• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • Jalpaiguri News: কেলেঙ্কারি কাণ্ড! একই সিরিঞ্জ দিয়ে অনেককে দেওয়া হল ভ্যাকসিন, স্বাস্থ্যকর্মীর কুকীর্তি ফাঁস

Jalpaiguri News: কেলেঙ্কারি কাণ্ড! একই সিরিঞ্জ দিয়ে অনেককে দেওয়া হল ভ্যাকসিন, স্বাস্থ্যকর্মীর কুকীর্তি ফাঁস

Jalpaiguri: কেন এমন দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করলেন স্বাস্থ্যকর্মীরা! করোনা থেকে বাঁচতে গিয়ে তো অন্য অনেক জটিল রোগের ঝুঁকি বেড়ে গেল।

Jalpaiguri: কেন এমন দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করলেন স্বাস্থ্যকর্মীরা! করোনা থেকে বাঁচতে গিয়ে তো অন্য অনেক জটিল রোগের ঝুঁকি বেড়ে গেল।

Jalpaiguri: কেন এমন দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করলেন স্বাস্থ্যকর্মীরা! করোনা থেকে বাঁচতে গিয়ে তো অন্য অনেক জটিল রোগের ঝুঁকি বেড়ে গেল।

  • Share this:

    #শান্তনু জাল, জলপাইগুড়ি: একশো কোটি মানুষ করোনার ভ্যাকসিন পেয়েছেন। এত বড় উদ্যোগের প্রচার চলছে প্রতিনিয়ত। কেন্দ্রীয় সরকার দেশে করোনা ভ্যাকসিনের অভিযান নিয়ে প্রচার করছে জোরকদমে। তবে এখনও দেশের অনেক প্রত্যন্ত এলাকার মানুষ ভ্যাকসিনের দুটি ডোজ পাননি বলে অভিযোগ। বহু জায়গায় ভ্যাকসিনের কালোবাজারির খবরও মিলেছে। প্রথম ডোজের ক্ষেত্রে চাহিদা ও জোগানে ফারাক ছিল। ফলে বহু জায়গায় সারা রাত লাইনে দাঁড়িয়ে সাধারণ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। তবে এবার যে অভিযোগ উঠল, তা শুনলে আপনার চোখ কপালে উঠবে।

    ভ্যাকসিন নিয়ে করোনা প্রতিরোধের চেষ্টা করছেন সাধারণ মানুষ। কিন্তু করোনা থেকে বাঁচতে গিয়ে তো অন্য অনেক জটিল রোগের কবলে পড়তে হবে অনেককে। কারণ জলপাইগুড়ির এক স্বাস্থ্য কর্মী একই সিরিঞ্জ দিয়ে একাধিক মানুষকে ভ্যাকসিন দিয়েছেন। আর তাঁর সেই কুকীর্তি ধরা পড়েছে ক্যামেরায়। কথায় বলে, লেন্স কখনও মিথ্যে কথা বলে না। মানুষ মিথ্যে বলতে পারে। একানেই ব্যাপারটা সেরকমই। সেই স্বাস্থ্যকর্মীর কাণ্ড ধরা রইল মোবাইল লেন্সে। কেউ বা কারা অনেকক্ষণ ধরেই সেই স্বাস্থ্যকর্মীর কুকীর্তির উপর নজর রেখেছিলেন। এর পর সুযোগ বুঝে তাঁরা সেই কাণ্ড মোবাইলে ক্যামেরায় তুলে রাখেন। হাতেনাতে ধরা পড়ার পর সেই স্বাস্থ্যকর্মীর আর কিছুই বলার ছিল না।

    আরও পড়ুন-  সহবাসের পর বিয়েতে না, অভিযোগে শিক্ষকের বাড়িতে ধরনায় মহিলা সিভিক ভলেন্টিয়ার

    এক সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে করোনার ভ্যাকসিন দেওয়ার ঘটনায় চাঞ্চল্য পড়েছে এলাকায়। জলপাইগুড়িতে চার স্বাস্থ্য কর্মীকে শোকজ করল স্বাস্থ্য দফতর। সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতকাটা কলোনি এলাকায় শিবির করে করোনার ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করে স্বাস্থ্য দফতর। সেখানে একই সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে কোভিড ভ্যাকসিন দেওয়ার ছবি ধরা পড়ে ক্যামেরায়। ছবি ভাইরাল হতেই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। ভারপ্রাপ্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ জ্যোতিষ চন্দ্র দাস জানান, একই সিরিঞ্জ দিয়ে একজনকে ভ্যাকসিন দেওয়া নিয়ম। কিন্তু ওই স্বাস্থ্যকর্মী সাধারণ মানুষকে ঝুঁকির মধ্যে ফেলেছেন।

    অভিযোগের ভিত্তিতে এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। ঘটনায় চারজনকে ইতিমধ্যে শোকজ করা হয়েছে বলে জানান তিনি। কিন্তু কেন এমন দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করলেন স্বাস্থ্যকর্মীরা! তার কারণ অবশ্য এখনও জানা যায়নি। বারবার সিরিঞ্জ বদলাতে হবে। নেহাত কাজে ফাঁকি দেওয়ার জন্যই কি এমন জঘন্য কাজ করলেন তাঁরা!

    Published by:Suman Majumder
    First published: