Home /News /north-bengal /
বাগডোগরা বিমানবন্দরে রান‌ওয়ের কাজের জন্য বন্ধ বিমান পরিষেবা

বাগডোগরা বিমানবন্দরে রান‌ওয়ের কাজের জন্য বন্ধ বিমান পরিষেবা

Bagdogra Airport

Bagdogra Airport

Bagdogra Airport: কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে এর আগে রানওয়েতে যে ধরনের সমস্যা হয়েছে তা আগামিদিনে যেন না হয় সেই কারণেই এই তৎপরতা৷

  • Share this:

    শিলিগুড়ি শেষপর্যায়ের রান‌ওয়ে কাজের জন্য আজ থেকে বিমান পরিষেবা পুরোপুরি বন্ধ হল বাগডোগরা বিমানবন্দর। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাগডোগরা বিমানবন্দরে বন্ধ থাকছে বিমান চলাচল। গত ১১ জানুয়ারি বায়ুসেনার দিল্লি কার্যালয় থেকে বিমানবন্দর কর্তৃপক্ষকে নোটিশ দিয়ে বিমানবন্দর বন্ধ রাখার নোটিশ নির্দেশ দেওয়া হয়। বিমানবন্দর বন্ধের জন্য সকাল থেকে শুনশান বিমানবন্দর।

    আরও পড়ুন: চোখে জ্বালা, দৃষ্টি মাঝে মাঝে ঘোলাটে লাগে? আপনার এই অভ্যেসটি নেই তো?

    বর্তমানে আন্তঃরাজ্য বিমান চলাচল করে বাগডোগরা বিমানবন্দরে। শীঘ্রই এই বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হয়ে যাবে বলে শোনা যাচ্ছে।

    গত ২২ মার্চ রানওয়েতে ফাটলের কারণে বিমান ওঠানামা বন্ধ করে দেওয়া হয়। গত ১৫ ও ২২ মার্চ একইভাবে রানওয়েতে ফাটলের জেরে দীর্ঘ সময় বন্ধ ছিল বিমান চলাচল। সব মিলিয়ে ভোগান্তি যাত্রীদের। ঠিক কী কারণে প্রায়শই সমস্যা দেখা দিচ্ছে রানওয়েতে? সেই নিয়ে উঠতে শুরু করেছিল প্রশ্ন বিভিন্ন মহলে। সিকিম, দার্জিলিং এবং উত্তরের বিভিন্ন সৌন্দর্য্য উপভোগ করতে ঢুকতে হবে বাগডোগরা দিয়েই। এদিকে দিনের পর দিন বিমানবন্দর বন্ধ থাকলে তা জেলা এবং পাহাড়ের অর্থনীতি এবং পর্যটনের উপর প্রভাব ফেলবে। বাংলার দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর বাগডোগরা বিমানবন্দর। উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা থেকে মানুষ এখানে আসে বা এখান থেকে বাইরে যায়। শিলিগুড়িকে 'চিকেন নেক' বলা হয়। এই নির্দিষ্ট শব্দের সঙ্গে জড়িয়ে রয়েছে বাগডোগরা বিমানবন্দরও।

    আরও পড়ুন: বিড়ালকে বাঘের মাসি বলা হয়, কখনও ভেবেছেন কেন?

     এর আগেও এমন হয়েছে৷ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে এর আগে রানওয়েতে যে ধরনের সমস্যা হয়েছে তা আগামিদিনে যেন না হয় সেই কারণেই এই তৎপরতা৷
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Bagdogra Airport

    পরবর্তী খবর