মালদহে সাধারণের মধ্যে নিখরচায় মাক্স বিলি জেলা প্রশাসনের

হাতে মাক্স তুলে দিয়ে সচেতনতা বার্তা দিল প্রশাসন

হাতে মাক্স তুলে দিয়ে সচেতনতা বার্তা দিল প্রশাসন

  • Share this:

#মালদহ: ধমকানো, চমকানো কিংবা লাঠিপেটা নয়। শুক্রবার মালদহ শহরের রাস্তায় যেসব মানুষ মাক্স ছাড়াই রাস্তায় বেরিয়ে পড়েছিলেন তাঁদের সচেতন করতে হাতে মাক্স তুলে দিল জেলা প্রশাসন। এদিন সকাল থেকে মালদা শহরের নেতাজি পুরবাজার, চিত্তরঞ্জন বাজার, ঋষি বঙ্কিমচন্দ্র পুরবাজার- প্রভৃতি এলাকায় অস্থায়ী শিবির করে সাধারণের মধ্যে মাক্স বিলি করল জেলা প্রশাসন। পথচলতি মানুষজনকে পুলিশ এবং প্রশাসনের অফিসারেরা এই শিবির গুলিতে ডেকে আনেন। এরপর প্রত্যেকের নাম এবং ঠিকানা লিখে নিয়ে হাতে তুলে দেওয়া হয় মাক্স।

নিখরচায় এই মাক্স পেতে লম্বা লাইন চোখে পড়ে। লকডাউন পরিস্থিতিতে যাঁরা মাক্স ছাড়া বাইরে বের হবেন তাঁদের বাড়িতে ফেরত পাঠানোর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী । মালদহে তাঁদের হাতে মাক্স তুলে দিয়ে সচেতনতা বার্তা দিল প্রশাসন। তবে, একইসঙ্গে প্রত্যেককে সতর্ক করা হয় এরপরেও মাক্স না পড়ে বাইরে বের হলে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সকালে মালদহ শহরের রাস্তায় এমন অনেককে দেখা যায় যাঁরা মুখে মাক্স না লাগিয়ে বাইরে বের হন। অনেকের ফেস কভার বা মুখে রুমাল পর্যন্ত ছিলনা। এমন মানুষ জনকে চিহ্নিত করে তাঁদের হাতে নিখরচায় মাক্স তুলে দেওয়ার উদ্যোগ নেয় প্রশাসন। অনেকে আর্থিক কারণে মাক্স কিনতে পারেননি। অনেক পরিবারে একটি বা দুটি মাক্স রয়েছে। আবার এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা সচেতন নন। অনেকে সরকারি সর্তকতাকে উপেক্ষা করেই রাস্তায় বের হচ্ছেন। নিখরচায় মাক্স তুলে দিয়ে তাদেরকেই এদিন বার্তা দিল প্রশাসন। আগামী দিনগুলিতে যাতে মালদহ শহরের রাস্তায় একজনকেউ মাক্স বিহীন অবস্থায় পাওয়া না যায়, তা নিশ্চিত করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে প্রশাসন।

Sebak Deb Sarma

Published by:Ananya Chakraborty
First published: