Home /News /north-bengal /
GTA Election: লড়ছেন বিনয় তামাং, পাহাড়ে ১০ আসনে প্রার্থী ঘোষণা তৃণমূলের

GTA Election: লড়ছেন বিনয় তামাং, পাহাড়ে ১০ আসনে প্রার্থী ঘোষণা তৃণমূলের

GTA Election

GTA Election

মহকুমা পরিষদ এবং পঞ্চায়েত সমিতির সব আসনে পারলেও গ্রাম পঞ্চায়েতের প্রার্থীদের নাম ঘোষণা করতে পারল না তৃণমূল, জট কাটাতে দফায় দফায় বৈঠক। (GTA Election)

  • Share this:

#শিলিগুড়ি: এবারে জিটিএ ভোটে লড়ছেন বিনয় তামাং! ঘাসফুল প্রতীকে জিটিএর চার নম্বর আসন থেকে লড়বেন তিনি। আসন্ন জিটিএর নির্বাচনে ৪৫টির মধ্যে ১০টি আসনে লড়ছে তৃণমূল। প্রথম দফায় ১০ প্রার্থীর নামও রবিবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন জেলার ভারপ্রাপ্ত নেতা অরূপ বিশ্বাস। তিনি জানান, ভোটে লড়ছেন বিনয় তামাং। এর আগে ২০১৯-এ দার্জিলিং আসনে বিধানসভা উপ নির্বাচনে লড়েছিলেন তিনি। (GTA Election)

বিজেপি সমর্থিত জিএনএলএফ প্রার্থী নীরজ জিম্বার কাছে হেরে গিয়েছিলেন। জিটিএর নির্বাচনে কি অন্য কোনো দলের সঙ্গে আসন সমঝোতা করে লড়বে তৃণমূল? অরূপ বিশ্বাস জানান, তা সময়ই বলবে। প্রথম পর্যায়ে ১০ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হল। বাকি ধাপে ধাপে সামনে আনা হবে বলে তিনি জানান। এদিন শিলিগুড়ি মহকুমা পরিষদের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের প্রার্থীদের নামও ঘোষণা করে তৃণমূল। সভাধিপতি হিসেবে অবশ্য কাউকে সামনে রেখে লড়ছে না তৃণমূল।

. .

আরও পড়ুন: নেপালের গ্রামে খোঁজ মিলল ভেঙে পড়া বিমানের, ৪ ভারতীয়-সহ ছিলেন ২২ আরোহী

মহকুমা পরিষদের ৯ আসনে একাধিক নতুন মুখ। পুরনোদের মধ্যে লড়ছেন কাজল ঘোষ এবং আইনুল হক। ফাঁসিদেওয়া কেন্দ্রে প্রার্থী আদিবাসী ছবির অভিনেত্রী রুমা রেশমি এক্কা। মাটিগাড়া কেন্দ্র থেকে লড়ছেন সদ্য বিজেপি ছেড়ে যোগ দেওয়া প্রিয়াঙ্কা বিশ্বাস। বাকি পাঁচ প্রার্থী হলেন অরুন ঘোষ, নলিনী রঞ্জন রায়, কিশোর মোহন সিংহ, জ্যোতি তিরকে এবং কুমুদিনী বারিক। ৪ পঞ্চায়েত সমিতির ৬৬ আসনেও প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে আজ। যে তালিকায় রয়েছে একাধীক নতুন মুখ।

আরও পড়ুন: সিকিমে পাহাড়ি বাঁকে খাদে গাড়ি! মর্মান্তিক মৃত্যু ৫ পর্যটক ও চালকের

তবে গ্রাম পঞ্চায়েতের প্রার্থীদের নাম ঘোষণা করতে পারেনি দল। এক আসনে একাধীক প্রার্থীর নাম উঠে আসায় সিদ্ধান্তে পৌঁছতে পারেনি তৃণমূল বলে সূত্রের খবর। জট কাটাতে আজও দফায় দফায় বৈঠক করেন অরূপ বিশ্বাস, গৌতম দেব, রঞ্জন সরকার, জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ। এদিকে অরূপ বিশ্বাস জানান, পুরসভার পর পঞ্চায়েত নির্বাচনেও শিলিগুড়ির মানুষ দু'হাত তুলে তাদের আশির্বাদ করবেন। মুখ্যমন্ত্রীর উন্নয়নকে হাতিয়ার করেই নির্বাচনী বৈতরণী পার করবে তৃণমূল। পুরসভার পর পাখির চোখ পঞ্চায়েত ভোট।

Published by:Raima Chakraborty
First published:

Tags: GTA, TMC

পরবর্তী খবর