Covid-19: নির্বাচনের আগেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ! ভোট দিতে যাওয়া নিয়ে চরম উদ্বেগ মালদহে

Covid-19: নির্বাচনের আগেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ! ভোট দিতে যাওয়া নিয়ে চরম উদ্বেগ মালদহে

প্রতীকী ফাইল ছবি

করোনার কারণে জেলার কয়েকটি কলেজ এবং স্কুল বন্ধ করার নোটিশ দেওয়া হয়েছে। এরই মধ্যে আগামী ২৬ ও ২৯ এপ্রিল সপ্তম এবং অষ্টম দফায় মালদহে নির্বাচন। সূত্রের খবর, আগামী কয়েকদিনে বিভিন্ন রাজনৈতিক দলের বড় মাপের নেতারা মালদহে আসবেন।

  • Share this:

#মালদহ: করোনার (Corona) প্রকোপ ক্রমশই বাড়ছে মালদহে (Malda)। প্রতিদিনই জেলায় শতাধিক নতুন করোনা রোগীর হদিশ মিলছে। করোনা আক্রান্ত হওয়ায় বদল করা হয়েছে মালদহের ইংরেজবাজার বিধানসভার রিটার্নিং অফিসার তথা মালদহের মহকুমাশাসক সুরেশ কুমার রানোকে। একাধিক ব্যাংকের কর্মী ও আধিকারিকরা করোনা সংক্রমিত হওয়ায় জেলার বেশ কয়েকটি ব্যাংকের শাখা বন্ধ করে দিতে হয়েছে।

করোনার কারণে জেলার কয়েকটি কলেজ এবং স্কুল বন্ধ করার নোটিশ দেওয়া হয়েছে। এরই মধ্যে আগামী ২৬ ও ২৯ এপ্রিল সপ্তম এবং অষ্টম দফায় মালদহে নির্বাচন। সূত্রের খবর, আগামী কয়েকদিনে বিভিন্ন রাজনৈতিক দলের বড় মাপের নেতারা মালদহে আসবেন। প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এমনকি কংগ্রেস- সিপিএমের শীর্ষ নেতাদেরও মালদহে প্রচারে আসার কথা। একাধিক রোড শো এবং জনসভায় তাঁদের অংশ নেওয়ার কথা।

ভোটের আগে রাজনৈতিক কর্মসূচিতে ক্রমেই ভিড় বাড়ছে মালদহে। এতদিন মূলত বিভিন্ন মিছিল, পদযাত্রা, রোড- শো এর মধ্যেই প্রচার সীমাবদ্ধ ছিল। কিন্তু আগামী দিনগুলোতে বড় বড় বেশ কয়েকটি জনসভা হওয়ার কথা। রাজনৈতিক কর্মসূচিতে ভিড় হলেও নেতা ,কর্মীদের অনেকের মধ্যেই প্রয়োজনীয় সচেতনতা দেখা যাচ্ছে না। অনেকেই দোকান,বাজার, ব্যস্ততম এলাকায় মাস্ক ছাড়াই দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। স্বাভাবিকভাবেই চলছে বিভিন্ন আড্ডার ঠেক। চায়ের দোকানে ভিড় এবং বাজারে চলছে চৈত্র সেলের রমরমা কেনাবেচা।

এমনকি অনেকে স্যানিটাইজারও ব্যবহার করছেন না। জেলা প্রশাসনের তরফ থেকেও কোনরকম সচেতনতার প্রচার নেই। এই অবস্থায় কার্যত চুপিসারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। উদ্বেগ বাড়ছে মালদহে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে , চলতি এপ্রিল মাসেই জেলায় এপর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গিয়েছে। ভোটের আগে ঢালাও রাজনৈতিক প্রচার, মিছিল নিয়ে সরব হয়েছেন বাসিন্দাদের একাংশ। বেশিরভাগ মানুষই চাইছেন একসঙ্গে বিপুল পরিমাণ মানুষের জমায়েত রুখতে সক্রিয় হোক প্রশাসন। করোনা নিয়ে সচেতনতা প্রচার চালানোর দাবিও উঠেছে।

সেবক দেবশর্মা

Published by:Swaralipi Dasgupta
First published:
0