এলাকার যাত্রীরা ছাড়াও ছিলেন দুই দিনাজপুর এবং মুর্শিদাবাদ জেলার যাত্রীরা।

রাতে মালদহ টাউন স্টেশনে নেমে গন্তব্যে পৌঁছানোর বাস পেতে সমস্যা হয় বলে অভিযোগ পরিযায়ীদের। শুধু তাই নয়, এক একটি বাসে অনেক ক্ষেত্রে ৬০ জন পর্যন্ত যাত্রী গাদাগাদি করে তোলা হয় বলে অভিযোগ। এতে অসুবিধে দেখা দেয়। সঙ্গে থাকা মালপত্র এবং যাত্রীসংখ্যা মিলিয়ে বাসের ভিতর চাপাচাপি অবস্থা তৈরি হয় বলে অভিযোগ। প্রয়োজনের তুলনায় বাসের  সংখ্যাও কম ছিল বলে দাবি করে ক্ষোভ জানাতে থাকেন পরিযায়ীদের অনেকে। প্রশাসন জানিয়েছে, প্রতিদিনই মালদহ টাউন স্টেশনে এসে  পৌঁছচ্ছে গড়ে ২০ টির কাছাকাছি শ্রমিক স্পেশাল ট্রেন। এই ট্রেন গুলিতে আসা শ্রমিক ও যাত্রীদের বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্য প্রতিদিন গড়ে দেড়শোর কাছাকাছি বাসের ব্যবস্থা করা হচ্ছে । রাতে অল্প সময়ের মধ্যে দু’টি ট্রেন চলে আসায় কিছুটা সমস্যা হয়। তবে ধাপে ধাপে  প্রত্যেককেই গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে ।

মালদহে এ পর্যন্ত অন্তত ৭০ হাজার পরিযায়ী শ্রমিক এসেছেন  বলে জানা গিয়েছে। প্রশাসন সূত্রে খবর, আগামী ১৫ জুন পর্যন্ত মালদহে বিভিন্ন স্পেশাল ট্রেন এসে পৌঁছানোর কথা। আরও বেশ কয়েক হাজার পরিযায়ী মালদহ টাউন স্টেশনে আসবেন বলে ধরে নিয়ে ব্যবস্থাও রাখছে প্রশাসন ।

Published by: Simli Raha
First published: June 8, 2020, 6:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर