রমরম করে চলছিল ‘বিদেশি-ব্র্যান্ডেড’ জাল মদ তৈরি, তারপর...

Illegal foriegn liquor recovered in uttar dinajpur -Photo- Represntative

বাজেয়াপ্ত হওয়া জাল বিদেশি মদের আনুমানিক মূল্য ছিল প্রায় ৪০ লক্ষ টাকা।উত্তর দিনাজপুর জেলার করনদিঘি থানার রসাখোয়া এলাকা থেকে জাল বিদেশি মদ তৈরির কারখানার হদিশ করল পুলিশ

  • Share this:

#উত্তর দিনাজপুর: করনদিঘি জাল বিদেশি মদ কারখানার হদিশ করল উত্তর দিনাজপুর জেলার করনদিঘি থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ৯৫ কার্টন জাল বিদেশি মদ, এছাড়াও মদের বোতল, বিভিন্ন বিদেশি মদ কোম্পানির বাক্স বাজেয়াপ্ত করা। বিদেশি মদ তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করেছে করনদিঘি থানার পুলিশ। পুলিশ এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি। বাড়ির মালিক পলাতক।উদ্ধার হওয়া জাল বিদেশি মদ এবং মদ তৈরির সঞ্জামের আনুমানিক মূল্য পাঁচ লক্ষ টাকা।

উত্তর দিনাজপুর করনদিঘি থানার ধাতপাড়া গ্রামে অনুপ মণ্ডল নামে এক ব্যাক্তির বাড়িতে পুলিশ হানা দেয়। বাড়ি ভেতরে উদ্ধার হয় জাল বিদেশি মদ তৈরির কারখানা৷ বাড়ি থেকে উদ্ধার করে বিপুল পরিমান ব্র্যান্ডেড দামি কোম্পানির জাল বিদেশী মদ। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া জাল বিদেশী মদের পরিমান ৯৫ কার্টন। এছাড়াও প্রচুর মদ তৈরির সরঞ্জাম, বিভিন্ন নামিদামি কোম্পানীর বাক্স, মদের বোতল। পুলিশ অভিযানে নামায় বাড়ির মালিক অনুপ মণ্ডল গা ঢাকা দেয়। পুলিশ তাকে গ্রেফতার করতে পারে নি। তদন্ত নেমে পুলিশ জানতে পেরেছে স্থানীয় এক ব্যাক্তি ভাড়া নিয়ে দীর্ঘদিন যাবদ এই ব্যবসা চালাচ্ছিলেন।তার খোঁজে পুলিশ তল্লাশি শুরু করেছে।

বিহারে মদ নিষিদ্ধ হবার পর উত্তর দিনাজপুর জেলার ডালখোলা,  করনদিঘি ব্লকে বিভিন্ন জায়গায় এধরনের বিদেশি জাল মদের কারখানা তৈরি হয়েছে৷ এই জাল মদ বিহারে পাচারের আগে ডালখোলা, কানকি, করনদিঘি এবং ইসলামপুর থানার পুলিশ উদ্ধার করছে। ইতিমধ্যে ডালখোলায় গড়ে ওঠা বেশ কয়েকটি জাল মদের কারখানার হদিশ করেছিল। উদ্ধার হয়ে বিপুল পরিমান জাল বিদেশি মদ এবং মদ তৈরির সরঞ্জাম। ডালখোলার পর এবার করনদিঘি থানার পুলিশ জাল মদ তৈরির কারখানার হদিশ করল। গত ২ জুলাই ডালখোলা থানার লক্ষ্মীপুর গ্রামে এক ব্যাক্তির বাড়ি থেকে ৩৮০০ বোতল জাল বিদেশি মদ বাজেয়াপ্ত করেছে আফগারি দফতর। বাজেয়াপ্ত হওয়া জাল বিদেশি মদের আনুমানিক মূল্য ছিল প্রায় ৪০ লক্ষ টাকা। এই ঘটনাতেই আবগারি দফতর কাউকে গ্রেফতার করতে পারে নি।আজ করনদিঘি থানার পুলিশও কাউকে গ্রেফতার করতে পারল না।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: