উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়ি ঢাকল লাল পতাকায়! অভাব-অভিযোগ শুনতে শহর-শহরতলি ঘুরলেন অশোক ভট্টাচার্য

শিলিগুড়ি ঢাকল লাল পতাকায়! অভাব-অভিযোগ শুনতে শহর-শহরতলি ঘুরলেন অশোক ভট্টাচার্য

শিলিগুড়ি ঢাকল লাল ঝাণ্ডায়। শিলিগুড়ি পুরসভার ৩৩টি ওয়ার্ড নিয়ে বিধানসভা। আজ ৩৩টি ওয়ার্ডেরই ২৫০ বুথে উড়ল লাল পতাকা।

  • Share this:

#শিলিগুড়ি: রাজ্যজুড়ে যখন জোর লড়াই চলছে ঘাসফুল আর পদ্ম ফুলে। চলছে এক ঝাণ্ডা ছেড়ে অন্য ঝাণ্ডায় যোগ দেওয়ার পালা। বাংলায় আসছেন কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপির সর্বভারতীয় সভাপতি-সহ শীর্ষ নেতৃত্বরা। এক জেলা থেকে অন্য জেলায় ছুটে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।  ঠিক ওই সময়ে শিলিগুড়ি ঢাকল লাল ঝাণ্ডায়। শিলিগুড়ি পুরসভার ৩৩টি ওয়ার্ড নিয়ে বিধানসভা। আজ ৩৩টি ওয়ার্ডেরই ২৫০ বুথে উড়ল লাল পতাকা।

সাতদিনের জনসংযোগ যাত্রা শুরু করলো বামেরা। পুর প্রশাসক তথা শিলিগুড়ির বিধায়ক অশোক ভট্টাচার্যের নেতৃত্বে শুরু হল এই যাত্রা। সাধারন ভোটারদের মন বুঝতে এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ড চষে বেড়ালেন অশোক ভট্টাচার্য। "লাল ঝাণ্ডা নাকি দূরবীন দিয়ে দেখতে হয়?" বিরোধীদের এই দাবী ওড়ালেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। একুশের নির্বাচনের আগে শিলিগুড়ি বিধানসভা এলাকা লাল ঝাণ্ডায় মুড়িয়ে ফেলা হল। আজ থেকে টানা ৭ দিন চলবে এই কর্মসূচি। প্রতিটি বুথে ওড়ানো হল লাল ঝাণ্ডা। সঙ্গে সাধারণ মানুষের হাতে তুলে দেওয়া হল লিফলেট।

কেন তৃণমূল এবং বিজেপিকে ভোট নয়, কেনই ভা বাম-কংগ্রেস জোটকে ভোট? ৯ দফা দাবী মিলিয়ে বিলি করা হল লিফলেট। রাজ্যে একমাত্র শিলিগুড়িতেই এখনও  বামেদের অস্তিত্ব রয়েছে, তা আরও একবার বোঝাতে পথে নেমে পড়লেন অশোক ভট্টাচার্য। তিনি জানান, বিজেপি এবং তৃণমূল কাউকেই ভোট নয়। ওরা ক্ষমতায় এলে রাজ্য আরও পিছিয়ে পড়বে। একমাত্র বাম এবং কংগ্রেস জোটই পারবে বাংলাকে এগিয়ে নিয়ে যেতে। এদিন গণ অর্থ সংগ্রহ অভিযান চালায় বামেরা। অশোকবাবু জানান, নির্বাচনে লড়তে হলে প্রচুর টাকার প্রয়োজন। সেই জন্যেই এই অর্থ সংগ্রহ। সবমিলিয়ে তৃণমূল এবং বিজেপিকে পেছনে ফেলে শিলিগুড়িতে এগিয়েই শুরু করল বামেরা। শীঘ্রই শিলিগুড়িতে বাম এবং কংগ্রেস যৌথভাবে একাধিক কর্মসূচিতে নামবে। জোটের দাবী, শিলিগুড়ি ও লাগোয়া মিলিয়ে চারটি আসনই জিতবে বাম-কংগ্রেস জোট।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: January 10, 2021, 4:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर