Home /News /north-bengal /
Fuel price hike : আগুন দাম পেট্রোপণ্যের, ওষুধের মূল্যবৃদ্ধি! কেন্দ্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ মহিলাবাহিনীর

Fuel price hike : আগুন দাম পেট্রোপণ্যের, ওষুধের মূল্যবৃদ্ধি! কেন্দ্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ মহিলাবাহিনীর

আগুন দাম পেট্রোপণ্যের, ওষুধের মূল্যবৃদ্ধি! কেন্দ্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ মহিলাবাহিনীর

আগুন দাম পেট্রোপণ্যের, ওষুধের মূল্যবৃদ্ধি! কেন্দ্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ মহিলাবাহিনীর

Fuel price hike : প্রতিবাদ যুব কংগ্রেসের, মহামিছিল তৃণমূলের মহিলাবাহিনীর! 

  • Share this:

#শিলিগুড়ি: প্রতিনিয়ত বেড়েই চলছে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি (Fuel price hike)। কার্যত লাগামছাড়া দাম। মধ্যবিত্তদের নাগালের বাইরে চলে যাচ্ছে। গত ৯ দিনে বেড়েছে পেট্রোল এবং ডিজেলের দাম। আর তার জেরেই ক্ষোভ চরমে উঠছে। শুধুই কি পেট্রোপণ্য? সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রান্নার গ্যাসের সিলিন্ডারের দামও। সাধারণ মানুষের মাথায় হাত, চিন্তার ভাঁজ কপালে উঠেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মূল্যবৃদ্ধি ইস্যুতে সুর চড়িয়েছেন।

কেন্দ্রের বিরুদ্ধে চাপ বাড়াতে ময়দানে নেমেছে বিরোধীরা। রাজ্যজুড়েই চলছে আন্দোলন। গতকাল থেকে পথে তৃণমূল। শিলিগুড়িতেও সেই আন্দোলনের ঢেউ আছড়ে পড়েছে। পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের সিলিণ্ডারের মূল্যবৃদ্ধির (Fuel price hike) প্রতিবাদে অভিনব বিক্ষোভ হল শিলিগুড়িতে। বিক্ষোভ দেখালো জেলা যুব কংগ্রেসের সদস্যরা। রান্নার গ্যাসের সিলিন্ডারকে "প্রতীকী শবদাহ" বানিয়ে কাঁধে নিয়ে তারা শবযাত্রা করে শহরে। সঙ্গে প্রতিবাদ হয় নিত্য প্রয়োজনীয় জীবনদায়ী ওষুধের মূল্যবৃদ্ধি নিয়েও।

কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন যুব কংগ্রেসের জেলা নেতৃত্ব। দাবি না মানলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন দার্জিলিং জেলা যুব কংগ্রেস সভাপতি রোহিত তিওয়ারি। তিনি বলেন, "দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে কেন্দ্রকে সিদ্ধান্ত বদলাতে হবে। নইলে যুব কংগ্রেস বসে থাকবে না।"

আরও পড়ুন- হারিয়ে যাচ্ছে যাত্রাপালা! এই পুরনো শিল্পকে বাঁচিয়ে রাখতে বিশেষ উদ্যোগ এই এলাকায়

অন্যদিকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির (Fuel price hike) প্রতিবাদে আন্দোলনে সামিল হয় দার্জিলিং জেলা মহিলা কংগ্রেসও। আজ শিলিগুড়িতে মহামিছিল করেন তাঁরা। বাঘাযতীন পার্ক থেকে মিছিল বের হয়। হিলকার্ট রোড জুড়ে চলে মিছিল। মিছিলের নেতৃত্ব দেন শিলিগুড়ির ডেপুটি মেয়র রঞ্জন সরকার, জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ, জেলা চেয়ারম্যান অলোক চক্রবর্তী, জেলা মহিলা সভানেত্রী জ্যোতি তিরকে সহ অন্য নেতৃবৃন্দ।

হাজার হাজার মহিলা আজ দখল নেন শিলিগুড়ির রাস্তার। জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ বলেন, কেন্দ্রের ভ্রান্ত নীতির জেরেই আজ সাধারণ মানুষ, মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তরা জেরবার। অসহায় অবস্থা সকলের। কোনও নিয়ন্ত্রণই নেই কেন্দ্রের। কেন্দ্র কার্যত উদাসীন। আর তাই প্রতিনিয়ত বাড়ছে জ্বালানীর খরচ। এরপরও কেন্দ্র নড়েচড়ে না বসলে রাজ্যজুড়ে বৃহত্তর আন্দোলন হবে। যার নেতৃত্ব দেবেন মমতা বন্দোপাধ্যায়।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Fuel Price Hike

পরবর্তী খবর